Advertisement
২৩ এপ্রিল ২০২৪
Akhil Giri

দ্রৌপদী নিয়ে অখিলের মুখে কুলুপ আঁটল তৃণমূল, যা বলার বলবে দলই

নন্দীগ্রামে এক দলীয় সভায় শুভেন্দু অধিকারীকে আক্রমণ করতে গিয়ে দেশের রাষ্ট্রপতি প্রসঙ্গে একটি কুমন্তব্য করেন কারামন্ত্রী। অখিলের সেই মন্তব্য প্রকাশ্যে আসতেই উত্তাল হয় দেশের রাজনীতি।

গত শুক্রবার নন্দীগ্রামে এক দলীয় সভায় শুভেন্দু অধিকারীকে আক্রমণ করতে গিয়ে দেশের রাষ্ট্রপতি প্রসঙ্গে একটি কুমন্তব্য করেন অখিল গিরি।

গত শুক্রবার নন্দীগ্রামে এক দলীয় সভায় শুভেন্দু অধিকারীকে আক্রমণ করতে গিয়ে দেশের রাষ্ট্রপতি প্রসঙ্গে একটি কুমন্তব্য করেন অখিল গিরি। ফাইল চিত্র।

নিজস্ব সংবাদদাতা
কলকাতা শেষ আপডেট: ১৬ নভেম্বর ২০২২ ১২:৩৫
Share: Save:

রাষ্ট্রপতি দ্রৌপদী মুর্মুকে নিয়ে কুমন্তব্য প্রসঙ্গে আপাতত মন্ত্রী অখিল গিরিকে মুখে কুলুপ আঁটার নির্দেশ দিল তৃণমূল। গত শুক্রবার নন্দীগ্রামে এক দলীয় সভায় বিরোধী দলনেতা শুভেন্দু অধিকারীকে আক্রমণ করতে গিয়ে দেশের রাষ্ট্রপতি প্রসঙ্গে একটি কুমন্তব্য করেন রাজ্যের কারামন্ত্রী। অখিলের সেই মন্তব্য প্রকাশ্যে আসতেই উত্তাল হয় দেশের রাজনীতি। প্রশ্ন ওঠে, দেশের সাংবিধানিক প্রধানের সম্পর্কে কী ভাবে একটি রাজ্যের এক জন প্রতিমন্ত্রী এ হেন অপমানজনক মন্তব্য করতে পারেন? ঘটনাটি প্রকাশ্যে আসার পর একটি ভিডিয়ো প্রকাশ করে নিজের বক্তব্য প্রসঙ্গে অনুতাপ প্রকাশ করেন রামনগরের বিধায়ক। এমনকি ঘটনাপ্রসঙ্গে সোমবার নবান্নে সাংবাদিক বৈঠক করে ওই মন্তব্যের জন্য ক্ষমাপ্রার্থনা করেছেন মুখ্যমন্ত্রী মমতা বন্দ্যোপাধ্যায়। কিন্তু রাষ্ট্রপতি প্রসঙ্গে অবমাননাকর মন্তব্য নিয়ে জাতীয় স্তরে সরব হয়েছে বিজেপি। তাদের পরিষদীয় দলের তরফে অখিলের পদত্যাগের দাবিতে স্মারকলিপি জমা দেওয়া হয়েছে রাজভবনে।

এ বার বিষয়টি নিয়ে অখিলকে মুখ বন্ধ রাখার নির্দেশ দিয়েছেন তৃণমূল নেতৃত্ব। অখিল বলেছেন, “এ বিষয়ে যা বলার দল বলবে। আমি কিছু বলব না।” কারণ অখিল প্রকাশ্যে অনুতাপ প্রকাশ করে যে ভিডিয়োটি প্রকাশ করেছিলেন সেটি নিয়েও সমাজমাধ্যমে আক্রমণ শানিয়েছিল গেরুয়া শিবির। তাই মনে করা হচ্ছে সেই ঘটনা থেকে শিক্ষা নিয়েই আপাতত কারামন্ত্রীকে রাষ্ট্রপতির অবমাননা প্রসঙ্গে কোনও মন্তব্য থেকে বিরত থাকতে নির্দেশ দিয়েছে শাসকদল। আগামী ১৮ নভেম্বর থেকে শুরু হচ্ছে রাজ্য বিধানসভার শীতকালীন অধিবেশন। সেই অধিবেশনেও অখিলের পদত্যাগের দাবিতে সরব হতে পারে বিজেপি। সূত্রের খবর, আগামী ২১ নভেম্বর এই বিষয়ে বিজেপি পরিষদীয় দলের তরফে একটি বৈঠক ডাকা হয়েছে। যেখানে রাষ্ট্রপতির অবমাননার বিষয়ে বিধানসভায় সরব হওয়ার পক্ষে রণনীতি তৈরি করবেন বিজেপি বিধায়করা। যাঁর বিরুদ্ধে এই রণনীতি সেই অখিল বলছেন, “আমি বিজেপিকে ভয় পাই না। তাই অধিবেশনে যোগ দেব। ওরা যা ইচ্ছে দাবি তুলুক না কেন।”

(সবচেয়ে আগে সব খবর, ঠিক খবর, প্রতি মুহূর্তে। ফলো করুন আমাদের Google News, X (Twitter), Facebook, Youtube, Threads এবং Instagram পেজ)

অন্য বিষয়গুলি:

Akhil Giri TMC BJP Draupadi Murmu
সবচেয়ে আগে সব খবর, ঠিক খবর, প্রতি মুহূর্তে। ফলো করুন আমাদের মাধ্যমগুলি:
Advertisement
Advertisement

Share this article

CLOSE