Follow us on

Download the latest Anandabazar app

© 2021 ABP Pvt. Ltd.

Advertisement

১৯ জানুয়ারি ২০২২ ই-পেপার

বিজেপির টিকিটে বাংলায় প্রার্থী বলিউডের একঝাঁক? মুম্বইয়ে বৈঠকের পর জোর জল্পনা

ঈশানদেব চট্টোপাধ্যায়
কলকাতা ৩১ ডিসেম্বর ২০১৮ ২২:০০
এই তারকাদের পাশাপাশিই টিকিট পেতে পারেন লকেট চট্টোপাধ্যায়, রূপা গঙ্গোপাধ্যায়, জয় বন্দ্যোপাধ্যায়, নিমু ভৌমিক, পি সি সরকারের মতো একঝাঁক তারকা। গ্রাফিক: তিয়াসা দাস।

এই তারকাদের পাশাপাশিই টিকিট পেতে পারেন লকেট চট্টোপাধ্যায়, রূপা গঙ্গোপাধ্যায়, জয় বন্দ্যোপাধ্যায়, নিমু ভৌমিক, পি সি সরকারের মতো একঝাঁক তারকা। গ্রাফিক: তিয়াসা দাস।

আরও এক বার তারকার মেলা বসানোর চেষ্টায় বিজেপি। ২০১৯ সালের লোকসভা নির্বাচনে কলকাতা এবং মুম্বইয়ের এক ঝাঁক তারকাকে বাংলার নানা আসনে প্রার্থী করার চেষ্টা বিজেপি শুরু করে দিয়েছে। বিজেপি সূত্রেই এই খবর পাওয়া যাচ্ছে। বিজেপি নেতারা আনুষ্ঠানিক ভাবে সে কথা ঘোষণা করতে এখনও রাজি নন। কিন্তু সপ্তাহ খানেক আগে মুম্বইতে দুই বিখ্যাত বলিউড তারকার সঙ্গে বাংলার এক শীর্ষ বিজেপি নেতার বৈঠকের খবর প্রকাশ্যে আসতেই নানা সম্ভাবনার কথা একে একে সামনে আসছে।

রাজ্য বিজেপির তিন সবচেয়ে প্রভাবশালী নেতা এই মুহূর্তে যাঁরা, তাঁদেরই একজন গত সপ্তাহে মুম্বইতে গিয়ে বৈঠক করেছেন বলে খবর। সঙ্গে নির্বাচন ব্যবস্থাপনা কমিটির এক সদস্যও ছিলেন বলে জানা গিয়েছে। অভিনেত্রী মৌসুমি চট্টোপাধ্যায় এবং গায়ক অভিজিৎ ভট্টাচার্যের সঙ্গে ওই দুই বিজেপি নেতা বৈঠক করেছেন বলে জানা গিয়েছে।

মৌসুমি এবং অভিজিৎ, দু’জনকেই বাংলার কোনও লোকসভা কেন্দ্রে বিজেপির টিকিটে লড়ার প্রাথমিক প্রস্তাব দেওয়া হয়েছে বলে জানা গিয়েছে। সরাসরি বিজেপির ছাতার তলায় ঢুকতে তাঁদের কোনও আপত্তি যে নেই, মুম্বইয়ের ওই বৈঠকে তা-ও স্পষ্ট হয়ে গিয়েছে বলে খবর।

Advertisement

কথাবার্তা যদি ঠিকমতো এগোয়, তা হলে শুধু মৌসুমি আর অভিজিতে সীমাবদ্ধ থাকবে না বিজেপির তারকা তালিকা। রানি মুখোপাধ্যায় এবং কুমার শানুকেও বাংলার কোনও আসন থেকে বিজেপির টিকিটে লড়তে দেখা যেতে পারে বলে জোর জল্পনা শুরু হয়েছে। কুমার শানু এক সময় বিজেপির সঙ্গেই ছিলেন। পরে বিজেপির সঙ্গে তাঁর দূরত্ব তৈরি হয়। কিন্তু শানুকে ফের বিজেপিতে সামিল করার বিষয়ে মুম্বইয়ের বৈঠকে কথা হয়েছে বলে জানা যাচ্ছে।

আরও পড়ুন: নির্বাচন কমিশনে বৈঠক বিজেপির, পুলিশ-প্রশাসনের অন্তত ৩০ কর্তার বিরুদ্ধে অভিযোগ

