Advertisement
৩০ এপ্রিল ২০২৪
Aditi Munshi

বিধানসভার অধিবেশনে যোগ দিতে পারছি না! সিবিআই তল্লাশির পরেই ছুটির আর্জি অদিতি মুন্সীর

গত ২৪ নভেম্বর থেকে শুরু হয়েছে শীতকালীন অধিবেশন। তার পর থেকে ঘটনাবহুল বিধানসভা। কিন্তু অদিতি সেখানে ছিলেন না। এঁর মধ্যেই বৃহস্পতিবার তাঁর স্বামীর বাড়িতে পৌঁছয় সিবিআই।

স্বামী বিধাননগরের কাউন্সিলর দেবরাজ চক্রবর্তীর সঙ্গে রাজারহাট গোপালপুরের তৃণমূল বিধায়ক অদিতি মুন্সী।

স্বামী বিধাননগরের কাউন্সিলর দেবরাজ চক্রবর্তীর সঙ্গে রাজারহাট গোপালপুরের তৃণমূল বিধায়ক অদিতি মুন্সী। —ফাইল চিত্র।

আনন্দবাজার অনলাইন সংবাদদাতা
কলকাতা শেষ আপডেট: ০১ ডিসেম্বর ২০২৩ ১৩:১৭
Share: Save:

ছুটি চাইলেন বিধায়ক অদিতি মুন্সী। বিধানসভার স্পিকারের কাছে চিঠি দিয়ে আর্জি জানালেন, তাঁকে যেন শীতকালীন অধিবেশনে যোগদান করা থেকে অব্যাহতি দেওয়া হয়। কারণ, তিনি অসুস্থ। আর এই অবস্থায় বিধানসভায় গিয়ে অধিবেশনে যোগদান করা সম্ভব নয়। শুক্রবার স্পিকার বিমান বন্দ্যোপাধ্যায় এই আর্জি মঞ্জুর করেছেন।

শিল্পী অদিতি ২০২১ সালের বিধানসভা ভোটে রাজারহাট-গোপালপুর বিধানসভা কেন্দ্রের জয়ী বিধায়ক। বিধানসভার অধিবেশনে নিয়মিত ভাবেই দেখা যায় তাঁকে। সাধারণত মেদিনীপুরের বিধায়ক জুন মাল্যের পাশের আসনটিতে এসে বসেন। কম কথা বলেন। সব বিতর্কে অংশ না নিলেও শোনেন সবটাই। তবে এ বারের বিধানসভায় শুরু থেকেই তিনি অনুপস্থিত। তার কারণ অবশ্য অসুস্থতা। গত কয়েকদিন ধরেই গলার সমস্যায় ভুগছেন অদিতি। গলার জন্য বেশ কিছু দিন ধরেই পর পর অনুষ্ঠান বাতিল করেছেন। এমনকি, বিশ্ববাংলা কনভেনশন সেন্টারে আয়োজিত সরকারি অনুষ্ঠানে তাঁর গান গাওয়ার কথা থাকলেও গাইতে পারেননি।

সম্ভবত সেই জন্যই বিধানসভাতেও আসতে পারছিলেন না তিনি। যদিও এ বারের বিধানসভায় শীতকালীন অধিবেশন শুরুর আগে বিধায়কদের উপস্থিতি নিয়ে কড়া বার্তা দিয়েছিল শাসকদল তৃণমূল। বিধানসভার শৃঙ্খলারক্ষা কমিটিকে এ ব্যাপারে দায়িত্ব দেওয়া হয়েছিল। বিধায়কদের উপস্থিতি নিশ্চিত করতে বিধানসভার অধ্যক্ষের ঘরে রাখা হয়েছিল একটি নামের খাতা। তাতে সই করে বিধানসভায় ঢুকতে হচ্ছিল বিধায়কদের। কিন্তু অদিতি আসেননি। খাতায় সই করাও হয়নি তাঁর।

গত ২৪ নভেম্বর থেকে শুরু হয়েছে শীতকালীন অধিবেশন। তার পর থেকে ঘটনাবহুল বিধানসভা। অদিতি সেখানে ছিলেন না। ঘটনাচক্রে, বৃহস্পতিবার সকালে তাঁর স্বামী বিধাননগর পুরসভার কাউন্সিলর তথা মেয়র পারিষদ দেবরাজ চক্রবর্তীর রাজারহাটের বাড়িতে তল্লাশি অভিযান চালায় সিবিআই। দেবরাজকে নিয়ে যায় তাঁদের দমদমপার্কের অন্য একটি বাড়িতেও। যেখানে সম্ভবত বিধায়ক তথা শিল্পী অদিতির গানের স্টুডিও রয়েছে। তার পরে শেষ বিকেলে দেবরাজের দু’টি বাড়ি থেকেই বেরিয়ে যায় সিবিআই।

সূত্রের খবর, অদিতির ছুটির আবেদন বৃহস্পতিবার আসে বিধানসভার স্পিকারের কাছে। ছুটির কারণ হিসাবে অসুস্থতার কথা জানিয়েছেন তিনি।

শুক্রবার সকালে বিধানসভার অধ্যক্ষ বলেন, ‘‘বিধায়ক অদিতি মুন্সী অসুস্থ। তাই তিনি অধিবেশনে যোগ দান করতে পারবেন না বিধানসভার তরফে সেই চিঠি মঞ্জুর করলাম।’’ বিধানসভার শীতকালীন অধিবেশন আগামী সপ্তাহ পর্যন্ত চলবে। ফলে এই অধিবেশনে হাজির থাকবেন না বিধায়ক অদিতি। শুক্রবার অবশ্য আরও এক বিধায়কের ছুটি মঞ্জুর করেছেন স্পিকার। কোচবিহারের বিধায়ক প্রসেনজিৎ বর্মণ তাঁদের এলাকার রাস উৎসবের জন্য ছুটি চেয়েছিলেন। সেই আবেদনও মঞ্জুর করা হয়েছে।

(সবচেয়ে আগে সব খবর, ঠিক খবর, প্রতি মুহূর্তে। ফলো করুন আমাদের Google News, X (Twitter), Facebook, Youtube, Threads এবং Instagram পেজ)

অন্য বিষয়গুলি:

Aditi Munshi Debraj Chakraborty CBI Vidhan Sabha
সবচেয়ে আগে সব খবর, ঠিক খবর, প্রতি মুহূর্তে। ফলো করুন আমাদের মাধ্যমগুলি:
Advertisement
Advertisement

Share this article

CLOSE