Advertisement
৩০ এপ্রিল ২০২৪
Mamata Banerjee-Amit Shah

জলপাইগুড়ির খোঁজ নিতে মুখ্যমন্ত্রী মমতাকে ফোন কেন্দ্রীয় স্বরাষ্ট্রমন্ত্রী শাহের, বাংলায় বার্তা দিলেন ‘এক্সে’

জলপাইগুড়ির পরিস্থিতির খোঁজ নিতে মুখ্যমন্ত্রী মমতা বন্দ্যোপাধ্যায়কে ফোন করলেন অমিত শাহ। কেন্দ্রীয় স্বরাষ্ট্রমন্ত্রী নিজেও সে কথা জানিয়েছেন এক্স (সাবেক টুইটার) হ্যান্ডলের পোস্টে।

মমতা বন্দ্যোপাধ্যায়কে ফোন অমিত শাহের।

মমতা বন্দ্যোপাধ্যায়কে ফোন অমিত শাহের। —ফাইল চিত্র।

আনন্দবাজার অনলাইন সংবাদদাতা
কলকাতা শেষ আপডেট: ০১ এপ্রিল ২০২৪ ১৩:৩৯
Share: Save:

জলপাইগুড়ির পরিস্থিতি সম্পর্কে খোঁজ নিতে মুখ্যমন্ত্রী মমতা বন্দ্যোপাধ্যায়কে ফোন করলেন অমিত শাহ। কেন্দ্রীয় স্বরাষ্ট্রমন্ত্রী নিজেও সে কথা জানিয়েছেন এক্স (সাবেক টুইটার) হ্যান্ডলের পোস্টে।

এক্স হ্যান্ডলে বাংলায় বার্তা দিয়েছেন শাহ। লিখেছেন, ‘‘ঝড়ের কারণে পশ্চিমবঙ্গ, অসম এবং মণিপুরের ব্যাপক ক্ষয়ক্ষতির জন্য আমি গভীর ভাবে উদ্বিগ্ন। মুখ্যমন্ত্রীদের সঙ্গে কথা বলেছি এবং সম্ভাব্য সব ধরনের সহায়তার আশ্বাস দিয়েছি।’’ বিপর্যয়ে নিহতদের পরিবারের প্রতি সমবেদনা এবং আহতদের দ্রুত আরোগ্য করেছেন কেন্দ্রীয় স্বরাষ্ট্রমন্ত্রী। সংশ্লিষ্ট রাজ্যের বিজেপি নেতা-কর্মীদের উদ্দেশেও বার্তা দিয়েছেন শাহ। লিখেছেন, ‘‘বিজেপির সমস্ত কার্যকর্তাদের এই সঙ্কটের সময়ে ক্ষতিগ্রস্তদের পাশে থাকার এবং তাদের সম্ভাব্য সব রকম সাহায্য করার আবেদন করছি।’’

রবিবার বিকেলে জলপাইগুড়ির বিস্তীর্ণ এলাকা জুড়ে ঘূর্ণিঝড়ের তাণ্ডব চলেছে। মৃত্যু হয়েছে পাঁচ জনের। গুরুতর জখম হয়ে অনেকেই হাসপাতালে ভর্তি। এই পরিস্থিতিতে রবিবার রাত সাড়ে ৯টায় বিমানে বাগডোগরা রওনা দেন মুখ্যমন্ত্রী। সঙ্গী মন্ত্রী অরূপ বিশ্বাস। পৌঁছনোর পরেই মমতা মৃতদের পরিবার এবং আহতদের সঙ্গে দেখা করতে যান। জলপাইগুড়ির সেনপাড়ার কালীতলা রোডে মৃত দ্বিজেন্দ্রনারায়ণ সরকার এবং পাহাড়পুরে মৃত অনিমা বর্মণের বাড়িতে যান তিনি। পরে সেনপাড়া থেকে রওনা হন জলপাইগুড়ি সুপার স্পেশালিটি হাসপাতালে। তার পর সেখান থেকে রাত আড়াইটে নাগাদ জলপাইগুড়ির মালবাজারের চালসার একটি হোটেলে ওঠেন মুখ্যমন্ত্রী। এখনও সেখানেই রয়েছেন তিনি। প্রশাসনিক সূত্রে খবর, জলপাইগুড়ি থেকে পরিস্থিতির দিকে নজর রাখছেন, সব কিছু পরিচালনাও করছেন।

জলপাইগুড়ির ঘটনায় রবিবার রাতেই এক্স হ্যান্ডলে বার্তা দিয়েছেন প্রধানমন্ত্রী নরেন্দ্র মোদী। নিহতদের পরিবারের প্রতি সমবেদনা জানিয়ে তিনিও বিজেপির নেতা-কর্মীদের দুর্গতদের পাশে দাঁড়ানোর বার্তা দিয়েছিলেন।

(সবচেয়ে আগে সব খবর, ঠিক খবর, প্রতি মুহূর্তে। ফলো করুন আমাদের Google News, X (Twitter), Facebook, Youtube, Threads এবং Instagram পেজ)

অন্য বিষয়গুলি:

Mamata Banerjee Amit Shah
সবচেয়ে আগে সব খবর, ঠিক খবর, প্রতি মুহূর্তে। ফলো করুন আমাদের মাধ্যমগুলি:
Advertisement
Advertisement

Share this article

CLOSE