Advertisement
২৫ এপ্রিল ২০২৪
High Court

Supreme Court: ভোট পরবর্তী হিংসা মামলায় ক্যাভিয়েট দাখিল সুপ্রিম কোর্টে

বৃহস্পতিবার ভোট পরবর্তী মামলার রায়ে বিশেষ তদন্তকারী দল (সিট) ও সিবিআই-এর উপর হিংসার অভিযোগের তদন্ত করতে নির্দেশ দেয় হাই কোর্ট।

প্রতীকী ছবি।

নিজস্ব সংবাদদাতা
কলকাতা শেষ আপডেট: ১৯ অগস্ট ২০২১ ১৭:৫০
Share: Save:

ভোট পরবর্তী হিংসার মামলায় সুপ্রিম কোর্টে ক্যাভিয়েট দাখিল করা হল। ভোট পরবর্তী হিংসা নিয়ে হাই কোর্টে জনস্বার্থ মামলাকারী অনিন্দ্যসুন্দর দাসই দাখিল করলেন ক্যাভিয়েট। হাই কোর্টের রায়ের ভিত্তিতে সুপ্রিম কোর্টে যেতে পারে রাজ্য। শীর্ষ আদালতে রাজ্য আবেদন করলে যাতে আদালত এক তরফা শুনানি না করে, সেই কারণেই ক্যাভিয়েট দাখিল করা হল, জানালেন অনিন্দ্য।

বৃহস্পতিবার ভোট পরবর্তী মামলার রায়ে বিশেষ তদন্তকারী দল (সিট) ও সিবিআই-এর উপর হিংসার অভিযোগের তদন্ত করতে নির্দেশ দেয় হাই কোর্ট। আদালত পর্যবেক্ষণে জানায়, জাতীয় মানবাধিকার কমিশনের রিপোর্টে কোথাও নিরপেক্ষতা লঙ্ঘিত হয়নি। শুধু অভিযোগ নথিভুক্ত হয়েছে।

ভোট পরবর্তী হিংসার অভিযোগের ভিত্তিতে গ্রাউন্ড রিপোর্ট তৈরি করে কমিশন। সেখানে খুন, ধর্ষণের ঘটনায় সিবিআই তদন্তের সুপারিশ করেছিল কমিশন। পাশাপাশি বলা হয়েছিল সিট ঘটনার কথাও। আদালত বৃহস্পতিবার সেই নির্দেশই বহাল রাখল।

(সবচেয়ে আগে সব খবর, ঠিক খবর, প্রতি মুহূর্তে। ফলো করুন আমাদের Google News, X (Twitter), Facebook, Youtube, Threads এবং Instagram পেজ)

অন্য বিষয়গুলি:

High Court Supreme Court
সবচেয়ে আগে সব খবর, ঠিক খবর, প্রতি মুহূর্তে। ফলো করুন আমাদের মাধ্যমগুলি:
Advertisement
Advertisement

Share this article

CLOSE