Advertisement
০৪ মে ২০২৪
review

WBCHSE Results 2022: কেন ফেল করলাম! বিক্ষোভের চাপে উচ্চ মাধ্যমিকের সব বিষয়ে রিভিউয়ের সুযোগ

আগে মাত্র দুটি বিষয়ে রিভিউয়ের আবেদন করা যেত। এ বছর সব বিষয়ে আবেদন করা যাবে তবে এই ব্যবস্থা কেবল মাত্র এ বছরের পরীক্ষার্থীদের জন্য প্রযোজ্য।

পথ অবরোধ করে বিক্ষোভ পড়ুয়াদের।

পথ অবরোধ করে বিক্ষোভ পড়ুয়াদের।

নিজস্ব সংবাদদাতা
কলকাতা শেষ আপডেট: ১৫ জুন ২০২২ ১৩:১৬
Share: Save:

উচ্চ মাধ্যমিকে এ বছর সব বিষয়েই রিভিউ চাইতে পারবেন পরীক্ষার্থীরা। উচ্চ মাধ্যমিক শিক্ষা সংসদ সূত্রে জানা যাচ্ছে, ছাত্র-ছাত্রীদের স্বার্থে এ বছর এমন ব্যবস্থাই নিতে চলেছে উচ্চ মাধ্যমিক শিক্ষা সংসদ। এর আগে মাত্র দুটি বিষয়ে রিভিউ করার জন্য আবেদন করা যেত। এ বছর সকল বিষয়ের জন্যই আবেদন করতে পারবেন পরীক্ষার্থীরা।

ইতিমধ্যেই, মঙ্গলবার একটি বিজ্ঞপ্তি প্রকাশ করে বলা হয়েছে, আগামী ২০ জুন থেকে রিভিউ এবং স্ক্রুটিনির জন্য আবেদন করতে পারবেন পরীক্ষার্থীরা। আবেদন গ্রহণ করা হবে আগামী ৫ জুলাই পর্যন্ত। কিন্তু যে কোনও আবেদন করতে হবে অনলাইনে। এ বার সব বিষয়ে রিভিউ করার সিদ্ধান্ত নিচ্ছে সংসদ। জানিয়েছেন সংসদ সভাপতি চিরঞ্জীব ভট্টাচার্য। তবে এই ব্যবস্থা কেবল মাত্র এই বছরের জন্যই প্রযোজ্য তাও জানিয়েছেন তিনি। শীঘ্রই সে বিষয়ে বিজ্ঞপ্তি প্রকাশ করা হবে সংসদের ওয়েবসাইটে।

উচ্চ মাধ্যমিকের ফল প্রকাশের পর থেকেই জেলায় জেলায় শুরু হয়েছে বিক্ষোভ। গত ১০ জুন পরীক্ষার ফল বেরনোর পর অকৃতকার্য পড়ুয়া এবং অভিভাবকরা পাশের দাবিতে আন্দোলন শুরু করেছেন। কারও দাবি, উত্তরপত্র ঠিক ভাবে দেখা হয়নি। কেউ দাবি করছেন, পরীক্ষা ভাল দিয়েছিলেন। তার পরেও কী ভাবে অকৃতকার্য হলেন, ভেবে পাচ্ছেন না। এই প্রেক্ষিতে পরীক্ষার ফল নিয়ে অসন্তুষ্টদের জন্য রিভিউ এবং স্ক্রুটিনির তারিখ ঘোষণা করেছে উচ্চ মাধ্যমিক সংসদ।

অন্য দিকে, বিকাশ ভবনের সামনে যে সকল পরীক্ষার্থী বিক্ষোভ দেখিয়েছিলেন তাঁদের দাবি তাঁরা রিভিউ করতে চান না, তাঁদের সব বিষয়ে পাশ করিয়ে দিতেই হবে।

সবচেয়ে আগে সব খবর, ঠিক খবর, প্রতি মুহূর্তেফলো করুন আমাদের Google News, Twitter এবং Instagram পেজ

অন্য বিষয়গুলি:

review HS Students
সবচেয়ে আগে সব খবর, ঠিক খবর, প্রতি মুহূর্তে। ফলো করুন আমাদের মাধ্যমগুলি:
Advertisement
Advertisement

Share this article

CLOSE