Advertisement
২৫ এপ্রিল ২০২৪
Post Poll Violence

Post Poll Violence: ভোট পরবর্তী হিংসার তদন্তকারী দলে ফের এক আইপিএস অফিসারকে নিল সিবিআই

গত ১৯ অগস্ট কলকাতা হাইকোর্ট বাংলায় ‘ভোট পরবর্তী হিংসা’র ঘটনায় খুন ও ধর্ষণের মামলাগুলির তদন্তের ভার দিয়েছিল সিবিআই-কে।

প্রতীকী ছবি।

প্রতীকী ছবি।

সংবাদ সংস্থা
নয়াদিল্লি শেষ আপডেট: ২৪ অগস্ট ২০২১ ১৮:৩১
Share: Save:

পশ্চিমবঙ্গে ‘ভোট পরবর্তী হিংসা’র মামলাগুলির তদন্তকারী দলে নতুন এক অফিসারকে অন্তর্ভুক্ত করল সিবিআই। অখিলেশকুমার সিংহ নামে ডিআইজি পদমর্যাদার ওই অফিসার বর্তমানে কলকাতায় সিবিআই-এর দুর্নীতি দমন শাখার কর্মরত বলে মঙ্গলবার সংবাদ সংস্থা এএনআই জানিয়েছে।

এএনআই-এর তরফে টুইটারে লেখা হয়েছে, ‘সিবিআই-এর কলকাতার দফতরের দুর্নীতি দমন শাখার ডিআইজি পদে রয়েছেন আইপিএস অখিলেশকুমার সিংহ। তাঁকে কলকাতার বিশেষ অপরাধদমন শাখার অতিরিক্ত দায়িত্ব দেওয়া হয়েছে। তিনি ভোট পরবর্তী হিংসার বিষয়টি দেখবেন’।

গত ১৯ অগস্ট কলকাতা হাইকোর্ট বাংলায় ‘ভোট পরবর্তী হিংসা’র ঘটনায় খুন ও ধর্ষণের মামলাগুলির তদন্তের ভার দিয়েছিল সিবিআই-কে। কেন্দ্রীয় তদন্তকারী সংস্থা সূত্রের খবর, এ সংকান্ত মোট ২৯টি খুনের এবং ১২টি ধর্ষণের মামলা রয়েছে। মামলাগুলি তদন্তের জন্য ২৪ জন তদন্তকারীকে নিয়ে মোট চারটি দল গঠন করেছে সিবিআই। প্রতিটি দলের নেতৃত্বে রয়েছেন, যুগ্ম অধিকর্তা (জয়েন্ট ডিরেক্টর) পর্যায়ের এক জন করে অফিসার।

(সবচেয়ে আগে সব খবর, ঠিক খবর, প্রতি মুহূর্তে। ফলো করুন আমাদের Google News, X (Twitter), Facebook, Youtube, Threads এবং Instagram পেজ)
সবচেয়ে আগে সব খবর, ঠিক খবর, প্রতি মুহূর্তে। ফলো করুন আমাদের মাধ্যমগুলি:
Advertisement
Advertisement

Share this article

CLOSE