Advertisement
২৭ এপ্রিল ২০২৪
aggitation

Agitation: দুর্নীতির তদন্ত, স্বচ্ছ নিয়োগের দাবিতে পিএসসি-এসএসসি অফিসে বিক্ষোভ

সকালে এসএসসি অফিসের সামনে বিক্ষোভ কর্মসূচি ছিল বিজেপির যুব মোর্চার। পিএসসি অফিসে সামনে বিক্ষোভ দেখায় দুর্নীতি বিরোধী মঞ্চ।

মুদিয়ালীতে পিএসসি দফতরের সামনে বিক্ষোভ ।

মুদিয়ালীতে পিএসসি দফতরের সামনে বিক্ষোভ । নিজস্ব চিত্র

নিজস্ব সংবাদদাতা
কলকাতা শেষ আপডেট: ২৬ মে ২০২২ ১৪:১১
Share: Save:

সরকারি চাকরিতে দুর্নীতিমুক্ত স্বচ্ছ নিয়োগের দাবিতে শহরের দু’প্রান্তে বিক্ষোভ দেখাল দু’টি সংগঠন। স্কুলে নিয়োগে স্বচ্ছতার দাবি করে বৃহস্পতিবার সকালে করুণাময়ীতে কমিশনের অফিসের সামনে বিক্ষোভ দেখায় বিজেপি যুব মোর্চা। অন্য দিকে মুদিয়ালিতে পাবলিক সার্ভিস কমিশনের (পিএসসি) অফিসে সামনে বিক্ষোভ দেখায় পিএসসি দুর্নীতি বিরোধী মঞ্চ।

বৃহস্পতিবার সকাল ১১টা থেকে স্কুল সার্ভিস কমিশনের অফিসের সামনে তিন দিনের অবস্থান বিক্ষোভের কর্মসূচি নিয়েছিল বিজেপি যুব মোর্চা। এসএসসি-র মাধ্যমে স্কুলে স্বচ্ছ নিয়োগ এবং তদন্তের দাবিতেই ছিল তাদের এই আন্দোলন।

কিন্তু অনুষ্ঠান শুরুর আগে সকালে মঞ্চ বাঁধতে এলে, মোর্চার আটজন কর্মীকে আটক করে পুলিশ। বিজেপির দাবি অন্তত আঠাশজনকে আটক করা হয়েছে। আন্দোলকারীদের অভিযোগ, পুলিশ কর্মসূচি শুরুই করতে দেয়নি। অশান্তির আশঙ্কায় মোতায়ন করা হয় র‌্যাফ এবং প্রস্তুত রাখা হয় জলকামানও।

অন্য দিকে পিএসসি-র মাধ্যমে নিয়োগে দুর্নীতির অভিযোগে, মুদিয়ালিতে দফতরের সামনে বিক্ষোভ দেখায় পিএসসি দুর্নীতি বিরোধী মঞ্চ। প্ল্যাকার্ড নিয়ে, স্লোগান দিয়ে বিক্ষোভ দেখায় সংগঠনের সদস্যরা। তাঁদের অভিযোগ, সাড়ে তিন বছর কেটে গেলেও পিএসসি ক্লার্কশিপের মেধাতালিকা প্রকাশ হয়নি। দু’বছর ধরে কোনও নিয়োগও হয়নি। আন্দোলকারীর অভিযোগ, অন্যায় ভাবে চাকরি পেয়েছেন কালচিনির বিডিও। পুলিশ এসে বিক্ষোভকারীদের ওই এলাকা থেকে সরিয়ে দেয়। বেশ কয়েকজন বিক্ষোভকারীকে পুলিশ আটক করেছে বলে অভিযোগ।

(সবচেয়ে আগে সব খবর, ঠিক খবর, প্রতি মুহূর্তে। ফলো করুন আমাদের Google News, X (Twitter), Facebook, Youtube, Threads এবং Instagram পেজ)

অন্য বিষয়গুলি:

aggitation
সবচেয়ে আগে সব খবর, ঠিক খবর, প্রতি মুহূর্তে। ফলো করুন আমাদের মাধ্যমগুলি:
Advertisement
Advertisement

Share this article

CLOSE