Advertisement
২৩ এপ্রিল ২০২৪
Anubrata Mandal

জামিনের পর মামলা খারিজের আর্জি, এক দিনের মধ্যে জোড়া আবেদন নিয়ে হাই কোর্টে অনুব্রত

আর্থিক দুর্নীতির অভিযোগে অনুব্রতের বিরুদ্ধে তদন্ত করছে ইডি। তাঁর বিরুদ্ধে মামলা করে কেন্দ্রীয় তদন্তকারী সংস্থা। কেষ্ট হাই কোর্টে সেই মামলা খারিজের আবেদন করেছেন।

তৃণমূল নেতা অনুব্রত মণ্ডল।

তৃণমূল নেতা অনুব্রত মণ্ডল। —ফাইল ছবি।

নিজস্ব সংবাদদাতা
কলকাতা শেষ আপডেট: ২৯ নভেম্বর ২০২২ ১৯:৫৩
Share: Save:

জামিনের আবেদনের পর এ বার তাঁর বিরুদ্ধে ইডির করা মামলা খারিজের আর্জি জানিয়ে কলকাতা হাই কোর্টের দ্বারস্থ হলেন তৃণমূল নেতা অনুব্রত মণ্ডল। আদালতে অনুব্রতের আবেদন, ইডির দায়ের করা এফআইআর খারিজ করা হোক। দ্রুত শুনানির আর্জি করা হলেও, বিচারপতি বিবেক চৌধুরী আগামী ২ ডিসেম্বর মামলাটি শুনানির কথা জানিয়েছেন।

আর্থিক দুর্নীতির অভিযোগে অনুব্রতের বিরুদ্ধে তদন্ত করছে ইডি। গরু পাচার-সহ একাধিক মামলায় তাঁর বিরুদ্ধে কোটি কোটি টাকার দুর্নীতির অভিযোগ রয়েছে। এমতাবস্থায় কেন্দ্রীয় তদন্তকারী সংস্থা তাঁকে গ্রেফতার করে দিল্লি নিয়ে গিয়ে জিজ্ঞাসাবাদ করতে চায়। তাঁর এক সময়ের দেহরক্ষী সহগল হোসেনকে আগেই দিল্লি নিয়ে গিয়েছে ইডি। আইনি জটিলতায় তা কিছু দিনের জন্য স্থগিত রয়েছে। ফলে এই সময়ের মধ্যে এফআইআর খারিজ চেয়ে হাই কোর্টে আসেন অনুব্রত। চলতি সপ্তাহেই সেখানে মামলাটির শুনানি রয়েছে।

প্রসঙ্গত, সোমবার গরু পাচার মামলায় জামিন চেয়ে উচ্চ আদালতের দ্বারস্থ হন বীরভূমের কেষ্ট। বুধবার হাই কোর্টে ওই মামলাটির শুনানি রয়েছে। ওই আবেদনের ২৪ ঘণ্টার মধ্যে নতুন আবেদন নিয়ে ফের আদালতে অনুব্রত।

(সবচেয়ে আগে সব খবর, ঠিক খবর, প্রতি মুহূর্তে। ফলো করুন আমাদের Google News, X (Twitter), Facebook, Youtube, Threads এবং Instagram পেজ)
সবচেয়ে আগে সব খবর, ঠিক খবর, প্রতি মুহূর্তে। ফলো করুন আমাদের মাধ্যমগুলি:
Advertisement
Advertisement

Share this article

CLOSE