Advertisement
০৪ মে ২০২৪
Anis Khan Death Mystery

Anis Khan Death mystery: আমাদের বলির পাঁঠা করা হয়েছে, ওসির নির্দেশে গিয়েছিলাম: ধৃত দুই পুলিশকর্মীর দাবি

বুধবারই আনিস-হত্যায় জড়িত সন্দেহে গ্রেফতার করা হয়েছে হোমগার্ড কাশীনাথ বেরা এবং সিভিক ভলান্টিয়ার প্রীতম ভট্টাচার্যকে।

বুধবারই আনিস-হত্যায় জড়িত সন্দেহে গ্রেফতার করা হয়েছে হোমগার্ড কাশীনাথ বেরা এবং সিভিক ভলান্টিয়ার প্রীতম ভট্টাচার্যকে।

বুধবারই আনিস-হত্যায় জড়িত সন্দেহে গ্রেফতার করা হয়েছে হোমগার্ড কাশীনাথ বেরা এবং সিভিক ভলান্টিয়ার প্রীতম ভট্টাচার্যকে।

নিজস্ব সংবাদদাতা
আমতা শেষ আপডেট: ২৪ ফেব্রুয়ারি ২০২২ ১২:৪৬
Share: Save:

ওসি-র নির্দেশ পেয়েই শুক্রবার রাতে ছাত্রনেতা আনিস খানের বাড়িতে গিয়েছিলেন, জানালেন আনিস-হত্যা মামলায় জড়িত সন্দেহে ধৃত দু’জন পুলিশকর্মী। তাঁদের দাবি, গোটা ঘটনাটিতে তাঁদেরকে বলির পাঁঠা করা হচ্ছে। আসলে আনিস-হত্যার আগুনে জল ঢালা হচ্ছে এই ভাবে।

বুধবারই আনিস-হত্যায় জড়িত সন্দেহে গ্রেফতার করা হয়েছে হোমগার্ড কাশীনাথ বেরা এবং সিভিক ভলান্টিয়ার প্রীতম ভট্টাচার্যকে। বৃহস্পতিবার আদালতে নিয়ে যাওয়ার পথে তাঁরা জানান, শুক্রবার আনিসের বাড়িতে গেলেও আনিসের মৃত্যু কী ভাবে হয়েছে তা তাঁদের জানা নেই। তাঁদের প্রশ্ন করা হয়েছিল, কেন সেই রাতে আনিসের বাড়িতে গিয়েছিলেন তাঁরা? কেউ কি তাঁদের যেতে বলেছিল? জবাবে ধৃত দুই পুলিশকর্মী জানান, তাঁরা ছাত্রনেতার আমতার বাড়িতে গিয়েছিলেন ‘‘ওসি-র নির্দেশে।’’

এই ‘ওসি’ আমতা থানার ওসি কি না, তা অবশ্য ধৃতরা জানাননি। যেমন জানাতে চাননি, আনিসের বাড়িতে তাঁদের উপস্থিতিতেই ছাত্রনেতার মৃত্যু হয়েছিল কী ভাবে। যদিও পুলিশ সূত্রে খবর, ধৃতরা এর আগে জেরায় বিশেষ তদন্তকারী দলকে জানিয়েছিল, আনিস তাঁদের দেখে ছুটে গিয়ে ছাদ থেকে ঝাঁপ দেন। তা যদি হয়, তবে বৃহস্পতিবার আদালতে যাওয়ার পথে দুই পুলিশকর্মী তাঁদের পুরনো বয়ান বদলেছেন। সেই সঙ্গে সম্ভবত এই প্রথম তাঁরা এ কথাও বলেছেন যে, তাঁদের বলির পাঁঠা করা হচ্ছে। কেন না বুধবার গ্রেফতার হওয়ার আগে বা পরে যখন তাঁদের জিজ্ঞাসাবাদ করা হয়েছিল, তখন তাঁরা এ নিয়ে একটি কথাও বলেননি।

এ ক্ষেত্রে নিহত ছাত্রনেতা আনিসের বাবা সালেমের বক্তব্যও প্রাসঙ্গিক। কেন না দুই পুলিশকর্মীর গ্রেফতার হওয়ার খবর শোনার পর তাঁদের ছবি দেখে তিনি চিনতে পারেননি। শুক্রবার রাতে তাঁরাই বাড়িতে এসেছিলেন কি না তা নির্দিষ্ট করে জানাননি তিনি। এমনকি বৃহস্পতিবার আনিসের পরিজন এবং পড়শিরা যে দু’টি দাবি নিয়ে আমতা থানা ঘেরাও করে বিক্ষোভ দেখাবেন বলে জানিয়েছেন, তার একটি দাবিতেও ওই দুই ধৃত পুলিশকর্মীর বক্তব্যের প্রচ্ছন্ন সমর্থন রয়েছে। কেন না আনিসের প্রতিবেশীরা বলেছেন, তাঁরা জানতে চাইবেন, নিচু স্তরের দুই পুলিশকর্মীকে যাঁরা আনিসের বাড়িতে পাঠিয়েছিলেন তাঁদের নাম প্রকাশ্যে আনা হচ্ছে না কেন? কেন ওই দু’জন পুলিশকর্মীর পাশাপাশি তাঁদেরও গ্রেফতার করা হচ্ছে না।

(সবচেয়ে আগে সব খবর, ঠিক খবর, প্রতি মুহূর্তে। ফলো করুন আমাদের Google News, X (Twitter), Facebook, Youtube, Threads এবং Instagram পেজ)

অন্য বিষয়গুলি:

Anis Khan Death Mystery Anis Khan
সবচেয়ে আগে সব খবর, ঠিক খবর, প্রতি মুহূর্তে। ফলো করুন আমাদের মাধ্যমগুলি:
Advertisement
Advertisement

Share this article

CLOSE