Advertisement
০৫ ফেব্রুয়ারি ২০২৩
Jagdeep Dhankhar

কালীঘাটে ধনখড়, উপরাষ্ট্রপতি হওয়ার পর প্রথম বার কলকাতা সফরে রাজভবনের প্রাক্তন বাসিন্দা

একটি বিয়ের অনুষ্ঠানে হাজির থাকতে মঙ্গলবার সকালে কলকাতায় আসেন তিনি। বুধবার ফিরবেন দিল্লি। বিয়ের অনুষ্ঠানে যোগ দিতে যাওয়ার আগে সস্ত্রীক ধনখড় নিয়ে চলে যান কালীঘাট মন্দিরে।

কালীঘাটে উপরাষ্ট্রপতি জগদীপ ধনখড়।

কালীঘাটে উপরাষ্ট্রপতি জগদীপ ধনখড়। — ফাইল ছবি।

নিজস্ব সংবাদদাতা
কলকাতা শেষ আপডেট: ২৯ নভেম্বর ২০২২ ১৯:১৪
Share: Save:

কালীঘাটে জগদীপ ধনখড়। মন্দিরে স্ত্রীকে সঙ্গে নিয়ে পুজো দেন তিনি। উপরাষ্ট্রপতি হওয়ার পর এই প্রথম কলকাতা সফরে এলেন রাজভবনের প্রাক্তন বাসিন্দা।

Advertisement

বাংলার রাজ্যপাল হিসেবে ছিলেন অনেক দিন। তাঁর আমলে রাজভবনের সঙ্গে রাজ্য সচিবালয় নবান্নের বিবাদও সর্বজনবিদিত। দেশের উপরাষ্ট্রপতি হওয়ার পর এই প্রথম সেই কলকাতা সফরে এলেন জগদীপ ধনখড়। সূত্রের খবর, একটি বিয়ের অনুষ্ঠানে হাজির থাকতে মঙ্গলবার সকালে দিল্লি থেকে কলকাতায় আসেন তিনি। বুধবারই ফিরে যাবেন। কলকাতায় বিয়ের অনুষ্ঠানে যোগ দিতে যাওয়ার আগে ধনখড় স্ত্রীকে নিয়ে চলে যান কালীঘাট মন্দিরে। সেখানে পুজো দেন। তার পর বিয়েবাড়ির উদ্দেশে বেরিয়ে পড়ে উপরাষ্ট্রপতির কনভয়। কালীঘাট মন্দির থেকে বেরোনোর পথে সাংবাদিকদের নমস্কার করেন ধনখড়। কিন্তু কোনও প্রশ্নেরই উত্তর দেননি তিনি। এর আগেও একাধিক বার ধনখড়কে কালীঘাট মন্দিরে পুজো দিতে দেখা গিয়েছে।

প্রসঙ্গত, রাজভবনে নতুন বাসিন্দা হয়ে ক’দিন আগেই দায়িত্বভার গ্রহণ করেন সিবি আনন্দ বোস। প্রোটোকল অনুযায়ী, দেশের রাষ্ট্রপতি, উপরাষ্ট্রপতি বা প্রধানমন্ত্রী কলকাতায় এলে তাঁরা থাকেন রাজভবনে। ফলে নিজের পুরনো বাসস্থান কলকাতার রাজভবনেই মঙ্গলবার রাত্রিবাস করবেন ধনখড়ও। তবে এ বারের সফর যে হেতু তাঁর ব্যক্তিগত নিমন্ত্রণরক্ষার তাই এই দফায় মুখ্যমন্ত্রীর সঙ্গে তাঁর দেখা হচ্ছে না বলেই খবর।

Advertisement
(সবচেয়ে আগে সব খবর, ঠিক খবর, প্রতি মুহূর্তে। ফলো করুন আমাদের Google News, Twitter এবং Instagram পেজ)
Follow us on: Save:
Advertisement
Advertisement

Share this article

CLOSE
Popup Close
Something isn't right! Please refresh.