Advertisement
০৬ মে ২০২৪
Anubrata Mondal

তিহাড় যাত্রা ঠেকাতে মরিয়া কেষ্ট! একইসঙ্গে আর্জি দিল্লি ও কলকাতা হাই কোর্টে, শুক্রে শুনানি

আসানসোলের সিবিআই আদালতের নির্দেশকে চ্যালেঞ্জ করে কলকাতা হাই কোর্টের দ্বারস্থ হলেন অনুব্রত মণ্ডল। উচ্চ আদালতের বিচারপতি বিবেক চৌধুরী তৃণমূল নেতার আইনজীবীকে মামলা দায়েরের অনুমতি দিয়েছেন।

অনুব্রত মণ্ডল। ফাইল ছবি।

অনুব্রত মণ্ডল। ফাইল ছবি।

নিজস্ব সংবাদদাতা
কলকাতা শেষ আপডেট: ০৩ মার্চ ২০২৩ ১১:১৫
Share: Save:

আসানসোলের সিবিআই আদালতের নির্দেশকে চ্যালেঞ্জ করে কলকাতা হাই কোর্টের দ্বারস্থ হলেন অনুব্রত মণ্ডল। উচ্চ আদালতের বিচারপতি বিবেক চৌধুরী তৃণমূল নেতার আইনজীবী সন্দীপন গঙ্গোপাধ্যায়কে মামলা দায়েরের অনুমতি দিয়েছেন। আদালত সূত্রে খবর, শুক্রবার বিকেল ৩টেয় শুনানি হওয়ার সম্ভাবনা রয়েছে। শুধু কলকাতা হাই কোর্টেই নয়, রাউস অ্যাভিনিউ কোর্টে হাজিরা ঠেকাতে দিল্লি হাই কোর্টেরও দ্বারস্থ হয়েছেন অনুব্রত। শুক্রবার তৃণমূল নেতার আইনজীবী কপিল সিব্বল প্রধান বিচারপতি সতীশচন্দ্র শর্মার দৃষ্টি আকর্ষণ করে দ্রুত শুনানির আর্জি জানান। আদালত সূত্রে খবর, প্রধান বিচারপতি সেই অনুমতি দিয়েওছেন। শুক্রবারই তার শুনানি হওয়ার সম্ভাবনা রয়েছে।

অনুব্রতকে দিল্লিতে হাজির করানোর পরোয়ানা কেন কার্যকর হয়নি— মঙ্গলবার দিল্লির রাউস অ্যাভিনিউ আদালতে সেই প্রশ্নের মুখে পড়েছিল এনফোর্সমেন্ট ডিরেক্টরেট (ইডি)। তার দু’দিনের মধ্যেই গরু পাচার মামলায় ধৃত অনুব্রতকে আসানসোলের জেল থেকে দিল্লি নিয়ে যাওয়ার তৎপরতা শুরু হয়েছে বৃহস্পতিবার আসানসোলের বিশেষ সিবিআই আদালত এ বিষয়ে প্রয়োজনীয় পদক্ষেপ করারও নির্দেশ দিয়েছে সংশোধনাগার কর্তৃপক্ষকে।

জেল সূত্রে খবর মেলে, সব বন্দোবস্ত না হওয়ায় বৃহস্পতিবার অনুব্রতকে দিল্লি রওনা করানো যায়নি। ঘটনাচক্রে, শুক্রবার আসানসোলের সিবিআই আদালতেও কেষ্টকে হাজির করানোর কথা রয়েছে। তার আগে জোড়া হা‌ই কোর্টের দ্বারস্থ হলেন বীরভূমের তৃণমূল জেলা সভাপতি।

(সবচেয়ে আগে সব খবর, ঠিক খবর, প্রতি মুহূর্তে। ফলো করুন আমাদের Google News, X (Twitter), Facebook, Youtube, Threads এবং Instagram পেজ)

অন্য বিষয়গুলি:

Anubrata Mondal
সবচেয়ে আগে সব খবর, ঠিক খবর, প্রতি মুহূর্তে। ফলো করুন আমাদের মাধ্যমগুলি:
Advertisement
Advertisement

Share this article

CLOSE