Advertisement
০৫ মে ২০২৪
Anis Khan

Anis death mystery: ভুল হয়েছে! পঞ্চায়েত প্রধানের বিরুদ্ধে হুমকির অভিযোগ এনেও পিছিয়ে এলেন আনিসের বাবা

বৃহস্পতিবার আমতা থানার সামনে  আনিসের বাবা জানিয়েছিলেন, তিনি চান তাঁর গ্রামের পঞ্চায়েত প্রধান এবং উপপ্রধানকে গ্রেফতার করা হোক।

বৃহস্পতিবার আমতা থানার সামনে মঞ্চে আনিসের বাবা সালেম, পাশে ফুরফুরার কাসেম সিদ্দিকি।

বৃহস্পতিবার আমতা থানার সামনে মঞ্চে আনিসের বাবা সালেম, পাশে ফুরফুরার কাসেম সিদ্দিকি। নিজস্ব চিত্র।

সারমিন বেগম
আমতা শেষ আপডেট: ২৫ ফেব্রুয়ারি ২০২২ ১৩:০৬
Share: Save:

তিনি অসুস্থ। ছেলের মৃত্যুর পর গত এক সপ্তাহ ধরে বিছানাতেই আশ্রয় নিয়েছেন। বৃহস্পতিবার আমতা থানার ঘেরাও বিক্ষোভে অংশ নিয়েছিলেন অবশ্য। কিন্তু অসুস্থতার কারণেই ভুল করে কিছু ‘অংসলগ্ন ভাষণ’ করে ফেলেন। যা এখন বদলাতে চান নিহত ছাত্রনেতা আনিস খানের বাবা সালেম।

বৃহস্পতিবার আমতা থানা ঘেরাও করেছিলেন আনিসের পাড়া প্রতিবেশীরা। সেখানে আনিসের বাবা জানিয়েছিলেন, তিনি চান তাঁর গ্রামের পঞ্চায়েত প্রধান এবং উপপ্রধানকে গ্রেফতার করা হোক। যদিও শুক্রবার এই দাবি থেকে সরে আসেন আনিসের বাবা। তিনি বলেন, ‘‘মানসিক ভাবে বিধ্বস্ত থাকায় কাল পঞ্চায়েত প্রধান এবং উপপ্রধানের নাম বলে ফেলেছি। ওটা ভুল হয়েছে।’’

আমতায় ঠিক কী বলেছিলেন আনিসের বাবা? আমতা থানার সামনে মাইক্রোফোন হাতে তিনি ভাঙা গলায় বলেছিলেন, তিনি সিবিআই তদন্ত চান, ওসির গ্রেফতারি চান, পঞ্চায়েত প্রধান এবং উপপ্রধানের গ্রেফতারি চান, এক বিধায়ক, যিনি আনিস-হত্যায় জড়িত, তাঁরও গ্রেফতারি চান এবং আনিসের সমাধিক্ষেত্রে নিরাপত্তা চান। এর পর আনিসের বাবার দাবিগুলির ব্যাখ্যা দিয়েছিলেন ফুরফুরা শরিফের কাসেম সিদ্দিকি। কাসেম বলেছিলেন, পঞ্চায়েত প্রধান এবং উপপ্রধান আনিসের পরিবারকে হুমকি দিচ্ছেন। এমনকি আনিসের হত্যার সিবিআই তদন্তের দাবি থেকে সরে আসতেও চাপ দিচ্ছেন। কথা না শুনলে আনিসের দেহ কবর থেকে খুঁড়ে বের করার হুমকিও না কি দিয়েছেন পঞ্চায়েত প্রধান এবং উপপ্রধান। তখন পাশেই দাঁড়িয়েছিলেন আনিসের বাবাও।

যদিও শুক্রবার তিনি এই দাবি থেকে সরে এসেছেন। স্পষ্ট করেই জানিয়েছেন, আনিসের মৃত্যুর ঘটনায় কোনও রাজনৈতিক রং লাগাতে চান না তিনি। বৃহস্পতিবার পঞ্চায়েত প্রধান এবং উপপ্রধানের নাম বলে ফেলেছিলেন। কিন্তু সেটা ভুল হয়েছে।

(সবচেয়ে আগে সব খবর, ঠিক খবর, প্রতি মুহূর্তে। ফলো করুন আমাদের Google News, X (Twitter), Facebook, Youtube, Threads এবং Instagram পেজ)
সবচেয়ে আগে সব খবর, ঠিক খবর, প্রতি মুহূর্তে। ফলো করুন আমাদের মাধ্যমগুলি:
Advertisement
Advertisement

Share this article

CLOSE