Advertisement
০২ মে ২০২৪
Rashtrapati Bhavan

মুখ্যসচিবকে চিঠি রাষ্ট্রপতি ভবনের

সম্প্রতি সল্টলেকের একটি পারিবারিক সম্পত্তি সংক্রান্ত মামলায় প্রতাপচন্দ্রকে সিআইডি একাধিক বার তলব করলে সাড়াও দেন তিনি।

রাষ্ট্রপতি ভবন।

রাষ্ট্রপতি ভবন। —ফাইল চিত্র।

নিজস্ব সংবাদদাতা
কলকাতা শেষ আপডেট: ১৮ জানুয়ারি ২০২৪ ০৬:৫৭
Share: Save:

কলকাতা হাই কোর্টের বিচারপতি অমৃতা সিংহের স্বামীর অভিযোগ খতিয়ে দেখে প্রয়োজনীয় ব্যবস্থা নিতে পশ্চিমবঙ্গের মুখ্যসচিবের কাছে বার্তা এসেছে রাষ্ট্রপতি ভবন থেকে।

বুধবার প্রশাসনের তরফে এই খবর পাওয়া গিয়েছে। সূত্রের খবর, রাষ্ট্রপতি ভবন থেকে সরাসরি নবান্নে এই চিঠি পাঠানো হয়েছে। কী পদক্ষেপ করা হয়েছে তা বিচারপতির স্বামী প্রতাপচন্দ্র দে-কে যেন জানানো হয়, সে কথাও রাষ্ট্রপতি ভবনের চিঠিতে লেখা আছে।

প্রসঙ্গত, সম্প্রতি সল্টলেকের একটি পারিবারিক সম্পত্তি সংক্রান্ত মামলায় প্রতাপচন্দ্রকে সিআইডি একাধিক বার তলব করলে সাড়াও দেন তিনি। তার পরেই প্রতাপচন্দ্রের অভিযোগ, সাক্ষী হিসেবে ডেকে পাঠিয়ে তাঁর বিচারপতি-স্ত্রীর নামে অসত্য বয়ান দেওয়ার জন্য সিআইডি মানসিক নির্যাতন করেছে। এই অভিযোগ তিনি দেশের প্রধানমন্ত্রী, পশ্চিমবঙ্গের রাজ্যপাল এবং মুখ্যমন্ত্রীকে পাঠানোর পাশাপাশি রাষ্ট্রপতিকেও পাঠিয়েছিলেন। প্রশাসন সূত্রের বক্তব্য, সেই অভিযোগের পরিপ্রেক্ষিতেই রাষ্ট্রপতি ভবন থেকে মুখ্যসচিবকে চিঠি পাঠানো হয়েছে। যদিও এই অভিযোগ ওঠার পরপরই সিআইডি প্রেস বিবৃতি দিয়ে জানিয়েছিল, তারা মানসিক নির্যাতন করেনি। বিচারপতির নামে অসত্য বয়ান চাওয়ার অভিযোগও অস্বীকার করেছিল রাজ্যের তদন্তকারী সংস্থা।

প্রসঙ্গত, বিচারপতি সিংহের এজলাসে বর্তমানে প্রাথমিক শিক্ষক নিয়োগ দুর্নীতি মামলার শুনানি চলছে। সেই মামলায় বিভিন্ন সময় বিভিন্ন কড়া পর্যবেক্ষণ এবং নির্দেশ দিয়েছেন তিনি। আইনজীবীদের একাংশের পর্যবেক্ষণ, বিচারপতি সিংহের নির্দেশ এবং পর্যবেক্ষণ অনেক সময়েই প্রভাবশালীদের পক্ষে স্বস্তিদায়ক হয়নি। ঘটনাচক্রে, তার পরেই সল্টলেকের একটি পারিবারিক মামলায় বিচারপতির স্বামীর নাম জড়ায় এবং তাঁকে সিআইডি তলব করে। তবে প্রাথমিক নিয়োগ দুর্নীতি মামলা এবং সিআইডির তলবের মধ্যে কোনও সম্পর্কের অভিযোগ এখনও পর্যন্ত কেউই করেননি।

(সবচেয়ে আগে সব খবর, ঠিক খবর, প্রতি মুহূর্তে। ফলো করুন আমাদের Google News, X (Twitter), Facebook, Youtube, Threads এবং Instagram পেজ)

অন্য বিষয়গুলি:

Rashtrapati Bhavan West Bengal Justice Amrita Sinha
সবচেয়ে আগে সব খবর, ঠিক খবর, প্রতি মুহূর্তে। ফলো করুন আমাদের মাধ্যমগুলি:
Advertisement
Advertisement

Share this article

CLOSE