Advertisement
১৯ এপ্রিল ২০২৪
elephant attack

কেশিয়াড়িতে ৩৫ হাতির দল ঢুকে পড়ল গ্রামে, ফসলের বিপুল ক্ষয়ক্ষতি

স্থানীয় সূত্রে জানা গিয়েছে, বর্তমানে হাতির পাল পাথরহুড়ির জঙ্গলে রয়েছে। রাতে ক্ষতির আশঙ্কা করেছেন এলাকাবাসী।

নিজস্ব চিত্র

নিজস্ব সংবাদদাতা
কেশিয়াড়ি শেষ আপডেট: ১১ এপ্রিল ২০২১ ১৬:৫৪
Share: Save:

ভুল পথে দলমার ৩৫ হাতির একটি দল ঢুকে পড়ে ব্যাপক তাণ্ডব চালাল কেশিয়াড়িতে। শনিবার রাত থেকে রবিবার সকাল পর্যন্ত কেশিয়াড়ি ব্লকের বেশ কিছু এলাকায় হাতির দলটি তাণ্ডব চালায়। ফলে ফসলের ব্যাপক ক্ষয়ক্ষতি হয়েছে বলে জানা গিয়েছে। স্থানীয় বাসিন্দারা জানিয়েছেন, শনিবার রাতে প্রায় ৩৫টি হাতির একটি দল কেশিয়াড়ি ব্লকের বেনাকুড়িয়া, মহিষামুড়া এলাকায় তাণ্ডব চালায়। বেনাকুড়িয়া এলাকার ধান জমিতে ব্যাপক ক্ষতি করেছে। বোরো চাষের বেশ কয়েক একর জমিতে হাতির দলটি তাণ্ডব চালিয়েছে। শনিবার রাতে মহিষামুড়া থেকে হাতির পাল রাতে বেনাকুড়িয়া, পাথরহুড়ি প্রভৃতি এলাকায় ঢুকে তাণ্ডব চালায়।

স্থানীয় বাসিন্দা প্রভাত সিংহ বলেন, ‘‘বেনাকুড়িয়া এলাকায় ধানজমির ব্যাপক ক্ষতি করেছে হাতির দল। ক্ষতিপূরণের বিষয়ে বনদফতরকে জানানো হয়েছে।’’ বোরো চাষের মরসুমে পাকা ধানে মই দিয়ে গেল হাতির দল, এমনই মত চাষীদের।

স্থানীয় সূত্রে জানা গিয়েছে, বর্তমানে হাতির পাল পাথরহুড়ির জঙ্গলে রয়েছে। রাতে ক্ষতির আশঙ্কা করেছেন এলাকাবাসী। তবে বন দফতরের তরফে হাতি তাড়ানোর ব্যবস্থা গ্রহণ করা হয়েছে বলে জানা গিয়েছে। ডিএফও (খড়গপুর) শিবানন্দ রাম বলেন, ‘‘কলাইকুন্ডা এলাকায় ছিল হাতির দলটি। ৩-৪টি বাচ্চা হাতিও আছে দলটিতে। ভুল পথে দলটি কেশিয়াড়ি এলাকায় ঢুকে পড়ে। ফসলের ক্ষয়ক্ষতি হয়েছে বলে জানা গিয়েছে। ক্ষতিপূরণ দেওয়ার ব্যবস্থা করা হচ্ছে। তদন্তে গিয়েছেন বন দফতরের কর্মীরা। হাতির দলটিকে আবার কলাইকুন্ডার জঙ্গলে ফিরিয়ে আনার চেষ্টা চলছে।’’

(সবচেয়ে আগে সব খবর, ঠিক খবর, প্রতি মুহূর্তে। ফলো করুন আমাদের Google News, X (Twitter), Facebook, Youtube, Threads এবং Instagram পেজ)

অন্য বিষয়গুলি:

elephant attack
সবচেয়ে আগে সব খবর, ঠিক খবর, প্রতি মুহূর্তে। ফলো করুন আমাদের মাধ্যমগুলি:
Advertisement
Advertisement

Share this article

CLOSE