Advertisement
১৭ মে ২০২৪
Anubrata Mandal

Anubrata Mandal: আজ বিশেষ আদালতে তোলা হচ্ছে অনুব্রতকে

তদন্তকারীদের দাবি, হেফাজতে থাকাকালীন অনুব্রত, তাঁর স্ত্রী ছবি এবং মেয়ে সুকন্যার সংস্থার নামে কেনা বিপুল সম্পত্তির হদিস পাওয়া গিয়েছে।

অনুব্রত মণ্ডল।

অনুব্রত মণ্ডল। ফাইল চিত্র।

নিজস্ব সংবাদদাতা
কলকাতা শেষ আপডেট: ২০ অগস্ট ২০২২ ০৫:৫৯
Share: Save:

প্রাথমিক পর্বের সিবিআই হেফাজতের মেয়াদ শেষে আজ, শনিবার গরু পাচার কাণ্ডে তৃণমূল কংগ্রেসের বীরভূম জেলা সভাপতি অনুব্রত মণ্ডলকে আসানসোলের বিশেষ আদালতে তোলা হচ্ছে। ওই অভিযুক্তকে আরও কয়েক দিন নিজেদের হেফাজতে রেখে জেরা করতে চায় সিবিআই। তাই এ দিন আদালতে সেই আবেদন করা হতে পারে বলে জানান কেন্দ্রীয় সংস্থার তদন্তকারীরা। অনুব্রত ১০ দিন যাবৎ সিবিআই হেফাজতে রয়েছেন।

তদন্তকারীদের দাবি, হেফাজতে থাকাকালীন অনুব্রত (কেষ্ট), তাঁর স্ত্রী ছবি এবং মেয়ে সুকন্যার সংস্থার নামে কেনা বিপুল সম্পত্তির হদিস পাওয়া গিয়েছে। সম্প্রতি বোলপুরের একটি রাষ্ট্রায়ত্ত ব্যাঙ্কে‌ অনুব্রত এবং তাঁর পরিবারের সদস্যদের নামে থাকা প্রায় ১৭ কোটি টাকার স্থায়ী আমানতের সন্ধান মেলে। ‌তদন্তকারীদের অভিযোগ, গরু পাচারের লভ্যাংশের টাকায় ওই সব সম্পত্তি এবং স্থায়ী আমানতের ব্যবস্থা হয়েছিল।

শুক্রবার বোলপুরে অনুব্রতের ‘ভোলে বোম’ চালকলে হানা দিয়ে বেশ কিছু নথি পাওয়া গিয়েছে বলে সিবিআইয়ের দাবি। তদন্তকারীদের বক্তব্য, ওই নেতাকে দিয়ে সেই সব নথি যাচাই করানো দরকার। গরু পাচারের লভ্যাংশের টাকা অনুব্রতের মাধ্যমে বেশ কিছু প্রভাবশালী ব্যক্তির কাছে পৌঁছেছে বলে কেন্দ্রীয় তদন্তকারী সংস্থার অভিযোগ। সেই সঙ্গে সিবিআই অফিসারদের অভিযোগ, অনুব্রত কোনও ভাবেই তদন্তে সহযোগিতা করছেন না। ওই অভিযুক্তকে যাতে আরও বিশদ ভাবে জেরা করা যায়, সেই জন্যই তাঁকে আবার সিবিআই হেফাজতে পাঠানোর নির্দেশ চেয়ে আদালতে আবেদন করা হতে পারে বলে জানিয়েছেন তাঁরা।

(সবচেয়ে আগে সব খবর, ঠিক খবর, প্রতি মুহূর্তে। ফলো করুন আমাদের Google News, X (Twitter), Facebook, Youtube, Threads এবং Instagram পেজ)

অন্য বিষয়গুলি:

Anubrata Mandal CBI
সবচেয়ে আগে সব খবর, ঠিক খবর, প্রতি মুহূর্তে। ফলো করুন আমাদের মাধ্যমগুলি:
Advertisement
Advertisement

Share this article

CLOSE