Advertisement
১০ মে ২০২৪
Coronavirus in Kolkata

COVID Norms: বিধি আরোপে কড়া পদক্ষেপের নির্দেশ

রাত ন’টা থেকে ভোর পাঁচটা পর্যন্ত জরুরি ছাড়া বাকি সব গতিবিধিতে নিয়ন্ত্রণ থাকছে।

—ফাইল চিত্র।

—ফাইল চিত্র।

নিজস্ব সংবাদদাতা
কলকাতা শেষ আপডেট: ১৮ জুলাই ২০২১ ০৬:০৩
Share: Save:

কোভিড বিধিগুলি কঠোর ভাবে পালন করা নিয়ে শুক্রবারই জেলাশাসকদের প্রয়োজনীয় নির্দেশ দিয়েছিলেন রাজ্যের মুখ্যসচিব হরিকৃষ্ণ দ্বিবেদী। শনিবার জেলা পুলিশ সুপার এবং কমিশনারদেরও কড়া হাতে কোভিড বিধি মান্য করানোর নির্দেশ দেওয়া হয়েছে বলে প্রশাসনিক সূত্রের খবর। প্রসঙ্গত, শুক্রবার কোভিড বিধির মধ্যে মাস্ক পরা বাধ্যতামূলক করতে পুলিশকে নির্দেশ দিয়েছিল নবান্ন। দরকারে জরিমানা করতেও বলা হয়েছে প্রশাসনকে।

রাজ্যে সার্বিক নিয়ন্ত্রণবিধি চালু থাকবে ৩০ জুলাই পর্যন্ত। তার নির্দিষ্ট রূপরেখা নির্দেশিকা আকারে ইতিমধ্যেই প্রকাশ করেছে রাজ্য সরকার। কিন্তু অনেক জায়গাতেই বিধিনিষেধ মানতে শিথিলতা লক্ষ্য করেছে প্রশাসন। তাই ‘সক্রিয় এবং কড়া’ হওয়ার বার্তা দিয়েছে নবান্ন।

সরকারের নির্দেশিকা অনুযায়ী, রাত ন’টা থেকে ভোর পাঁচটা পর্যন্ত জরুরি ছাড়া বাকি সব গতিবিধিতে নিয়ন্ত্রণ থাকছে। সেই কারণে দোকান-বাজার, বার-রেস্তরাঁ সবই রাত আটটার মধ্যে বন্ধ করে দেওয়ার কথা। তা হলে ন’টার মধ্যে যে যার বাড়িতে পৌঁছে যেতে পারবেন। প্রশাসনিক সূত্রের খবর, পুলিশকে বলা হয়েছে, প্রয়োজনে আইনি পদক্ষেপ করতে হবে। বিধিভঙ্গের অভিযোগে কয়েকটি হোটেল থেকে ইতিমধ্যেই কয়েক জনকে গ্রেফতার করেছে পুলিশ।

শুক্রবার রাত থেকেই বিভিন্ন জেলা প্রশাসন পর্যটন কেন্দ্রগুলিতে হানা দিতে শুরু করেছে। পর্যটন কেন্দ্রগুলিতে পৌঁছনোর রাস্তায় নাকা বসানো হয়েছে। দু’টি ডোজ়ের টিকাকরণ শংসাপত্র অথবা গত ২৪ ঘণ্টার মধ্যে থাকা আরটিপিসিআর বা র‌্যাপিড অ্যান্টিজেন-এর নেগেটিভ রিপোর্ট পর্যটকদের কাছে থাকছে কি না, তা খতিয়ে দেখা হচ্ছে।

(সবচেয়ে আগে সব খবর, ঠিক খবর, প্রতি মুহূর্তে। ফলো করুন আমাদের Google News, X (Twitter), Facebook, Youtube, Threads এবং Instagram পেজ)

অন্য বিষয়গুলি:

Nabanna COVID-19 Coronavirus in Kolkata Lockdown
সবচেয়ে আগে সব খবর, ঠিক খবর, প্রতি মুহূর্তে। ফলো করুন আমাদের মাধ্যমগুলি:
Advertisement
Advertisement

Share this article

CLOSE