Advertisement
২৩ এপ্রিল ২০২৪
TMC

Goa TMC: তৃণমূলে যোগ দিতে মঙ্গলবার সন্ধ্যায় কলকাতা এলেন গোয়ার প্রাক্তন মুখ্যমন্ত্রী-সহ একঝাঁক কংগ্রেস নেতা

প্রায় চল্লিশ বছর কংগ্রেসে ছিলেন ফালেইরো৷ গোয়ায় দু’বার মুখ্যমন্ত্রীর দায়িত্ব সামলেছেন তিনি৷

বুধবার তৃণমূলে যোগ দিতে মঙ্গলবার সন্ধ্যায় গোয়ার প্রাক্তন মুখ্যমন্ত্রীর সঙ্গে চারজন কংগ্রেস নেতা কলকাতায় এলেন।

বুধবার তৃণমূলে যোগ দিতে মঙ্গলবার সন্ধ্যায় গোয়ার প্রাক্তন মুখ্যমন্ত্রীর সঙ্গে চারজন কংগ্রেস নেতা কলকাতায় এলেন। নিজস্ব চিত্র।

নিজস্ব সংবাদদাতা
কলকাতা শেষ আপডেট: ২৮ সেপ্টেম্বর ২০২১ ২০:২০
Share: Save:

একের পর এক রাজ্যে কংগ্রেস ভেঙে তৃণমূলে যোগদানের পালা চলছে। সেই অধ্যায়ে এ বার গোয়ার কংগ্রেসের বরিষ্ঠ নেতা তথা প্রাক্তন মুখ্যমন্ত্রী লুইজিনহো ফালেইরো-সহ একঝাঁক কংগ্রেস নেতা তৃণমূলে যোগ দিতে কলকাতায় এলেন। মঙ্গলবার সন্ধ্যায় তাঁরা দমদম বিমানবন্দরে এসে পৌঁছান। তৃণমূলের পক্ষ থেকে তাদের স্বাগত জানান রাজ্যসভার সাংসদ শান্তনু সেন ও দমকলমন্ত্রী সুজিত বসু। প্রায় চল্লিশ বছর কংগ্রেসে ছিলেন ফেলেইরো৷ গোয়ায় দু’বার মুখ্যমন্ত্রীর দায়িত্ব সামলেছেন তিনি৷ গোয়ার কংগ্রেস সভাপতির দায়িত্বও সামলেছেন৷ ৭০ বছর বয়সি ফালেইরো সোমবার বিধায়ক পদে ইস্তফা দেওয়ার পাশাপাশি কংগ্রেসও ছাড়েন৷

বুধবার ক্ষুদিরাম অনুশীলন কেন্দ্রে তাঁদের যোগদান করানো হবে বলেই তৃণমূল সূত্রে খবর। তাঁর সঙ্গে যোগ দিতে কলকাতা এসেছেন কংগ্রেসত্যাগী আরও চারজন নেতা। ফালেইরোর সঙ্গে কলকাতায় এসেছেন গোয়া কংগ্রেসের দুই প্রাক্তন সাধারণ সম্পাদক যতীশ নায়েক ও বিজয় পাই। এ ছাড়াও দুই প্রাক্তন সম্পাদক মারিও পিন্টো ও আনন্দ নায়েক। প্রসঙ্গত, মে মাসে রাজ্যে তৃতীয়বার ক্ষমতা দখলের পর ত্রিপুরা ও অসমের একাধিক কংগ্রেস নেতা তৃণমূলে যোগদান করেছেন। যার মধ্যে শিলচরের প্রাক্তন সাংসদ তথা প্রয়াত কংগ্রেস নেতা সন্তোষমোহন দেবের কন্যাকে রাজ্যসভায় পাঠিয়েছে তৃণমূল। তারপরেই গোয়ার কংগ্রেস সংগঠনে ভাঙন ধরাল তৃণমূল।

(সবচেয়ে আগে সব খবর, ঠিক খবর, প্রতি মুহূর্তে। ফলো করুন আমাদের Google News, X (Twitter), Facebook, Youtube, Threads এবং Instagram পেজ)

অন্য বিষয়গুলি:

TMC AITC
সবচেয়ে আগে সব খবর, ঠিক খবর, প্রতি মুহূর্তে। ফলো করুন আমাদের মাধ্যমগুলি:
Advertisement
Advertisement

Share this article

CLOSE