Advertisement
০৭ মে ২০২৪
Arjun Singh

Jute: ৯ মে পর্যন্ত অপেক্ষা অর্জুনের

পাট চাষিদের সমস্যা মেটাতে আগামী ৯ মে ত্রিপাক্ষিক বৈঠক ডাকল কেন্দ্র।

ফাইল ছবি

নিজস্ব সংবাদদাতা
নয়াদিল্লি শেষ আপডেট: ০৩ মে ২০২২ ০৫:৫৯
Share: Save:

পাট চাষিদের সমস্যা মেটাতে আগামী ৯ মে ত্রিপাক্ষিক বৈঠক ডাকল কেন্দ্র। সেখানে থাকবেন রাজ্য-কেন্দ্র ও ইন্ডিয়ান জুট মিলস অ্যাসোসিয়েশনের প্রতিনিধিরাও। বিজেপি সাংসদ অর্জুন সিংহের হুঁশিয়ারি, ওই বৈঠকে সমস্যার সমাধান না হলে তিনি দীর্ঘমেয়াদি আন্দোলনে নামবেন। পাট চাষিদের সমস্যা সংক্রান্ত বৈঠক ছাড়াও, আজ অর্জুন বৈঠক করেন দলের সর্বভারতীয় সাধারণ সম্পাদক (সংগঠন) শিবপ্রকাশের সঙ্গে। ফোনে কথা হয় দলের সভাপতি জে পি নড্ডার সঙ্গেও।

বিজেপি শীর্ষ নেতৃত্ব অর্জুনের পাশে থাকার বার্তা দিলেও, অনেকের মতে, কেন্দ্রের বিরুদ্ধে ধারাবাহিক ভাবে সরব হয়ে তৃণমূলে যাওয়ার রাস্তা প্রশস্ত করে রাখতে চাইছেন অর্জুন। সে কারণেই সম্ভবত, কেন্দ্রের তরফে পাট চাষিদের সমস্যা মেটানোর প্রতিশ্রুতি দেওয়া হলেও, অর্জুন বলেন, ‘‘বহু ললিপপ দেখেছি, বহু ললিপপ আমরা পেয়েছি। শেষ মুহূর্তে সব ভেস্তে যায়। ললিপপ দেখিয়ে রাজনীতি করার দিন শেষ।’’ ইতিমধ্যেই পাট চাষিদের সমস্যা মেটাতে মুখ্যমন্ত্রী মমতা বন্দ্যোপাধ্যায়কে চিঠি লিখেছেন অর্জুন। লড়াইয়ে পাশে পেতে অসম ও বিহারের মুখ্যমন্ত্রীদের সঙ্গেও দেখা করার পরিকল্পনা নিয়েছেন।

কেন্দ্র দামের উর্ধ্বসীমা বেঁধে দেওয়ায় বাংলার পাট শিল্প সংকটে পড়েছে বলে দাবি করে সরব অর্জুন। বেসুরো সুর শুনেই তাঁর সঙ্গে বৈঠক করেন কেন্দ্রীয় বস্ত্রমন্ত্রী পীযূষ গয়াল। বস্ত্র মন্ত্রকের সচিব উপেন্দ্র প্রসাদ সিংহের সঙ্গেও আজ বৈঠক করেন অর্জুন। তার পরেই ৯ মে পর্যন্ত আন্দোলন সাময়িক বন্ধ রাখার সিদ্ধান্ত নেন তিনি। এ প্রসঙ্গে আজ দিল্লিতে তৃণমূলের কুণাল ঘোষ বলেন, ‘‘একটি বিষয় স্পষ্ট, রাজ্যের স্বার্থে বিজেপি সাংসদেরা কোনও দাবি জানালে তাতে কর্ণপাত করে না কেন্দ্র।’’

(সবচেয়ে আগে সব খবর, ঠিক খবর, প্রতি মুহূর্তে। ফলো করুন আমাদের Google News, X (Twitter), Facebook, Youtube, Threads এবং Instagram পেজ)

অন্য বিষয়গুলি:

Arjun Singh
সবচেয়ে আগে সব খবর, ঠিক খবর, প্রতি মুহূর্তে। ফলো করুন আমাদের মাধ্যমগুলি:
Advertisement
Advertisement

Share this article

CLOSE