Advertisement
২০ এপ্রিল ২০২৪
Bandel

Bandel Junction: মঙ্গলে যাত্রা-মঙ্গল, ব্যান্ডেল থেকে সূচি মেনে ট্রেন চলবে বলে জানালেন রেল কর্তৃপক্ষ

রবিবার পূর্ব রেলের মুখ্য নিরাপত্তা কমিশনার শুভময় মিত্র, হাওড়ার ডিআরএম মণীশ জৈন এবং রেলের আধিকারিকরা ব্যান্ডেলের কাজ পর্যবেক্ষণ করেন।

ব্যান্ডেলে শেষ ইলেকট্রনিক ইন্টারলকিংয়ের কাজ।

ব্যান্ডেলে শেষ ইলেকট্রনিক ইন্টারলকিংয়ের কাজ। — ফাইল ছবি

নিজস্ব সংবাদদাতা
ব্যান্ডেল শেষ আপডেট: ৩০ মে ২০২২ ১৯:৪০
Share: Save:

নির্ধারিত সূচি মেনে মঙ্গলবার থেকে লোকাল ট্রেন চলবে ব্যান্ডেল জংশনে। সোমবার দিনভর নবনির্মিত ‘ইলেকট্রনিক ইন্টারলকিং সিস্টেম’ পরীক্ষার পর জানিয়ে দিল পূর্ব রেল। টানা তিন দিন ভোগান্তির পর রেল কর্তৃপক্ষের এই ঘোষণায় স্বস্তি ফিরেছে যাত্রীদের মধ্যে।
সোমবার পূর্ব রেলের মুখ্য জনসংযোগ আধিকারিক একলব্য চক্রবর্তী জানান, ব্যান্ডেলে থার্ড লাইন পরীক্ষার কাজ শেষ হয়েছে। এ ছাড়া অত্যাধুনিক এবং বিশ্বের সর্ববৃহৎ ইলেকট্রনিক ইন্টারলকিংয়ের কাজও সম্পন্ন হয়েছে বলে দাবি করেন তিনি। ব্যান্ডেলে এই কাজ শেষ করতে গত ৭২ ঘণ্টায় ট্রেনের সময়সূচি বদল করতে হয়েছে। এর ফলে বেশ কয়েক জোড়া লোকাল এবং দূরপাল্লার ট্রেন বাতিল করতে হয়ে। ফলে সমস্যায় পড়েন যাত্রীরা। একলব্য বলেন, ‘‘আগামিকাল মঙ্গলবার থেকে স্বাভাবিক নিয়মে ট্রেন চলবে কোনও অসুবিধা ছাড়াই।’’

সোমবার পূর্ব রেলের মুখ্য নিরাপত্তা কমিশনার শুভময় মিত্র, হাওড়ার ডিআরএম মণীশ জৈন এবং রেলের আধিকারিকরা ব্যান্ডেলের কাজ পর্যবেক্ষণ করেন। মুখ্য নিরাপত্তা কমিশনার ছাড়পত্র দেওয়ার পর স্বাভাবিক নিয়মে ট্রেন চলতে শুরু করে সোমবার বিকেল থেকেই। তার আগে অবশ্য সকাল থেকে চলে টেস্ট রান। বেশ কয়েকটি লোকাল ট্রেনকে ব্যান্ডেলে নিয়ে যাওয়া হয়। আবার সেই ট্রেনগুলি হাওড়া পাড়ি দেয়। বেলার দিকে বর্ধমান, নৈহাটি এবং কাটোয়া লাইনেও লোকালও ট্রেন চালানো হয়।

রেল সূত্রে জানা গিয়েছে, ইলেকট্রনিক ইন্টারলকিং কেবিনে বসে ১,০০২টি রুটকে নিয়ন্ত্রণ করতে পারবেন রেল কর্মীরা। এ নিয়ে তাঁদের প্রশিক্ষণ দেওয়া হয়েছে বলে জানা গিয়েছে সংশ্লিষ্ট ঠিকাদারি সংস্থার সূত্রে।

(সবচেয়ে আগে সব খবর, ঠিক খবর, প্রতি মুহূর্তে। ফলো করুন আমাদের Google News, X (Twitter), Facebook, Youtube, Threads এবং Instagram পেজ)

অন্য বিষয়গুলি:

Bandel train local train
সবচেয়ে আগে সব খবর, ঠিক খবর, প্রতি মুহূর্তে। ফলো করুন আমাদের মাধ্যমগুলি:
Advertisement
Advertisement

Share this article

CLOSE