Advertisement
০৬ মে ২০২৪
AAP

আপের প্রতিষ্ঠা দিবস

সংবিধান এবং বাবাসাহেব আম্বেডকরের প্রতি শ্রদ্ধা জানিয়ে দলের প্রতিষ্ঠা দিবস পালন করল আপের পশ্চিমবঙ্গ শাখা। রাজ্য দলের কার্যালয়ে রবিবার প্রথমে জাতীয় পতাকা এবং দলের পতাকা উত্তোলন করা হয়।

AAP observes foundation day on Constitution day Edited1 -

কলকাতায় আপের প্রতিষ্ঠা দিবস উদ্‌যাপন। —নিজস্ব চিত্র।

নিজস্ব সংবাদদাতা
শেষ আপডেট: ২৭ নভেম্বর ২০২৩ ১৩:০৪
Share: Save:

ভারতীয় গণতন্ত্রের ভিত্তি তার সংবিধান এবং সেই সংবিধান দিবসেই আম আদমি পার্টির (আপ) প্রতিষ্ঠা দিবস। তাই সংবিধান এবং বাবাসাহেব আম্বেডকরের প্রতি শ্রদ্ধা জানিয়ে দলের প্রতিষ্ঠা দিবস পালন করল আপের পশ্চিমবঙ্গ শাখা। রাজ্য দলের কার্যালয়ে রবিবার প্রথমে জাতীয় পতাকা এবং দলের পতাকা উত্তোলন করা হয়। তার পরে হালতুর রাজ্য দফতর থেকে আম্বেডকর মূর্তি পর্যন্ত পদযাত্রা করেন আপের কর্মী-সমর্থকেরা। আম্বেডকর মূর্তির সামনে সংবিধানের প্রস্তাবনা পাঠ করেন তাঁরা। রাজ্য আপের মুখপাত্র অর্ণব মৈত্রের বক্তব্য, ‘‘এত অল্প সময়ের মধ্যে আপ যে ভাবে আমাদের সহ-নাগরিকদের ভালবাসার গুণে জাতীয় স্তরের একটি দলে পরিণত হয়েছে, তা অভাবনীয়। অরবিন্দ কেজরীওয়ালের ইতিবাচক রাজনীতিকে দেশ জুড়েই মানুষ দু’হাত বাড়িয়ে স্বাগত জানিয়েছেন। এই দিনে আমরা সংবিধান রক্ষা এবং মানুষের অধিকারের জন্য লড়াই করার অঙ্গীকার করছি।’’

(সবচেয়ে আগে সব খবর, ঠিক খবর, প্রতি মুহূর্তে। ফলো করুন আমাদের Google News, X (Twitter), Facebook, Youtube, Threads এবং Instagram পেজ)
সবচেয়ে আগে সব খবর, ঠিক খবর, প্রতি মুহূর্তে। ফলো করুন আমাদের মাধ্যমগুলি:
Advertisement
Advertisement

Share this article

CLOSE