Advertisement
৩০ এপ্রিল ২০২৪
Upper Primary Counseling

দু’মাস আগে কাউন্সেলিং, কথা রাখেনি এসএসসি

নবম থেকে দ্বাদশের নিয়োগ মামলার তদন্ত চলছে। এসএসসি অফিসে নিয়মিত ইডি এবং সিবিআই আধিকারিকরা যাতায়াত করছেন। তাই পরবর্তী কাউন্সেলিংয়ের কাজ শুরু করা যাচ্ছিল না।

—প্রতীকী ছবি।

আর্যভট্ট খান
কলকাতা শেষ আপডেট: ২৯ জানুয়ারি ২০২৪ ০৭:৪২
Share: Save:

উচ্চ প্রাথমিকের প্রথম দফার কাউন্সেলিং শেষ হয়েছে ২ ডিসেম্বর। স্কুল সার্ভিস কমিশন বা এসএসসি জানিয়েছিল, পরবর্তী কাউন্সেলিং কবে শুরু হবে, এক সপ্তাহের মধ্যে নোটিস দিয়ে জানানো হবে।

অভিযোগ, প্রথম কাউন্সলিং শেষ হওয়ার পরে প্রায় দু’মাস কেটে গেলেও কথা রাখেনি এসএসসি। শুরু হয়নি দ্বিতীয় দফার কাউন্সেলিং। উচ্চ প্রাথমিকের চাকরিপ্রার্থীরা জানান, প্রায় আড়াই হাজারের মতো প্রার্থী দ্বিতীয় দফার কাউন্সেলিংয়ের জন্য অপেক্ষা করছেন। প্রথম কাউন্সেলিং পর্বে ১০২৫ জন অনুপস্থিত ছিলেন এবং ৯৪ জন প্রার্থী কাউন্সেলিংয়ে এসেও স্কুল বাছেননি। তার ফলে ওই প্রার্থীদের মাল্টিপল র‌্যাঙ্কিংয়ের জন্য সব মিলিয়ে ২৫০০ জনের কিছু বেশি প্রার্থীর দ্বিতীয় দফায় কাউন্সেলিংয়ে ডাক পাওয়ার কথা রয়েছে।

নবম থেকে দ্বাদশের নিয়োগ মামলার তদন্ত চলছে। এসএসসি অফিসে নিয়মিত ইডি এবং সিবিআই আধিকারিকরা যাতায়াত করছেন। তাই পরবর্তী কাউন্সেলিংয়ের কাজ শুরু করা যাচ্ছিল না। চাকরিপ্রার্থীদের দাবি, এসএসসি কর্তারা জানিয়েছেন, সিবিআই ও ইডিকে তথ্য দেওয়া জানুয়ারির প্রথম সপ্তাহেই শেষ হয়েছে। প্রশ্ন, কেন তবু কাউন্সেলিং শুরু করা গেল না? এসএসসির এক কর্তা বলেন, ‘‘উচ্চ প্রাথমিকের নিয়োগ আইনি জটে আটকে রয়েছে। বেনিয়মের অভিযোগে চাকরিপ্রার্থীদেরই একাংশ মামলা করেছে। চূড়ান্ত রায় খুব সম্ভবত ফেব্রুয়ারির দ্বিতীয় সপ্তাহের মধ্যে হবে। এই রায় না দেখে দ্বিতীয় দফার কাউন্সেলিং শুরু করা যাবে না।’’

চাকরিপ্রার্থী সুশান্ত ঘোষ বলেন, ‘‘প্রথম দফার কাউন্সেলিং যখন হল, তখনও ওই মামলা চলছিল। কোর্ট জানিয়েছিল মামলা চললেও কাউন্সেলিংয়ে অসুবিধা নেই। তা হলে দ্বিতীয় দফার কাউন্সেলিং শুরুতে দেরি কেন?’’ তাঁর অভিযোগ, এসএসসি-র সদিচ্ছার অভাবেই দ্বিতীয় দফার কাউন্সেলিং আটকে রয়েছে।

(সবচেয়ে আগে সব খবর, ঠিক খবর, প্রতি মুহূর্তে। ফলো করুন আমাদের Google News, X (Twitter), Facebook, Youtube, Threads এবং Instagram পেজ)

অন্য বিষয়গুলি:

SSC West Bengal
সবচেয়ে আগে সব খবর, ঠিক খবর, প্রতি মুহূর্তে। ফলো করুন আমাদের মাধ্যমগুলি:
Advertisement
Advertisement

Share this article

CLOSE