Advertisement
২০ এপ্রিল ২০২৪
Farmer

কৃষকদের প্রাপ্য চেয়ে ‘অধিকার যাত্রা’ রাজ্যে

বাংলার কৃষকদের প্রকল্পের টাকা অবিলম্বে মিটিয়ে দেওয়ার দাবি নিয়ে ‘কিষাণ অধিকার যাত্রা’র ডাক দিল কৃষক সংগ্রাম সমন্বয় কমিটি।

অধিকার যাত্রা'র ঘোষণা। কলকাতা প্রেস ক্লাবে। নিজস্ব চিত্র।

অধিকার যাত্রা'র ঘোষণা। কলকাতা প্রেস ক্লাবে। নিজস্ব চিত্র।

নিজস্ব সংবাদদাতা
কলকাতা শেষ আপডেট: ১০ ফেব্রুয়ারি ২০২১ ০৭:৪৯
Share: Save:

বাংলার কৃষকদের প্রকল্পের টাকা অবিলম্বে মিটিয়ে দেওয়ার দাবি নিয়ে ‘কিষাণ অধিকার যাত্রা’র ডাক দিল কৃষক সংগ্রাম সমন্বয় কমিটি। সুন্দরবন অঞ্চলে আজ, বুধবার থেকে শুক্রবার পর্যন্ত প্রথম দফার যাত্রা হবে। তার পরে যাত্রা হবে অন্যান্য জেলাতেও। সমন্বয় কমিটির রাজ্য শাখার দাবি, ‘প্রধানমন্ত্রী কিসান সম্মান নিধি’ প্রকল্পের প্রাপ্য টাকা এ রাজ্যের কৃষকদের হাতে পাওয়ার জন্য বিধানসভা নির্বাচনের ফলাফলকে ‘শর্ত’ ধরা চলবে না। হলদিয়ায় এসে দু’দিন আগে প্রধানমন্ত্রী নরেন্দ্র মোদী ঘোষণা করেছিলেন, বাংলায় বিজেপির সরকার হলে মন্ত্রিসভার প্রথম বৈঠকে কেন্দ্রীয় প্রকল্পের বকেয়া টাকাও কৃষকদের মিটিয়ে দেওয়া হবে। কলকাতা প্রেস ক্লাবে মঙ্গলবার সমন্বয় কমিটির তরফে অভীক সাহা, কার্তিক পাল, হাফিজ আলম সৈরানি, সমীর পূততুণ্ডেরা দাবি করেছেন, রাজনৈতিক তরজা বন্ধ করে কেন্দ্র ও রাজ্য সরকার নিজেদের মধ্যে সমন্বয় করে দ্রুত কৃষকদের প্রাপ্য টাকা মিটিয়ে দেওয়ার ব্যবস্থা করুক।

(সবচেয়ে আগে সব খবর, ঠিক খবর, প্রতি মুহূর্তে। ফলো করুন আমাদের Google News, X (Twitter), Facebook, Youtube, Threads এবং Instagram পেজ)

অন্য বিষয়গুলি:

Farmer
সবচেয়ে আগে সব খবর, ঠিক খবর, প্রতি মুহূর্তে। ফলো করুন আমাদের মাধ্যমগুলি:
Advertisement
Advertisement

Share this article

CLOSE