Advertisement
১১ মে ২০২৪
mukul roy

Mukul Roy: মুকুলকে না পেয়ে নোটিস বিধানসভার

যোগাযোগ করতে না পারায় এ সব নিয়ে কথা বলা যায়নি কৃষ্ণনগর (উত্তর) কেন্দ্রের বিধায়কের সঙ্গে।

মুকুল রায়। ফাইল চিত্র।

মুকুল রায়। ফাইল চিত্র।

নিজস্ব সংবাদদাতা
কলকাতা শেষ আপডেট: ০৯ অক্টোবর ২০২১ ০৭:১৩
Share: Save:

জট কাটছে না বিধানসভার পাবলিক অ্যাকাউন্টস কমিটির (পিএসি)। চেয়ারম্যান হিসেবে পিএসি-র বৈঠকে লাগাতার অনুপস্থিতি নিয়ে এ বার নোটিস যাচ্ছে মুকুল রায়ের কাছে। পাশাপাশি দেশের সব বিধানসভার পিএসি-র চেয়ারম্যানদের বৈঠক নিয়েও তাঁর সঙ্গে কথা প্রয়োজন। কিন্তু যোগাযোগ করতে না পারায় এ সব নিয়ে কথা বলা যায়নি কৃষ্ণনগর (উত্তর) কেন্দ্রের বিধায়কের সঙ্গে।

দীর্ঘ টানাপড়েনের পরে পিএসি-র চেয়ারম্যান পদের বিতর্ক এখন আদালতে। কলকাতা হাই কোর্টের সাম্প্রতিক একটি রায়কে চ্যালেঞ্জ করে সুপ্রিম কোর্ট পর্যন্ত গিয়েছেন বিধানসভার স্পিকার বিমান বন্দ্যোপাধ্যায়। কিন্তু ওই কমিটির কাজকর্ম পরিচালনায় মুকুলকে নিয়ে সমস্যা কাটেনি। কারণ চেয়ারম্যান পদে থাকলেও দীর্ঘদিন তিনি পিএসি-র বৈঠকে অনুপস্থিত। গুরুত্বপূর্ণ এই কমিটির বৈঠকে চেয়ারম্যানের ধারাবাহিক অনুপস্থিতিতে সমস্যা তৈরি হয়েছে। তা নিয়ে কথা বলতেই বেশ কিছুদিন ধরে মুকুলের সঙ্গে যোগাযোগের চেষ্টা করেছে স্পিকারের অফিস। ফোনে যোগাযোগ করতে না পেরে এ বার তাঁকে লিখিত নোটিস পাঠানো হচ্ছে।

পিএসি-র চেয়ারম্যানদের আসন্ন বৈঠক নিয়েও মুকুলের সঙ্গে বিধানসভার সচিবালয়ের কথা বলা প্রয়োজন। সচিবালয় সূত্রে জানা গিয়েছে, দেশের সব রাজ্যের পিএসি-র চেয়ারম্যানদের ওই ভার্চুয়াল বৈঠকের প্রস্তাব এসেছে। সেখানে এ রাজ্যের চেয়ারম্যান হিসেবে মুকুলের একটি লিখিত মতও পাঠানোর কথা। কিন্তু বিধানসভার তরফে চেষ্টা করেও যোগাযোগ করতে না হওয়ায় এ বার নোটিস যাচ্ছে তাঁর কাছে। শুক্রবার এ ব্যাপারে যোগাযোগ করা হলে স্পিকার এ নিয়ে কোনও মন্তব্য করতে চাননি। তাঁর কথায়, ‘‘এটা বিধানসভার অভ্যন্তরীণ বিষয়। সংবাদমাধ্যমের সঙ্গে আলোচনার বিষয় নয়।’’ মুকুল গত বৃহস্পতিবারই বিধায়ক পদে মমতা বন্দ্যোপাধ্যায়-সহ আরও দু’জনের শপথ অনুষ্ঠানে বিধানসভায় এসেছিলেন।

(সবচেয়ে আগে সব খবর, ঠিক খবর, প্রতি মুহূর্তে। ফলো করুন আমাদের Google News, X (Twitter), Facebook, Youtube, Threads এবং Instagram পেজ)

অন্য বিষয়গুলি:

mukul roy Biman Banerjee AITC
সবচেয়ে আগে সব খবর, ঠিক খবর, প্রতি মুহূর্তে। ফলো করুন আমাদের মাধ্যমগুলি:
Advertisement
Advertisement

Share this article

CLOSE