Advertisement
১৮ এপ্রিল ২০২৪
TMC

Uttar Pradesh: অখিলেশের প্রচারে লখনউ যাবেন, মমতাই বিজেপি-র বিরুদ্ধে জাতীয় মুখ, বলছে এসপি

মমতা বন্দ্যোপাধ্যায় বিজেপি-কে হারানোর উদ্দেশ্যে সব আসনেই অখিলেশ যাদবের সমাজবাদী পার্টি (এসপি)-র নেতৃত্বাধীন জোটকে সমর্থন করবেন।

অখিলেশ, মমতা এবং কিরণময়।

অখিলেশ, মমতা এবং কিরণময়। ফাইল চিত্র।

নিজস্ব সংবাদদাতা
কলকাতা শেষ আপডেট: ১৮ জানুয়ারি ২০২২ ১৭:৩৯
Share: Save:

উত্তরপ্রদেশে বিধানসভা ভোটে লড়বে না তৃণমূল। দলের নেত্রী মমতা বন্দ্যোপাধ্যায় বিজেপি-কে হারানোর উদ্দেশ্যে সব আসনেই অখিলেশ যাদবের সমাজবাদী পার্টি (এসপি)-র নেতৃত্বাধীন জোটকে সমর্থন করবেন। এসপি-র হয়ে ভোটের প্রচারেও যাবেন সে রাজ্যে। মঙ্গলবার কালীঘাটে মমতার সঙ্গে বৈঠকের পরে এই দাবি করেছেন অখিলেশের দূত কিরণময় নন্দ।

নীলবাড়ির লড়াইয়ে তৃণমূলনেত্রীর কাছে বিজেপি-র পর্যুদস্ত হওয়ার প্রসঙ্গ তুলে তিনি বলেন, ‘‘মমতা বন্দ্যোপাধ্যায় শুধু মুখ্যমন্ত্রী নন, শুধু তৃণমূলের নেত্রী নন, গোটা দেশে বিজেপি-র বিরুদ্ধে জাতীয় মুখ।’’

আগামী ৮ ফেব্রুয়ারি মমতা উত্তরপ্রদেশের বিধানসভা ভোটের প্রচারে যাবেন বলেও জানিয়েছেন কিরণময়। তিনি বলেন, ‘‘অখিলেশ বিজেপি-কে হারাতে মমতা বন্দ্যোপাধ্যায়ের সাহায্য চেয়েছিলেন। মমতা নিজেই সময় দিয়েছেন।’’ তাঁর দাবি, অখিলেশ ইতিমধ্যেই মমতার সঙ্গে এ বিষয়ে কথা বলেছেন।

৮ ফেব্রুয়ারি লখনউয়ে গিয়ে এসপি-র দফতরে মমতা-অখিলেশ যৌথ ভাবে ভার্চুয়াল সভা এবং সাংবাদিক বৈঠক করবেন বলে জানান কিরণময়। সেই সঙ্গে তিনি জানান, পরবর্তী সময়ে প্রধানমন্ত্রী নরেন্দ্র মোদীর নির্বাচনীকেন্দ্র বারাণসীতেও একই ভাবে যৌথ ভার্চুয়াল সভা এবং সাংবাদিক বৈঠক করবেন মমতা-অখিলেশ। তবে বারাণসীর সভার দিন এখনও স্থির হয়নি।

কিরণময় অভিযোগ, উত্তরপ্রদেশে কোভিডবিধির দোহাই দিয়ে কোনও সভা-সমাবেশ করতে দেওয়া হচ্ছে না এসপি-কে। তিনি বলেন, ‘‘বাধ্য হয়েই আমাদের ভার্চুয়াল সভা আর বাড়ি বাড়ি প্রচার করতে হচ্ছে।’’ কেন্দ্র এবং উত্তরপ্রদেশ সরকার অখিলেশের গতিবিধির উপর ক্রমাগত নজরদারি চালাচ্ছে বলেও অভিযোগ করেন তিনি।

(সবচেয়ে আগে সব খবর, ঠিক খবর, প্রতি মুহূর্তে। ফলো করুন আমাদের Google News, X (Twitter), Facebook, Youtube, Threads এবং Instagram পেজ)
সবচেয়ে আগে সব খবর, ঠিক খবর, প্রতি মুহূর্তে। ফলো করুন আমাদের মাধ্যমগুলি:
Advertisement
Advertisement

Share this article

CLOSE