Advertisement
১১ মে ২০২৪
Steel plant

Worker's death: রানিগঞ্জের কারখানায় ছাইয়ে চাপা পড়ে তিন শ্রমিকের মৃত্যু, ২২ ঘণ্টা পর মৃতদেহ উদ্ধার

ঘটনাটি শনিবার ঘটেছে আসানসোলের রানিগঞ্জের একটি বেসরকারি ইস্পাত কারখানায়।

উদ্ধার হয়েছে তিন শ্রমিকের মৃতদেহ।

উদ্ধার হয়েছে তিন শ্রমিকের মৃতদেহ। নিজস্ব চিত্র।

নিজস্ব সংবাদদাতা
রানিগঞ্জ শেষ আপডেট: ২৭ নভেম্বর ২০২১ ১৭:০২
Share: Save:

কারখানায় ছাইচাপা পড়ে শ্রমিকের মৃত্যু। দুর্ঘটনার ২২ ঘণ্টা পর উদ্ধার তিনটি মৃতদেহ। ঘটনাটি শনিবার ঘটেছে আসানসোলের রানিগঞ্জের একটি বেসরকারি বিদ্যুৎ উৎপাদন কারখানায়। এক জনকে জীবন্ত অবস্থায় উদ্ধার করা হয়েছে।

জানা গিয়েছে, ছাই চাপা পড়ে মৃত শ্রমিকরা হলেন দিলীপ গোপ (৪২), তন্ময় ঘোষ (৪২) এবং শিবশঙ্কর ভট্টাচার্য। উদ্ধার হওয়া শ্রমিকের নাম শিবশঙ্কর রাম। তাঁর বাড়ি রানিগঞ্জেই। দিলীপের বাড়ি অন্ডালে। তন্ময়ের বাড়ি পূর্ব বর্ধমানের কাটোয়ায় এবং শিবশঙ্করের বাড়ি বাঁকুড়ার বরজোড়়ায়।

কারখানার এক শ্রমিক বৈদ্যনাথ সিংহ বলেছেন, ‘‘কারখানা থেকে যে ছাই নির্গত হয়, সেই ছাই জমা হয় একটি ট্যাঙ্কে। সেই ট্যাঙ্কে গোলমাল হওয়ায় শুক্রবার রাত দেড়টা নাগাদ সেখানে গিয়েছিলেন ওই চার শ্রমিক। তখনই ট্যাঙ্কারটা পরে যায়, তার মধ্যে চাপা পড়ে যান তাঁরা।’’ শনিবার সকাল থেকেই কারখানা কর্তৃপক্ষ এবং দমকল বাহিনী উদ্ধারে নামে। মনে করা হয়েছে, আটকে থাকা শ্রমিকদের মৃত্যু হয়েছে। তবে সন্ধ্যা ৫ টা অবধি উদ্ধার করা যায়নি তিন শ্রমিকের দেহ। তা নিয়ে শ্রমিকদের মধ্যে ক্ষোভ সৃষ্টি হয়। দফায় দফায় চলে বিক্ষোভ। শেষ পর্যন্ত ২২ ঘণ্টা পর তিনটি মৃতদেহ উদ্ধার করা সম্ভব হয়।

(সবচেয়ে আগে সব খবর, ঠিক খবর, প্রতি মুহূর্তে। ফলো করুন আমাদের Google News, X (Twitter), Facebook, Youtube, Threads এবং Instagram পেজ)

অন্য বিষয়গুলি:

Steel plant
সবচেয়ে আগে সব খবর, ঠিক খবর, প্রতি মুহূর্তে। ফলো করুন আমাদের মাধ্যমগুলি:
Advertisement
Advertisement

Share this article

CLOSE