Advertisement
০৫ মে ২০২৪
Adhir Ranjan Chowdhury

জয়ী প্রার্থীদের ‘অপহরণ’, মুখ্যমন্ত্রীকে চিঠি অধীরের

কুণাল ঘোষ অবশ্য পাল্টা দাবি করেছেন, পঞ্চায়েত নির্বাচনের মনোনয়নের সময় থেকেই নানা রকম অভিযোগ করে শাসক দলের উপরে ‘পরিকল্পিত ভাবে’ দায় চাপাচ্ছে বিরোধীরা।

Adhir Ranjan Chowdhury

প্রদেশ কংগ্রেস সভাপতি অধীর চৌধুরী। —ফাইল চিত্র।

নিজস্ব সংবাদদাতা
কলকাতা শেষ আপডেট: ০৭ অগস্ট ২০২৩ ০৭:৩৯
Share: Save:

বোর্ড গঠনের আগে পঞ্চায়েতের জয়ী প্রার্থীদের ‘অপহরণে’র অভিযোগ সামনে রেখে মুখ্যমন্ত্রী মমতা বন্দ্যোপাধ্যায়ের হস্তক্ষেপ চাইলেন প্রদেশ কংগ্রেস সভাপতি অধীর চৌধুরী। অভিযোগ জানিয়ে এবং ব্যবস্থা নেওয়ার দাবি তুলে রবিবার মুখ্যমন্ত্রীকে চিঠি দিয়েছেন তিনি। চিঠিতে অধীর প্রশ্ন তুলেছেন, ‘এক দশক ধরে মুখ্যমন্ত্রী থাকার পরেও এই রাজ্যে আপনার দল নির্বাচনে জিততে যে পথ নিয়েছে, তা কি সভ্য সমাজের পক্ষে উপযুক্ত’? তাঁর অভিযোগ, তৃণমূলের গুন্ডা বাহিনীর কংগ্রেসের জয়ী প্রার্থীদের ‘মিথ্যা মামলা, প্রাণহানি, অপহরণের ভয়’ দেখিয়ে নিজেদের পক্ষে আনার চেষ্টা করছে। এই পরিস্থিতিতে মুখ্যমন্ত্রীর হস্তক্ষেপ দাবি করেছেন প্রদেশ সভাপতি। রাজ্য তৃণমূলের সাধারণ সম্পাদক কুণাল ঘোষ অবশ্য পাল্টা দাবি করেছেন, পঞ্চায়েত নির্বাচনের মনোনয়নের সময় থেকেই নানা রকম অভিযোগ করে শাসক দলের উপরে ‘পরিকল্পিত ভাবে’ দায় চাপাচ্ছে বিরোধীরা। তাঁর অভিযোগ, বিরোধীদের সাংগঠনিক কোনও শক্তিই নেই, অভিযোগ করে ভেসে থাকতে চাইছে। প্রসঙ্গত, আগামী ১৬ অগস্টের মধ্যে পঞ্চায়েতে বোর্ড গড়ার প্রক্রিয়া সেরে ফেলার কথা বলেছেন মুখ্যমন্ত্রী। জেলায় জেলায় বিডিও-রা বোর্ড গঠনের দিন ধার্য করে দিয়েছেন। কিন্তু পঞ্চায়েত ভোট নিয়ে মামলা এবং আদালতের স্থগিতাদেশ থাকা সত্ত্বেও কী ভাবে বোর্ড গঠন হচ্ছে, প্রশ্ন তুলেছে সিপিএম ও বিজেপি। বিষয়টি নিয়ে আদালতেরও দ্বারস্থ হতে পারে তারা।

(সবচেয়ে আগে সব খবর, ঠিক খবর, প্রতি মুহূর্তে। ফলো করুন আমাদের Google News, X (Twitter), Facebook, Youtube, Threads এবং Instagram পেজ)
সবচেয়ে আগে সব খবর, ঠিক খবর, প্রতি মুহূর্তে। ফলো করুন আমাদের মাধ্যমগুলি:
Advertisement
Advertisement

Share this article

CLOSE