Advertisement
০৩ মে ২০২৪
Haimanti Ganguly

হৈমন্তীর স্বামীর নাম কি গোপাল দলপতি? না আরমান গঙ্গোপাধ্যায়? নাকি দু’টিই! নাম-রহস্য

কুন্তল বর্ণিত ‘রহস্যময়ী’ হৈমন্তী গঙ্গোপাধ্যায়ের স্বামীর নাম কী? গোপাল দলপতি এবং আরমান গঙ্গোপাধ্যায় কি একই ব্যক্তি? নিয়োগ দুর্নীতিকাণ্ডে নতুন রহস্য নাম নিয়ে।

file image of Haimanti Ganguly

গোপালের স্ত্রী হৈমন্তী গঙ্গোপাধ্যায়কে ঘিরেই তৈরি হয়েছে নতুন কৌতূহল। ছবি: ফেসবুক থেকে নেওয়া।

নিজস্ব সংবাদদাতা
কলকাতা শেষ আপডেট: ২৪ ফেব্রুয়ারি ২০২৩ ১৮:০০
Share: Save:

নিয়োগে দুর্নীতির তদন্তে এ বার নাম-রহস্য। ধৃত তাপস মণ্ডল এবং কুন্তল ঘোষের অভিযোগের ভিত্তিতে যে গোপাল দলপতিকে ডেকে জিজ্ঞাসাবাদ করেছে এনফোর্সমেন্ট ডিরেক্টরেট (ইডি), তাঁর নাম ঘিরেই ঘনাচ্ছে রহস্য। বৃহস্পতিবার আদালত থেকে বেরোনোর সময় কুন্তলের ছুড়ে দেওয়া মন্তব্যে এই গোপালের স্ত্রী হৈমন্তী গঙ্গোপাধ্যায়কে ঘিরে তৈরি হয়েছে নতুন কৌতূহল। গোপালের আসল নাম, একই সঙ্গে গোপালের স্ত্রীর ভূমিকা— আপাতত এই জোড়া রহস্যেই আটকে যাবতীয় কৌতূহল।

তদন্তকারীদের একটি সূত্রের মতে, গোপালেরই আর একটি নাম আরমান গঙ্গোপাধ্যায়। ‘আরমান ট্রেডিং’ নামে একটি সংস্থার মাধ্যমে কুন্তলের সঙ্গে গোপালের লেনদেন হয়েছিল বলে জানতে পেরেছেন তদন্তকারীরা। সূত্রের দাবি, গোপাল এবং আরমান— এই দুই নামেই রয়েছে দু’টি প্যান কার্ড। কিন্তু কেন জোড়া নামের ব্যবহার? তা ঘিরেই বাড়ছে রহস্য।

গোপালের স্ত্রী হৈমন্তী নিয়োগ দুর্নীতিতে জড়িত বলে দাবি করেছেন কুন্তল। আর তার পর থেকেই হৈমন্তীকে নিয়ে কৌতূহল তৈরি হয়েছে। দানা বেঁধেছে রহস্যও। এই পরিস্থিতিতে প্রশ্ন উঠছে, হৈমন্তীর স্বামীর নাম গোপাল না কি আরমান? নাকি একই লোকের দুটো নাম! সূত্রের খবর, আরমান নাম নিয়েছিলেন গোপালই। কিন্তু কেন? এ বার দেখে নেওয়া যাক, কে এই গোপাল?

আদতে পূর্ব মেদিনীপুরের ভগবানপুরের বাসিন্দা গোপাল। পারিবারিক দোকানে বসতেন। পরবর্তী কালে তা বন্ধ হয়ে যাওয়ার পর ছাত্র পড়াতে শুরু করেন। কিন্তু বেশি দিন মন টেকেনি। ২০১৬-র পরে বেহালায় ভাড়া থাকতেন গোপাল। টালিগঞ্জের এক অভিনেত্রীও তাঁর সঙ্গে থাকতেন বলে জানা গিয়েছে। কে সেই অভিনেত্রী? হৈমন্তী? ২০১৮-র মাঝামাঝি বেহালার বাড়িও ছাড়েন গোপাল। ইডির দাবি, ২০১৬ থেকে ২০২১ পর্যন্ত কুন্তলের সঙ্গে মিলে নিয়োগ দুর্নীতিতে এজেন্টের কাজ করতেন গোপাল। স্বভাবতই প্রশ্ন উঠছে, গোপাল কেন আরমান নাম নিতে গেলেন? তা কি ব্যবসায়িক কোনও সুবিধার কথা মাথায় রেখেই? না কি অন্য কোনও কারণ? যদি তা-ই হয় তা হলেও প্রশ্ন, দুই নামে আলাদা আলাদা প্যান কার্ড করানোর কী প্রয়োজন পড়ল?

তদন্তকারী সংস্থা ইডি সূত্রে জানা গিয়েছে, একটি বেসরকারি ব্যাঙ্কে আরমানের অ্যাকাউন্ট রয়েছে। নথিতে দেখা গিয়েছে, ওই অ্যাকাউন্টে ‘নমিনি’ হিসাবে নাম রয়েছে হৈমন্তীর। সিবিআই সূত্রে জানা গিয়েছে, ২০১৭ থেকে মুম্বইয়ের একটি সংস্থার সঙ্গে যোগ রয়েছে আরমান এবং হৈমন্তীর। আরমানের অ্যাকাউন্ট থেকে ওই সংস্থায় বহু টাকার লেনদেন হয়েছে।

ঘটনাচক্রে, হৈমন্তী বা তাঁর স্বামী গোপাল দলপতি ওরফে আরমান গঙ্গোপাধ্যায় এখন কোথায় আছেন, তা অজানা। এর আগে একাধিক বার তদন্তকারীদের ডাকে হাজির হয়েছেন গোপাল। আবার কখনও প্রয়োজন মনে করলে তাঁকে তলব করা হতে পারে।

(সবচেয়ে আগে সব খবর, ঠিক খবর, প্রতি মুহূর্তে। ফলো করুন আমাদের Google News, X (Twitter), Facebook, Youtube, Threads এবং Instagram পেজ)

অন্য বিষয়গুলি:

Haimanti Ganguly SSC recruitment scam
সবচেয়ে আগে সব খবর, ঠিক খবর, প্রতি মুহূর্তে। ফলো করুন আমাদের মাধ্যমগুলি:
Advertisement
Advertisement

Share this article

CLOSE