Advertisement
২৮ সেপ্টেম্বর ২০২৩
local trains

Local train: লোকাল ট্রেনেও এসি রেক চাইছে শিয়ালদহ, রেল বোর্ডে গেল চিঠি

পরীক্ষামূলক ভাবে ওই রেকটি শিয়ালদহ ডিভিশনে চালাতে চায় রেল।

ছবি: সংগৃহীত

নিজস্ব সংবাদদাতা
কলকাতা শেষ আপডেট: ১০ জুন ২০২২ ১৯:৫০
Share: Save:

শিয়ালদহ ডিভিশনে এসি লোকাল ট্রেন চালাতে চায় পূর্ব রেল। সেই প্রস্তাব জানিয়ে রেল বোর্ডকে চিঠি পাঠিয়েছেন পূর্ব রেলের শিয়ালদহ ডিভিশনের ডিআরএম। শুক্রবার রেল সূত্রে এই খবর জানা গিয়েছে।

সম্প্রতি শিয়ালদহের ডিআরএম শীলেন্দ্রপ্রতাপ সিংহ রেল বোর্ড একটি চিঠি পাঠিয়েছেন। সেই চিঠিতে তিনি বোর্ডের কাছে প্রস্তাব দিয়েছেন, একটি লোকাল এসি রেক শিয়ালদহ ডিভিশনকে দেওয়া হোক। পরীক্ষামূলক ভাবে ওই রেকটি শিয়ালদহ ডিভিশনে চালাতে চায় রেল।

রেল সূত্রে জানা গিয়েছে, মধ্য এবং পশ্চিম রেলে লোকাল ট্রেনে এসি রেকের প্রবল চাহিদা। সেই চাহিদা মিটিয়ে অন্য রেলকে লোকাল ট্রেনের জন্য এসি রেক দেওয়ার তেমন কোনও রেওয়াজ নেই। পাশাপাশি, শিয়ালদহ ডিভিশনে লোকাল ট্রেনে যে পরিমাণে ভিড় হয়, তাতে এসি রেক চালানো নিয়ে সংশয় প্রকাশ করেছেন যাত্রীরা। লোকাল ট্রেনে এসি রেকের দরজা বন্ধ হওয়া-সহ একাধিক সমস্যার মুখোমুখি হতে পারে বলে এখন থেকেই যাত্রিমহলে আলোচনা শুরু হয়ে গিয়েছে।

তবে সূত্রের খবর, রেল বোর্ড শীলেন্দ্রপ্রতাপের চিঠির এখনও কোনও জবাব দেয়নি। ফলে কবে ওই এসি রেক শিয়ালদহে এসে পৌঁছবে তা এখনও স্পষ্ট নয়। কবে থেকে চলতে পারে, তারও কোনও জবাব এখনও রেলকর্তাদের কাছে নেই।

সবচেয়ে আগে সব খবর, ঠিক খবর, প্রতি মুহূর্তেফলো করুন আমাদের Google News, Twitter এবং Instagram পেজ

Follow us on: Save:
Advertisement

Share this article

CLOSE