বিজেপি ২০১৪ সালেও বাংলায় তারকার মেলা বসিয়েছিল। কিন্তু বাবুল সুপ্রিয় ছাড়া তাঁদের আর কেউই জিততে পারেননি। রাজ্য বিজেপির নেতারা মনে করছেন, এ বার পরিস্থিতি অন্য। বাংলায় প্রধান বিরোধী দল হিসেবে বিজেপি নিজেকে তুলে ধরতে পেরেছে বলে বিজেপি নেতারা মনে করছেন। সেই আবহেই যে হেতু বাংলায় ২০১৯-এর ভোট হবে, সে হেতু তারকা প্রার্থীরা এ বার অনেক বেশি সম্ভাবনাময় হয়ে উঠবেন— মত রাজ্য বিজেপির অনেক নেতারই।

মৌসুমি চট্টোপাধ্যায়, রানি মুখোপাধ্যায়, কুমার শানু, অভিজিৎ ভট্টাচার্যরা যদি শেষ পর্যন্ত বিজেপির টিকিটে লড়েন বাংলার বিভিন্ন আসন থেকে, তা হলে এ বার বিজেপির তারকা প্রার্থীর সংখ্যা কিন্তু আগের বারের চেয়েও বড় হতে পারে। বাবুল সুপ্রিয় তো লড়ছেনই। টিকিট পেতে পারেন লকেট চট্টোপাধ্যায়, রূপা গঙ্গোপাধ্যায়, জয় বন্দ্যোপাধ্যায়, নিমু ভৌমিক, পি সি সরকার-রাও।

আরও পড়ুন: কলকাতা পুরসভার সব স্কুলেই এ বার ইংরেজি মাধ্যমেও পড়ানোর পরিকল্পনা

মুম্বইয়ের বৈঠকের বিষয়ে প্রশ্ন করা হয়েছিল মুকুল রায়কে। তিনি বিশদে কিছু জানাতে চাননি। বরং সম্ভাব্য তারকা প্রার্থীদের যে সব নাম শোনা যাচ্ছে, তা তিনি অস্বীকার করেছেন। মুম্বইতে যে তিনি সম্প্রতি গিয়েছিলেন এবং সেখানে বৈঠকও যে হয়েছে, তা মুকুল রায় স্বীকার করেছেন। কিন্তু কার সঙ্গে বৈঠক হয়েছে, সে বিষয়ে কোনও মন্তব্য তিনি করতে চাননি।

অভিজিৎ ভট্টাচার্যও জল্পনা নস্যাৎ করেছেন। তিনি আনন্দবাজারকে বলেছেন, ‘‘আমার কোনও রাজনৈতিক উচ্চাকাঙ্খা নেই। আমি যেমন আছি, তেমনই থাকতে চাই।’’ কিন্তু বিজেপির কোনও নেতার সঙ্গে সম্প্রতি কি তাঁর কথাবার্তা হয়েছে? অভিজিৎ বলেন, ‘‘সে তো অনেকের সঙ্গেই আমার রোজ দেখা হচ্ছে, কথা হচ্ছে। কোনও দলের কোনও একজন নেতার সঙ্গে দেখা বা কথা হওয়ার বিশেষ কোনও অর্থ বা তাৎপর্য খুঁজে বার করার দরকার নেই।’’

বলিউডের একাংশ বলছে, রানি মুখোপাধ্যায়েরও ভোটে দাঁড়ানোর কোনও পরিকল্পনাই নেই। রানিকে নিয়ে যে জল্পনা ছড়িয়েছে, তা সম্পূর্ণ ভিত্তিহীন বলে ওই অংশের দাবি।

(বাংলার রাজনীতি, বাংলার শিক্ষা, বাংলার অর্থনীতি, বাংলার সংস্কৃতি, বাংলার স্বাস্থ্য, বাংলার আবহাওয়া -পশ্চিমবঙ্গের সব টাটকা খবরআমাদের রাজ্য বিভাগে।)



Tags:
Lok Sabha Elections 2019 Kumar Sanu Rani Mukerji Abhijeet Bhattacharya BJP Bollywood Celebrities Moushumi Chatterjeeমৌসুমি চট্টোপাধ্যায়অভিজিৎ ভট্টাচার্য

আরও পড়ুন

Advertisement