Advertisement
০৬ ডিসেম্বর ২০২২
AAP

রাজ্য দফতর খুলে আরও এগোল আপ

এত দিন কলকাতা বা জেলায় আপের নানা কর্মসূচি চললেও তাদের রাজ্য স্তরে কোনও কার্যালয় ছিল না। মহালয়ার দিনে হালতুর গরফায় দলের নতুন কার্যালয় উদ্বোধন করেছেন আপের পশ্চিমবঙ্গের ভারপ্রাপ্ত নেতা সঞ্জয় বসু।

আম আদমি পার্টির রাজ্য দফতর।

আম আদমি পার্টির রাজ্য দফতর। নিজস্ব চিত্র।

নিজস্ব সংবাদদাতা
কলকাতা শেষ আপডেট: ২৬ সেপ্টেম্বর ২০২২ ০৬:০১
Share: Save:

পঞ্জাবে বিধানসভা ভোটে সাফল্যের পর থেকেই বাংলায় নতুন করে নজর দিয়েছে অরবিন্দ কেজরীওয়ালের আম আদমি পার্টি (আপ)। এ বার কলকাতায় দলের রাজ্য দফতর খুলল তারা। এত দিন কলকাতা বা জেলায় আপের নানা কর্মসূচি চললেও তাদের রাজ্য স্তরে কোনও কার্যালয় ছিল না। মহালয়ার দিনে হালতুর গরফায় দলের নতুন কার্যালয় উদ্বোধন করেছেন আপের পশ্চিমবঙ্গের ভারপ্রাপ্ত নেতা সঞ্জয় বসু। তিনি বলেন, ২০১৬ সালে আপ যখন এই রাজ্যে প্রথম পা রেখেছিল, তখন নীতি ছিল শহর-কেন্দ্রিক। এখন তাঁদের নীতি হয়েছে মূলত গ্রাম-কেন্দ্রিক। রাজ্যের ২০টি জেলার বিভিন্ন ব্লকে তাঁদের সংগঠন তৈরি হয়েছে এবং মানুষের কাছে আপের গ্রহণযোগ্যতা বাড়ছে বলেও সঞ্জয়বাবুর দাবি।

মহালয়ায় কলকাতায় উদ্বোধন হল আম আদমি পার্টির রাজ্য দফতরের।

মহালয়ায় কলকাতায় উদ্বোধন হল আম আদমি পার্টির রাজ্য দফতরের।

আপ নেতৃত্ব এ দিন ফের জানিয়েছেন, তাঁদের লক্ষ্য বিজেপি-মুক্ত ভারত। তবে তাঁরা কোনও দলের সঙ্গেই জোট চান না। সঞ্জয়বাবুর বক্তব্য, ‘‘কারও সঙ্গে জোটে আমরা যাব না। কেজরীওয়াল আগেই স্পষ্ট করে দিয়েছেন। শিক্ষা, স্বাস্থ্য নিয়ে যাঁরা কাজ করতে চান, তাঁরা আসুন। জোটের রাজনীতিতে আমরা নেই।’’ দ্রব্যমূল্য বৃদ্ধি বা মোদী জমানায় অর্থনীতির বেহাল দশার প্রসঙ্গে আপ যা বলছে, তার সঙ্গে তৃণমূল বা অন্য দলের বক্তব্যেরও মিল আছে। এই প্রশ্নে সঞ্জয়বাবুর মত, ‘‘এগুলো আপ বা তৃণমূলের বিষয় নয়। জাতীয় বিষয়!’’ বাংলায় আপের ‘মুখ’ কাউকে করা হবে কি না, সে প্রসঙ্গে তাঁর মন্তব্য, ‘‘কোনও এক জন নেতা দেশকে বদলাতে পারেন না। বাংলার ১০ কোটি আম আদমি-র মধ্যে থেকেই মুখ উঠে আসবে!’’

(সবচেয়ে আগে সব খবর, ঠিক খবর, প্রতি মুহূর্তে। ফলো করুন আমাদের Google News, Twitter এবং Instagram পেজ)
Follow us on: Save:
Advertisement
Advertisement

Share this article

CLOSE
Popup Close
Something isn't right! Please refresh.