Advertisement
০৪ মে ২০২৪
Abhishek Banerjee

ইদের পরেই সংখ্যালঘু অধ্যুষিত তিন জেলার সফরে যাবেন অভিষেক বন্দ্যোপাধ্যায়

অভিষেক জানিয়েছেন, ইদের উৎসব কেটে গেলেই মালদহ, মুর্শিদাবাদ ও উত্তর দিনাজপুর জেলার সফরে যাবেন অভিষেক বন্দ্যোপাধ্যায়। আসন্ন পঞ্চায়েত ভোটকে মাথায় রেখে নিজের জেলা সফর শুরু করে দিয়েছেন তিনি।

After Eid TMC leader Abhishek Banerjee will visit three minority dominated districts of West Bengal

অভিষেক জানিয়েছেন, মালদহ, মুর্শিদাবাদ ও উত্তর দিনাজপুর জেলার সফরে যাবেন তিনি। ছবি: ফেসবুক।

নিজস্ব সংবাদদাতা
কলকাতা শেষ আপডেট: ১০ এপ্রিল ২০২৩ ১৯:৩৬
Share: Save:

ইদের উৎসব কেটে গেলেই রাজ্যের সংখ্যালঘু অধ্যুষিত ৩ জেলার সফরে যাবেন তৃণমূলের সর্বভারতীয় সাধারণ সম্পাদক অভিষেক বন্দ্যোপাধ্যায়। সোমবার দলের ভার্চুয়াল বৈঠকে এমনটাই জানিয়েছেন তিনি। অভিষেক জানিয়েছেন, মালদহ, মুর্শিদাবাদ ও উত্তর দিনাজপুর জেলার সফরে যাবেন তিনি। আসন্ন পঞ্চায়েত ভোটকে মাথায় রেখে নিজের জেলা সফর শুরু করে দিয়েছেন ডায়মন্ড হারবারের সাংসদ। ৮ এপ্রিল আলিপুরদুয়ার থেকে নিজের রাজনৈতিক সফর শুরু করেছেন তিনি। তৃণমূলের সর্বভারতীয় সাধারণ সম্পাদক আগামী ১২ তারিখ বাঁকুড়া জেলার ওন্দায় সভা করবেন তিনি। ১৭ তারিখে জনসভা করবেন পূর্ব বর্ধমানে। ২০ এপ্রিল দক্ষিণ দিনাজপুরে ও ২৯ তারিখে হুগলি জেলার আরামবাগে জনসভা করবেন তিনি।

আগামী ২২ এপ্রিল হতে পারে মুসলিম সম্প্রদায়ের ইদ উৎসব। তার আগে একমাস ব্যাপী রোজা পালন করেন ধর্মপ্রাণ মুসলমান সমাজ। তাই এই সময়ে নিজের জেলা সফর থেকে সংখ্যালঘু অধ্যুষিত জেলাগুলিকে বাদ রেখেছিলেন অভিষেক। তাই ওই সময়ে মালদহ, মুর্শিদাবাদ ও উত্তর দিনাজপুর জেলায় তাঁর কোনও রাজনৈতিক কর্মসূচি রাখা হয়নি। যে হেতু ২২-২৩ তারিখের মধ্যে ইদের উৎসব মিটে যেতে পারে, তাই তার পরেই এই ৩ জেলায় নিজের কর্মসূচি পালন করতে পারেন অভিষেক। সোমবারের ভার্চুয়াল বৈঠকে সেই ইঙ্গিত দিয়েছেন তিনি।

ইদের পর সংখ্যালঘু অধ্যুষিত ৩ জেলায় অভিষেকের রাজনৈতিক সফর প্রসঙ্গে রাজনৈতিক মহলের অবশ্য নিজস্ব ব্যাখ্যা রয়েছে। গত ২ মার্চ সাগরদিঘি উপনির্বাচনে কংগ্রেস প্রার্থী বাইরন বিশ্বাসের কাছে পরাজয় স্বীকার করেছেন তৃণমূল প্রার্থী দেবাশিস বন্দ্যোপাধ্যায়। ২০২১ সালের বিধানসভা নির্বাচনে যে আসন ৫০ হাজার ভোটে জিতেছিল তৃণমূল। সেই আসনে অপ্রত্যাশিত ভাবে ২২ হাজার ৯৮০ ভোটে হারতে হয়েছে তৃণমূলকে। তারপর থেকেই রাজ‌্যের বিরোধী রাজনৈতিক দলগুলি প্রচার শুরু করে রাজ্যের সংখ্যালঘু ভোট বিমুখ হতে শুরু করেছে। কিন্তু তার পাল্টা প্রচারও শুরু করে তৃণমূল। কিন্তু মাঝেই রমজান মাস শুরু হওয়ায় সংখ্যালঘু অধ্যুষিত ৩ জেলায় কোনও রাজনৈতিক কর্মসূচি নিতে পারেনি তৃণমূল। এ বার ইদ মিটে গেলে সংখ্যালঘু ভোটে শান দিতে ময়দানে নামবেন দলের সর্বভারতীয় সাধারণ সম্পাদক। সংখ্যালঘু ভোট ধরে রেখে পঞ্চায়েত ভোটেই যাতে বিরোধী শিবিরকে বার্তা দেওয়া যায় সেই বিষয়টি নিশ্চিত করতে চান অভিষেক, এমনটাই মনে করছে তৃণমূলের একাংশ।

(সবচেয়ে আগে সব খবর, ঠিক খবর, প্রতি মুহূর্তে। ফলো করুন আমাদের Google News, X (Twitter), Facebook, Youtube, Threads এবং Instagram পেজ)

অন্য বিষয়গুলি:

Abhishek Banerjee tmc leader TMC
সবচেয়ে আগে সব খবর, ঠিক খবর, প্রতি মুহূর্তে। ফলো করুন আমাদের মাধ্যমগুলি:
Advertisement
Advertisement

Share this article

CLOSE