Advertisement
২৭ এপ্রিল ২০২৪
Anis Khan Death Mystery

Anis Khan Death mystery: ছেলেকে কারা মেরেছে? অবশেষে শনাক্ত করতে গেলেন আনিসের বাবা

আনিস -হত্যা মামলায় বৃহস্পতিবারই অভিযুক্ত পুলিশকর্মীদের শনাক্তকরণ প্রক্রিয়ায় অংশ নিতে বলেছিল উলুবেড়িয়া সংশোধনাগারে।

আনিসের বাবা সালেম।

আনিসের বাবা সালেম।

সারমিন বেগম
আমতা শেষ আপডেট: ২৫ ফেব্রুয়ারি ২০২২ ১৪:২৬
Share: Save:

গত শুক্রবার রাতে আনিসের মৃত্যুর ঠিক আগে তাঁর বাড়িতে কারা এসেছিলেন? চিনিয়ে দিতে গেলেন আনিসের বাবা। শুক্রবার দুপুর তিনটে নাগাদ অভিযুক্তদের শনাক্তকরণ প্রক্রিয়া টিআই প্যারেডে অংশ নিয়ে আনিসের বাবা সালেম উলুবেড়িয়া সংশোধনাগারে যান। যদিও তার আগে তিনি দীর্ঘক্ষণ অপেক্ষা করিয়েছেন তাঁকে সঙ্গে নিয়ে যেতে আসা বিশেষ তদন্তকারী দল সিট-এর দুই সদস্যকে।

শুক্রবার দুপুর দেড়টা নাগাদ টিআই প্যারেডের জন্য সালেমকে নিয়ে যেতে আসেন সিটের সদস্যরা। কিন্তু আমতার বাড়িতে পৌঁছে তাঁরা বিপদে পড়েন। কারণ আনিসের বাবা সালেম জানিয়ে দেন তিনি অসুস্থ। সিটের সদস্যরা তাঁকে প্রশ্ন করেছিলেন, ছেলেকে কারা মেরেছে চিনিয়ে দেবেন না? জবাবে মেঝেতে বিছানা পেতে শুয়ে থাকা বৃদ্ধের একটি শব্দও উচ্চারণ করেননি। শুধু মুখ বুজে চুপ করে শুয়ে থেকেছেন।

ঘরের বাইরে চলছে অপেক্ষা। দুই সিট সদস্যের।

ঘরের বাইরে চলছে অপেক্ষা। দুই সিট সদস্যের। নিজস্ব চিত্র।

কিংকর্তব্যবিমূঢ় দুই সিট-সদস্য বাড়ির বাইরেই অপেক্ষা করতে থাকেন। শেষে আনিসের দাদা সাবির তাঁদের জানান, ‘‘উকিল এলেই বাবা যাবেন।’’ এমনকি দরকার হলে তিনিও বাবার সঙ্গে যাবেন বলে আশ্বস্ত করেন সাবির।

শেষে আনিসের পরিবারের আইনজীবী এসে পৌঁছন। দুপুর পৌনে তিনটে নাগাদ আমতায় আনিসের বাড়িতে আসেন তিনি। আনিসের বাবা টিআই প্যারেডের জন্য রওনা হন দুপুর ৩টের কিছু পর।

বৃহস্পতিবারই উলুবেড়িয়া আদালত বলেছিল আনিস-হত্যার আসামীদের শনাক্তকরণের জন্য টিআই প্যারেড করাতে হবে। ওই প্রক্রিয়ায় অংশ নিয়ে অভিযু্ক্তদের চিহ্নিত করতে সাহায্য করতেও বলা হয়েছিল আনিসের পরিবারের সদস্যদের। শুক্রবার প্যারেড হওয়ার আগে আনিসের বাড়িতে তাঁর বাবাকে সঙ্গে নিয়ে যেতে আসেন আনিস-হত্যার তদন্তকারী সিটের দু’জন সদস্য।

(সবচেয়ে আগে সব খবর, ঠিক খবর, প্রতি মুহূর্তে। ফলো করুন আমাদের Google News, X (Twitter), Facebook, Youtube, Threads এবং Instagram পেজ)
সবচেয়ে আগে সব খবর, ঠিক খবর, প্রতি মুহূর্তে। ফলো করুন আমাদের মাধ্যমগুলি:
Advertisement
Advertisement

Share this article

CLOSE