Advertisement
০১ ফেব্রুয়ারি ২০২৩
21 July

TMC: পুরনো চেহারায় ফিরছে তৃণমূলের শহিদ সমাবেশ, ‘অফলাইন’ একুশে জুলাই ধর্মতলার মোড়ে

গত দুবছর কালীঘাটের বাসভবন থেকেই ২১ জুলাইয়ের শহিদ দিবসের অনুষ্ঠানে বক্তৃতা করেছিলেন তৃণমূলনেত্রী মমতা বন্দ্যোপাধ্যায়।

ফাইল চিত্র।

নিজস্ব সংবাদদাতা
কলকাতা শেষ আপডেট: ১৬ জুন ২০২২ ১৭:৪৮
Share: Save:

পুরনো চেহারায় ফিরছে তৃণমূলের একুশে জুলাইয়ের শহিদ সমাবেশ। দু’বছর পর ফের ওই সমাবেশ হবে ধর্মতলায় ভিক্টোরিয়া হাউসের সামনে। বৃহস্পতিবার তৃণমূল সূত্রে এমনটাই জানা গিয়েছে।

Advertisement

২০২০ সালের মার্চে করোনা সংক্রমণের কারণে দেশ জুড়ে শুরু হয় লকডাউন। বন্ধ হয়ে যায় রাজনৈতিক সভা, সমাবেশ ও মিছিল। সেই কারণেই ২১ জুলাইয়ের শহিদ দিবসের সমাবেশ পর পর দু’বছর ‘ভার্চুয়াল’ মাধ্যমে হয়েছিল। কিন্তু, এ বার ফের বড়সড় সমাবেশ করার ভাবনায় তৃণমূল শীর্ষ নেতৃত্ব। এ বিষয়ে আলোচনা করতে শুক্রবার দুপুর ২টোয় বৈঠক ডাকা হয়েছে তৃণমূল ভবনে। তৃণমূলের সর্বভারতীয় সাধারণ সম্পাদক অভিষেক বন্দ্যোপাধ্যায় ও রাজ্য সভাপতি সুব্রত বক্সীর নেতৃত্বে ওই বৈঠক হবে। সেখানে দলের জেলা সভাপতি থেকে যুব সভাপতি, শাখা সংগঠনের প্রধান, গুরুত্বপূর্ণ বিধায়ক ও সাংসদদের ডেকে পাঠানো হয়েছে। ওই বৈঠকেই ঠিক হবে, কী ভাবে আয়োজিত হবে একুশের সভা।

শুক্রবারের বৈঠকে ডাক পাওয়ার কথা মেনে নিলেও, একুশের সভা নিয়ে এখনই প্রকাশ্যে কোনও মন্তব্য করতে চাইছেন না কেউই। বৈঠকে ডাক পাওয়া এক তৃণমূল নেতার কথায়, ‘‘দল যে হেতু এখনও প্রকাশ্যে বড় সমাবেশের কথা জানায়নি, তাই আমার এ বিষয়ে কোনও মন্তব্য করা উচিত নয়। তবে সাংগঠনিক ভাবে আমাদের এ বিষয়ে ইঙ্গিত দেওয়া হয়েছে। শুক্রবারের বৈঠকে এ বিষয়ে সবিস্তার নির্দেশ দিয়ে দায়িত্ব বুঝিয়ে দেওয়া হবে।’’

প্রসঙ্গত, গত দুবছর কালীঘাটের বাসভবন থেকেই ২১ জুলাইয়ের শহিদ দিবসের অনুষ্ঠানে বক্তৃতা করেছিলেন তৃণমূলনেত্রী মমতা বন্দ্যোপাধ্যায়। কিন্তু আগামী বছর পঞ্চায়েত নির্বাচন ও ২০২৪ সালের লোকসভা ভোটের আগে আবারও ‘অফলাইন’ সমাবেশ করে দলের সর্বস্তরের কর্মীদের বার্তা দিতে পারেন তৃণমূলনেত্রী।

Advertisement

সবচেয়ে আগে সব খবর, ঠিক খবর, প্রতি মুহূর্তেফলো করুন আমাদের Google News, Twitter এবং Instagram পেজ

Follow us on: Save:
Advertisement
Advertisement

Share this article

CLOSE
Popup Close
Something isn't right! Please refresh.