Advertisement
২৬ এপ্রিল ২০২৪
Swasthasathi

Swasthya Sathi: স্বাস্থ্যসাথীতে মোট খরচ হয়েছে ৪০৯২ কোটি, বিধানসভায় জানালেন অর্থমন্ত্রী চন্দ্রিমা

চন্দ্রিমা বলেছেন,‘‘স্বাস্থ্যসাথী প্রকল্পে এখনও পর্যন্ত ৪০৯২ কোটি টাকা খরচ করেছে রাজ্য সরকার। ২১৯৬ কোটি টাকা আবেদনের ভিত্তিতে দুয়ারে সরকার থেকে এই প্রকল্পে অর্থ দেওয়া হয়েছে। ২০২২-২৩ অর্থবছরের জন্য এই খাতে আড়াই হাজার কোটি টাকা বরাদ্দ হয়েছে।’’

অর্থমন্ত্রী চন্দ্রিমা ভট্টাচার্য।

অর্থমন্ত্রী চন্দ্রিমা ভট্টাচার্য। ফাইল চিত্র

নিজস্ব সংবাদদাতা
কলকাতা শেষ আপডেট: ২৫ মার্চ ২০২২ ১৮:৪২
Share: Save:

স্বাস্থ্যসাথী প্রকল্পে মোট ৪০৯২ কোটি টাকা খরচ হয়েছে। শুক্রবার বিধানসভায় এমনটাই জানালেন অর্থ প্রতিমন্ত্রী চন্দ্রিমা ভট্টাচার্য। ‘ফিনান্স অ্যাপ্রোপ্রিয়েশন (সংশোধনী) বিল’ পাশের আগে সরকারের পক্ষে বক্তৃতায় এমনটাই দাবি করেছেন তিনি। চন্দ্রিমা বলেছেন, ‘‘স্বাস্থ্যসাথী প্রকল্পে এখনও পর্যন্ত ৪০৯২ কোটি টাকা খরচ করেছে রাজ্য সরকার। ২১৯৬ কোটি টাকা আবেদনের ভিত্তিতে দুয়ারে সরকার থেকে এই প্রকল্পে অর্থ দেওয়া হয়েছে। ২০২২-২৩ অর্থবর্ষের জন্য এই খাতে আড়াই হাজার কোটি টাকা বরাদ্দ হয়েছে।’’ রাজ্য সরকারের জনপ্রিয় এই প্রকল্পে বিশাল সংখ্যক মানুষ উপকৃত হয়েছেন বলেও দাবি করেছেন তিনি।

মোট ৪০৯২ কোটি টাকার মধ্যে ৮৯ কোটি টাকা পেয়েছেন ৭৮১২ জন। এরা সকলেই চেন্নাইয়ের ভেলোরে গিয়ে চিকিৎসা করিয়েছেন স্বাস্থ্য সাথী কার্ড মারফত। সূত্রের খবর প্রথমদিকে ভিন রাজ্যের চিকিৎসার জন্য স্বাস্থ্যসাথী কার্ড এর সমস্যা হলেও পশ্চিমবঙ্গ সরকার উদ্যোগী হয়ে বিষয়টি নিষ্পত্তি করেছে। প্রসঙ্গত, ২০১৬ সালের ১৭ ফেব্রুয়ারি স্বাস্থ্যসাথী প্রকল্পের সূচনা করেছিলেন মুখ্যমন্ত্রী। কিন্তু গতবছর বিধানসভা ভোটের আগে এই প্রকল্পটিকে সাধারণ মানুষের কাছে পৌঁছে দিতে দুয়ারে সরকার কর্মসূচির সঙ্গে যুক্ত করে পরিষেবা দেওয়ার কাজ শুরু হয়। সেই প্রকল্পেই মোট অর্থ খরচের পরিমাণ বিধানসভায় জানালেন অর্থমন্ত্রী।

(সবচেয়ে আগে সব খবর, ঠিক খবর, প্রতি মুহূর্তে। ফলো করুন আমাদের Google News, X (Twitter), Facebook, Youtube, Threads এবং Instagram পেজ)
সবচেয়ে আগে সব খবর, ঠিক খবর, প্রতি মুহূর্তে। ফলো করুন আমাদের মাধ্যমগুলি:
Advertisement
Advertisement

Share this article

CLOSE