Advertisement
০১ মে ২০২৪
Sexual Harassment

নাবালিকা ধর্ষণে ২০ বছরের কারাবাস যুবকের

বিধাননগর কমিশনারেট জানিয়েছে, বিধাননগর মহিলা থানা ঘটনার তদন্ত শুরু করে টিঙ্কু ভৌমিক নামে ওই যুবককে গ্রেফতার করে। বারাসত বিশেষ পকসো আদালতে মামলা শুরু হয়।

An image of sexual harassment

—প্রতীকী চিত্র।

নিজস্ব সংবাদদাতা
কলকাতা শেষ আপডেট: ১৬ সেপ্টেম্বর ২০২৩ ০৫:০৭
Share: Save:

নাবালিকাকে যৌন হয়রানি ও ধর্ষণের ঘটনায় এক যুবককে ২০ বছরের কারাদণ্ডের নির্দেশ দিল বারাসতের বিশেষ পকসো আদালত।

২০২১ সালে নিউ টাউনের কৃষ্ণপুরে ওই ঘটনাটি ঘটে। বিধাননগর কমিশনারেট জানিয়েছে, বিধাননগর মহিলা থানা ঘটনার তদন্ত শুরু করে টিঙ্কু ভৌমিক নামে ওই যুবককে গ্রেফতার করে। বারাসত বিশেষ পকসো আদালতে মামলা শুরু হয়। টিঙ্কু দোষী সাব্যস্ত হওয়ার পরে বৃহস্পতিবার তাকে সাজা শোনান বিচারক মুকুলকুমার কুণ্ডু।

আদালত সূত্রের খবর, ওই নাবালিকা তার দিদি এবং মায়ের সঙ্গে এক আত্মীয়ের বাড়ি গিয়েছিল।আত্মীয়ের বাড়ির কাছেই টিঙ্কুর বাড়ি। দোষী যুবক নির্যাতিতার দূর সম্পর্কের আত্মীয় বলে খবর। সরকারি আইনজীবী গৌতম সরকার জানান, বিশ্বাসের সুযোগ নিয়ে সেই যুবক ওই নাবালিকার উপরে নানা ধরনের যৌন অত্যাচার চালায়। নাবালিকাকে সে হুমকি দেয়, যাতে কোনও ভাবে ঘটনার কথা জানাজানি না হয়। তিনি বলেন, ‘‘ওই যুবকই নাবালিকার মাকে বলেছিল, মেয়েদের তার বাড়িতে রেখে যেতে। ভরসা করে দুই মেয়েকেই রেখে যান তাদের মা। ছোট মেয়েটিকে একা পেয়ে তিন দিন ধরে তার উপরে অত্যাচার চালায় ওই যুবক। প্রথমে যৌন হেনস্থা এবং তার পরে ধর্ষণ করে ওই ব্যক্তি।’’

কমিশনারেট জানাচ্ছে, মহিলা থানায় অপর্ণা দাস মুখোপাধ্যায়ের নেতৃত্বে ঘটনার তদন্ত শুরু হয়। পুলিশ সূত্রের খবর, ২০২১ সালের জুলাই মাসে সেই ঘটনার পরে প্রায় এক মাস ধরে ওই নাবালিকা মানসিক অবসাদগ্রস্ত ছিল। পরিবারের কারও সঙ্গেও সে কথা বলতে চাইত না। মাসখানেক পরে গোটা ঘটনা মা-বাবার কাছে বলে। তার পরেই পরিবারের তরফে পুলিশে অভিযোগ দায়ের করা হয়।

সরকারি আইনজীবী জানান, ১২ জন ওই মামলায় সাক্ষী দিয়েছেন। ওই মামলায় দোষী যুবকের জামিনের আবেদন কলকাতা হাই কোর্টও খারিজ করে দিয়েছিল। এমনকি, অতি দ্রুত মামলার নিষ্পত্তি করতে ১৫ দিন অন্তর শুনানির নির্দেশও দেয় হাই কোর্ট। মঙ্গলবার টিঙ্কুকে দোষী সাব্যস্ত করে আদালত। বুধবার রায় ঘোষণা করে বৃহস্পতিবার সাজা শোনানো হয়।

(সবচেয়ে আগে সব খবর, ঠিক খবর, প্রতি মুহূর্তে। ফলো করুন আমাদের Google News, X (Twitter), Facebook, Youtube, Threads এবং Instagram পেজ)
সবচেয়ে আগে সব খবর, ঠিক খবর, প্রতি মুহূর্তে। ফলো করুন আমাদের মাধ্যমগুলি:
Advertisement
Advertisement

Share this article

CLOSE