Advertisement
১৫ মে ২০২৪
Abhishek Banerjee

‘হাতছাড়া’ এলাকা থেকে ভোটের প্রচারে অভিষেক

আদালতে মামলা ঝুলে রইলেও মে মাসের মাঝামাঝি রাজ্যে পঞ্চায়েত নির্বাচন হতে পারে। এটা ধরে নিয়েই প্রচার কর্মসূচি তৈরি করছে তৃণমূল।

Abhishek Banerjee

অভিষেক বন্দ্যোপাধ্যায়। ফাইল চিত্র।

নিজস্ব সংবাদদাতা
কলকাতা শেষ আপডেট: ১৬ মার্চ ২০২৩ ০৮:১৪
Share: Save:

তৃণমূলের ‘হাতছাড়া’ এলাকাগুলি থেকেই পঞ্চায়েত ভোটের প্রচার শুরু করছেন অভিষেক বন্দ্যোপাধ্যায়। দলীয় সূত্রে খবর, ৮ এপ্রিল প্রথম জনসভা করবেন আলিপুরদুয়ারে। ১২ তারিখে তাঁর দ্বিতীয় কর্মসূচি ঠিক হয়েছে বাঁকুড়ায়। ভোট পর্যন্ত এইরকম এলাকা বেছে দলের সর্বভারতীয় সাধারণ সম্পাদকের জন্য কমবেশি একডজন জনসভার কর্মসূচি নিতে চলেছে তৃণমূল কংগ্রেস।

আদালতে মামলা ঝুলে রইলেও মে মাসের মাঝামাঝি রাজ্যে পঞ্চায়েত নির্বাচন হতে পারে। এটা ধরে নিয়েই প্রচার কর্মসূচি তৈরি করছে তৃণমূল। নিয়োগ ও আবাস দুর্নীতি এবং পাচার মামলায় নানা দিক থেকে শাসকদলের নাম জড়িয়ে গিয়েছে। সেই সঙ্গে ১০০ দিনের কাজের টাকা বকেয়া থাকায় সামগ্রিক ভাবে গ্রামীণ রাজনীতিতে এ বার ভিন্ন মাত্রা যোগ হয়েছে। আসন্ন পঞ্চায়েত ভোটে তার কী প্রভাব, তা নিয়ে দলের অন্দরে কাটাছেঁড়া শুরু হয়েছে। এই পর্বে এপ্রিল মাসেই পাঁচ- ছয়টি জনসভা করবেন অভিষেক।

দলীয় সূত্রে খবর, মমতা বন্দ্যোপাধ্যায় জেলা সফরে গেলেও এ বারের পঞ্চায়েত ভোটে দলের প্রচারে বিশেষ গুরুত্বপূর্ণ অভিষেকের কর্মসূচি। তৃণমূলনেত্রী সরকারি কাজে জেলায় গেলে তা নানা ভাবে তৃণমূলের প্রচারের অংশই হয়ে ওঠে। ভোটের আগে এপ্রিল-মে মাসে সেই রকম কিছু কর্মসূচি থাকতে পারে মুখ্যমন্ত্রীর। অভিষেকের জনসভা ও জনসংযোগ কর্মসূচিও সেইমতো সাজানো হচ্ছে।

(সবচেয়ে আগে সব খবর, ঠিক খবর, প্রতি মুহূর্তে। ফলো করুন আমাদের Google News, X (Twitter), Facebook, Youtube, Threads এবং Instagram পেজ)

অন্য বিষয়গুলি:

Abhishek Banerjee TMC Panchayat Election
সবচেয়ে আগে সব খবর, ঠিক খবর, প্রতি মুহূর্তে। ফলো করুন আমাদের মাধ্যমগুলি:
Advertisement
Advertisement

Share this article

CLOSE