Advertisement
০৬ মে ২০২৪
Protest

রেলে নিয়োগের দাবিতে বিক্ষোভ

দ্রুত নথি যাচাই ও অন্যান্য প্রক্রিয়া সম্পূর্ণ করার দাবিতে বৃহস্পতিবার পূর্ব রেলের প্রধান কার্যালয়ে বিক্ষোভ দেখালেন চাকরি-প্রার্থীরা।

protest

নিয়োগ সংক্রান্ত দাবিতে পূর্ব রেলের দফতরে বিক্ষোভ। —নিজস্ব চিত্র।

নিজস্ব সংবাদদাতা
কলকাতা শেষ আপডেট: ১২ জানুয়ারি ২০২৪ ০৮:৫৭
Share: Save:

রেলে নিয়োগের প্রক্রিয়া আটকে রয়েছে নানা জটিলতায়। নিয়োগের পরীক্ষার পরে রেলের ১৬টি জ়োনের মধ্যে ১৪টিতে দ্বিতীয় পর্বের নথি যাচাই প্রক্রিয়া হয়েছে। কিন্তু পূর্ব ও দক্ষিণ পূর্ব রেলের ক্ষেত্রে নিয়োগ আটকে রয়েছে বলে অভিযোগ। দ্রুত নথি যাচাই ও অন্যান্য প্রক্রিয়া সম্পূর্ণ করার দাবিতে বৃহস্পতিবার পূর্ব রেলের প্রধান কার্যালয়ে বিক্ষোভ দেখালেন চাকরি-প্রার্থীরা। তাঁদের দাবি, এমনিতেই নিয়োগের বিজ্ঞপ্তির পরে পাঁচ বছর পেরিয়ে গিয়েছে। দু’বার পরীক্ষা হয়েছে। অন্য রাজ্যে গিয়েও পরীক্ষা দিতে হয়েছে। কিন্তু তার পরেও নিয়োগ নেই। চাকরি-প্রার্থীরা এ দিন রেলওয়ে রিক্রুটমেন্ট বোর্ডের আধিকারিকদের সঙ্গেও কথা বলেছেন। এই প্রতিবাদকে সমর্থন জানাতে উপস্থিতি ছিলেন ‘পশ্চিমবঙ্গ চাকরি-প্রার্থী মঞ্চে’র আহ্বায়ক ইন্দ্রজিৎ ঘোষ। তাঁর বক্তব্য, ‘‘কেন্দ্রীয় সরকার দেশের যুবদের সঙ্গে অন্যায় করছে। পাঁচ বছর রেলে নিয়োগ নেই। অথচ অসংখ্য শূন্য পদ, পাশ করে ইন্টারভিউ দিয়ে বসে আছেন চাকরি-প্রার্থীরা।’’ দ্বিতীয় পর্বের নথি ‌যাচাইয়ের তালিকা প্রকাশিত না হলে ফেব্রুয়ারিতে বৃহত্তর আন্দোলনের হুঁশিয়ারি দিয়েছেন তাঁরা।

(সবচেয়ে আগে সব খবর, ঠিক খবর, প্রতি মুহূর্তে। ফলো করুন আমাদের Google News, X (Twitter), Facebook, Youtube, Threads এবং Instagram পেজ)

অন্য বিষয়গুলি:

Protest Eastern Railways
সবচেয়ে আগে সব খবর, ঠিক খবর, প্রতি মুহূর্তে। ফলো করুন আমাদের মাধ্যমগুলি:
Advertisement
Advertisement

Share this article

CLOSE