Advertisement
১৭ জুন ২০২৪
AAP

অম্বেডকরকে শ্রদ্ধা, উদযাপন আপের

সদ্য জাতীয় দলের স্বীকৃতি হারানো তৃণমূল কংগ্রেসের নেত্রী ও রাজ্যের মুখ্যমন্ত্রী মমতা বন্দ্যোপাধ্যায় কেন্দ্রের কাছে পাওনা আদায়ের দাবিতে ধর্নায় বসেছিলেন ওই অম্বেডকর মূর্তির নীচেই।

AAP.

অম্বেডকর মূর্তিতে আপের জাতীয় স্বীকৃতি উদযাপন। নিজস্ব চিত্র।

নিজস্ব সংবাদদাতা
কলকাতা শেষ আপডেট: ১২ এপ্রিল ২০২৩ ০৫:৫১
Share: Save:

দিল্লির পরে পঞ্জাবে ক্ষমতায় এসেছে আম আদমি পার্টি (আপ)। তার পর থেকেই বাংলায় নতুন উদ্যমে ময়দানে নেমেছে তারা। এ বার কলকাতায় বি আর অম্বেডকরের মূর্তিতে শ্রদ্ধা জানিয়ে জাতীয় দলের স্বীকৃতি প্রাপ্তি উদযাপন করল তারা। ঘটনাচক্রে, সদ্য জাতীয় দলের স্বীকৃতি হারানো তৃণমূল কংগ্রেসের নেত্রী ও রাজ্যের মুখ্যমন্ত্রী মমতা বন্দ্যোপাধ্যায় কেন্দ্রের কাছে পাওনা আদায়ের দাবিতে ধর্নায় বসেছিলেন ওই অম্বেডকর মূর্তির নীচেই। অম্বেডকরের মূর্তিতে শ্রদ্ধা জানিয়ে মঙ্গলবার আপের রাজ্য নেতৃত্বের বক্তব্য, দুর্নীতির বিরুদ্ধে লড়াইয়ের ডাক দিয়ে ১০ বছর আগে দল প্রতিষ্ঠা হয়েছিল। এখন দুর্নীতিমুক্ত দেশ গড়ার লক্ষ্যে সেই লড়াইকে ধারালো করতে হবে। শিক্ষা ও স্বাস্থ্য ক্ষেত্রে উন্নতির জন্য আপের চেষ্টা জারি থাকবে বলে তাঁদের দাবি। অম্বেডকর যে দেশের স্বপ্ন দেখেছিলেন, সেই লক্ষ্যে এগোনোর পথে মানুষের সমর্থন পাওয়ায় আজ, বুধবার আপের ‘অভিনন্দন যাত্রা’ হওয়ার কথা রাজা সুবোধ মল্লিক স্কোয়ার থেকে রানি রাসমণি অ্যাভিনিউ পর্যন্ত।

(সবচেয়ে আগে সব খবর, ঠিক খবর, প্রতি মুহূর্তে। ফলো করুন আমাদের Google News, X (Twitter), Facebook, Youtube, Threads এবং Instagram পেজ)

অন্য বিষয়গুলি:

AAP Kolkata
সবচেয়ে আগে সব খবর, ঠিক খবর, প্রতি মুহূর্তে। ফলো করুন আমাদের মাধ্যমগুলি:
Advertisement

Share this article

CLOSE