Advertisement
১৯ মে ২০২৪
Bangladesh

Mamata Banerjee: মমতায় মুগ্ধ বাংলাদেশের মন্ত্রী

রাজশাহি থেকে সোনা মসজিদ-মাহদিপুর সীমান্ত চেক পোস্ট হয়ে সড়ক পথে সপরিবার মুর্শিদাবাদে আত্মীয়ের বাড়ি এসেছেন শাহরিয়ার।

মুখ্যমন্ত্রী মমতা বন্দ্যোপাধ্যায়।

মুখ্যমন্ত্রী মমতা বন্দ্যোপাধ্যায়। ফাইল চিত্র।

নিজস্ব সংবাদদাতা
কাটোয়া শেষ আপডেট: ১১ ডিসেম্বর ২০২১ ০৬:৪১
Share: Save:

পশ্চিমবঙ্গের রাস্তাঘাট এবং ট্রাফিক পরিচালন ব্যবস্থার প্রশংসায় পঞ্চমুখ হলেন বাংলাদেশের বিদেশ দফতরের প্রতিমন্ত্রী মহম্মদ শাহরিয়ার আলম। মুখ্যমন্ত্রী মমতা বন্দ্যোপাধ্যায়ের আমলে এই বাংলার ‘লক্ষ্যণীয় উন্নয়নও’ তাঁর নজরে পড়েছে বলে জানিয়েছেন শাহরিয়ার আলম।

রাজশাহি থেকে সোনা মসজিদ-মাহদিপুর সীমান্ত চেক পোস্ট হয়ে সড়ক পথে সপরিবার মুর্শিদাবাদে আত্মীয়ের বাড়ি এসেছেন শাহরিয়ার। শুক্রবার তিনি এসেছিলেন কাটোয়ায় করজ গ্রামে মামার বাড়িতে একটি শ্রাদ্ধানুষ্ঠানে যোগ দিতে। মন্ত্রী জানিয়েছেন, সঙ্গে চালক থাকলেও এই ব্যক্তিগত সফরে প্রায় ২২ ঘণ্টা তিনি নিজে গাড়ি চালিয়েছেন। তখনই দেখেছেন, হাইওয়েতেও ৮০ কিলোমিটারের বেশি গতিতে কেউ গাড়ি ছোটাচ্ছে না। চমৎকার সড়ক, যানজট নেই, দুর্ঘটনার ঝুঁকিও কম। শাহরিয়ার বলেন, পশ্চিমবঙ্গের এই ট্রাফিক পরিচালন ব্যবস্থা তাঁর বেশ মনে ধরেছে। চেষ্টা করবেন যাতে ও দেশেও এই ব্যবস্থা চালু করা যায়।

বাংলাদেশের মন্ত্রী জানান, শীঘ্রই দুই দেশের মধ্যে মোটর ভেহিক্যালস চুক্তি স্বাক্ষর হবে। এতে দুই দেশের পরিবহণ ব্যবস্থা উন্নত হবে। দুই দেশের ভিসা পরিষেবাও সরল করা হবে। দুই দেশের নাগরিকের যাতায়াতের ক্ষেত্রে ১৯৬৫ সালের আগের অবস্থা ফিরিয়ে আনার চেষ্টা চলছে। এতে উপকৃত হবেন দুই বাংলার মানুষই।

(সবচেয়ে আগে সব খবর, ঠিক খবর, প্রতি মুহূর্তে। ফলো করুন আমাদের Google News, X (Twitter), Facebook, Youtube, Threads এবং Instagram পেজ)

অন্য বিষয়গুলি:

Bangladesh Mamata Banerjee
সবচেয়ে আগে সব খবর, ঠিক খবর, প্রতি মুহূর্তে। ফলো করুন আমাদের মাধ্যমগুলি:
Advertisement
Advertisement

Share this article

CLOSE