Advertisement
০৬ মে ২০২৪
AAP

নারী, শিশু নির্যাতনে এ বার সরব আপ

রাজ্যের নানা জায়গায় মহিলা ও শিশুদের উপরে বেড়ে চলা নির্যাতনের ঘটনার প্রেক্ষিতে আন্দোলনে নামার কথাও বলেছে আপের ‘মহিলা শক্তি’।

AAP

রাজ্য শিশু সুরক্ষা কমিশনে আপের মহিলা শক্তি। নিজস্ব চিত্র।

নিজস্ব সংবাদদাতা
কলকাতা শেষ আপডেট: ২৬ এপ্রিল ২০২৩ ০৬:৪৭
Share: Save:

মনীশ সিসৌদিয়ার গ্রেফতার বা কেন্দ্রীয় সংস্থাকে কাজে লাগিয়ে অরবিন্দ কেজরীওয়ালকে ‘হেনস্থা’র অভিযোগ সামনে রেখে এর আগে পথে নেমেছে তারা। এ বার রাজ্যের ঘটনায় ‘সক্রিয়তা’ বাড়াল আম আদমি পার্টি (আপ)। অন্যান্য ক্ষেত্রে কেন্দ্রের মোদী সরকারের বিরুদ্ধে যেমন তাদের প্রতিবাদ থাকে, এ ক্ষেত্রে নিশানায় রাজ্যে তৃণমূল সরকারের প্রশাসন। উত্তর দিনাজপুরের কালিয়াগঞ্জে নির্যাতিতার মৃত্যুর দ্রুত ও স্বচ্ছ তদন্ত চেয়ে এবং দোষীদের দৃষ্টান্তমূলক শাস্তির দাবিতে রাজ্য মহিলা কমিশন এবং শিশু সুরক্ষা কমিশনের দ্বারস্থ হল আপের ‘মহিলা শক্তি’। দুই কমিশনে গিয়ে মঙ্গলবার তুলিকা অধিকারীর নেতৃত্বে আপের মহিলা সংগঠনের নেত্রীরা ওই দাবি জানিয়ে এসেছেন। তুলিকার বক্তব্য, ‘‘এই নাবালিকার মৃত্যু-রহস্যের আমরা কিনারা চাই। নির্যাতিতার মৃতদেহ পুলিশ যে ভাবে টেনে-হিঁচড়ে নিয়ে গিয়েছিল, তার তীব্র প্রতিবাদ জানাচ্ছি। এই ধরনের কিছু ঘটনার ফলে পশ্চিমবঙ্গের মা-বোনেদের সুরক্ষা নিয়ে আমরা গভীর ভাবে উদ্বিগ্ন।’’ রাজ্যের নানা জায়গায় মহিলা ও শিশুদের উপরে বেড়ে চলা নির্যাতনের ঘটনার প্রেক্ষিতে আন্দোলনে নামার কথাও বলেছে আপের ‘মহিলা শক্তি’। রাজ্য তৃণমূল কংগ্রেসের সাধারণ সম্পাদক কুণাল ঘোষ অবশ্য কটাক্ষ করেছেন, ‘‘কিছু একটা করতে হবে বলে ওরা করেছে! দেশের রিপোর্ট বলছে মহিলাদের জন্য নিরাপদতম পশ্চিমবঙ্গ এবং কলকাতা। ওরা গুজরাতে বিলকিস বানোর কাছে যাক, হাথরাস, উন্নাও, প্রয়াগরাজে যাক!’’

(সবচেয়ে আগে সব খবর, ঠিক খবর, প্রতি মুহূর্তে। ফলো করুন আমাদের Google News, X (Twitter), Facebook, Youtube, Threads এবং Instagram পেজ)

অন্য বিষয়গুলি:

AAP Kaliyaganj
সবচেয়ে আগে সব খবর, ঠিক খবর, প্রতি মুহূর্তে। ফলো করুন আমাদের মাধ্যমগুলি:
Advertisement
Advertisement

Share this article

CLOSE