Advertisement
০১ অক্টোবর ২০২২
Bandel

Local train: ব্যান্ডেল শাখায় আবার কমবে লোকাল ট্রেন, কাজ চলবে এক মাস ধরে, জানাল রেল

৪ জুন থেকে এক মাস দশটি লোকাল ট্রেন বাতিল থাকবে বলে জানিয়েছে পূর্ব রেল। ফের স্বাভাবিক সূচি মেনে লোকাল ট্রেন চলবে ৪ জুলাই থেকে।

ব্যান্ডেল জংশন।

ব্যান্ডেল জংশন। ফাইল চিত্র।

নিজস্ব সংবাদদাতা
কলকাতা শেষ আপডেট: ০৩ জুন ২০২২ ২০:২৯
Share: Save:

সদ্যই পূর্ব রেলের ব্যান্ডেল শাখায় যাত্রীদের দুর্ভোগ কমেছে। টানা রক্ষণাবেক্ষণের কাজ চলেছে। মে মাসের শেষ সপ্তাহে টানা ৭২ ঘণ্টা বন্ধই ছিল রাজ্যের অত্যন্ত গুরুত্বপূর্ণ ব্যান্ডেল স্টেশন। নবনির্মিত ‘ইলেকট্রনিক ইন্টারলকিং সিস্টেম’ কার্যকরের পরে মঙ্গলবারই চালু হয়েছে স্বাভাবিক ট্রেন চলাচল। শনিবার থেকে ফের চালু হচ্ছে ‘ইন্টারলকিং সিস্টেম’ সংক্রান্ত কাজ। এর জন্য ৪ জুন থেকে এক মাস দশটি লোকাল ট্রেন বাতিল থাকবে বলে জানিয়েছে পূর্ব রেল। ফের স্বাভাবিক সূচি মেনে লোকাল ট্রেন চলবে ৪ জুলাই থেকে।

পূর্ব রেলের পক্ষে জানানো হয়েছে, হাওড়া থেকে দু’টি ব্যান্ডেলগামী ও একটি মেমারিগামী আপ ট্রেন বাতিল থাকবে এই এক মাস। এগুলির নম্বর ৩৭২১৩, ৩৭৬৫৫ এবং ৩৭২৪৭। ব্যান্ডেল থেকে কাটোয়াগামী (৩৭৭৪১), বর্ধমানগামী (৩৭৭৮১) ট্রেনও বাতিল থাকবে। এ ছাড়াও ৩৭২১৪ ও ৩৭২৫৬ ডাউন হাওড়া লোকাল এই এক মাস চলবে না। কাটোয়া থেকে ৩৭৭৪৬ ডাউন, বর্ধমান থেকে ৩৭৭৮৪ ডাউন এবং মেমারি থেকে ৩৭৬৫৬ ডাউন এক মাসের জন্য বাতিল থাকবে।

মাত্র কয়েকদিনের ব্যবধানে ফের যাত্রীদের হেনস্থার মুখে পড়তে হচ্ছে কেন? এই প্রসঙ্গে পূর্ব রেলের জনসংযোগ আধিকারিক একলব্য চক্রবর্তী বলেন, ‘‘ব্যান্ডেলে যে নতুন ইন্টারলকিং ব্যবস্থা হয়েছে তা খুবই বড় মাপের কাজ। সেটা ঠিকঠাক শেষ হলেও আরও কিছু কাজ করা দরকার। সে কারণেই নতুন করে লোকাল ট্রেন কমাতে হয়েছে। যাত্রীদের যাতে সমস্যা কম হয় সেটা মাথায় রেখেই কোন কোন ট্রেন বাতিল করা হবে তা ঠিক হয়েছে।’’

(সবচেয়ে আগে সব খবর, ঠিক খবর, প্রতি মুহূর্তে। ফলো করুন আমাদের Google News, Twitter এবং Instagram পেজ)
Follow us on: Save:
Advertisement
Advertisement

Share this article

CLOSE
Popup Close
Something isn't right! Please refresh.