×

আনন্দবাজার পত্রিকা

Advertisement

০৭ মার্চ ২০২১ ই-পেপার

‘বাংলা নিজের মেয়েকেই চায়’, ৩৩ ঘণ্টায় ৫ লক্ষ শেয়ার, দাবি তৃণমূলের

নিজস্ব সংবাদদাতা
কলকাতা ২২ ফেব্রুয়ারি ২০২১ ২০:৩০
গ্রাফিক: সৌভিক দেবনাথ।

গ্রাফিক: সৌভিক দেবনাথ।

নীলবাড়ি দখলের লড়াইয়ে ‘বাংলা নিজের মেয়েকেই চায়’ স্লোগান নিয়েই ভোট ময়দানে নেমেছে তৃণমূল। তপসিয়ায় শনিবার দলের সদর কার্যালয় থেকে প্রকাশ করা এই স্লোগানটি মাত্র ৩৩ ঘণ্টায় নেটমাধ্যমে ৫ লক্ষ শেয়ার হয়েছে বলে দাবি করেছে শাসকদল।

বিধানসভা ভোটের দিনক্ষণ ঘোঘণা না হলেও, নির্বাচনের যাবতীয় প্রস্তুতি শুরু করে দিয়েছে সব রাজনৈতিক দলই। সেই লক্ষ্যেই ভোটকুশলী প্রশান্ত কিশোরের উদ্যোগে এই স্লোগানটিকে সঙ্গী করে ভোটযুদ্ধের সূচনা করে দিয়েছে মমতা বন্দ্যোপাধ্যায়ের দল। তৃণমূল ভবন থেকে প্রকাশিত এই স্লোগানটিকে সর্বজনীন করে তুলতে একাধিক উদ্যোগ শুরু হয়েছিল প্রথম দিন থেকেই। তৃণমূলের জেলা সভাপতি ও বিধায়করা এই স্লোগানটি প্রচার করতে ইতিমধ্যে নানা কর্মসূচিও করেছেন । স্লোগানটিকে আরও বেশি সাধারণ মানুষের কাছে পৌঁছতে দলের নেটমাধ্যম সেলকেও বিশেষ দায়িত্ব দেওয়া হয়েছে।

Advertisement

একযোগে গোটা দল স্লোগানটিকে প্রচার করায় সাফল্য পেয়েছেন তাঁরা, এমনটাই দাবি তৃণমূল নেতৃত্বের। স্লোগান এত বেশি মাত্রায় শেয়ার হওয়ায় খুশি শীর্ষ নেতৃত্ব। স্লোগানের সাফল্য প্রসঙ্গে তৃণমূলের এক সর্বভারতীয় নেতা বলেন, ‘‘এমন আরও অনেক অভিনব প্রচার অপেক্ষা করছে। দিন যত এগোবে, ততই সব কিছু প্রকাশ পাবে। আর বিজেপি টের পাবে বাংলায় কী ধরনের খেলা হবে।’’

Advertisement