×

আনন্দবাজার পত্রিকা

Advertisement

২৬ ফেব্রুয়ারি ২০২১ ই-পেপার

ভাতারে বিকট শব্দে রহস্যজনক ভাবে ভেঙে পড়ল বাড়ি

নিজস্ব সংবাদদাতা
বর্ধমান ০৭ জানুয়ারি ২০২১ ২৩:০৭
এই ঘরের ছাদ ভেঙে বিপত্তি। নিজস্ব চিত্র।

এই ঘরের ছাদ ভেঙে বিপত্তি। নিজস্ব চিত্র।

পূর্ব বর্ধমানের ভাতারে একটি বাড়ি ভেঙে পড়া নিয়ে চাঞ্চল্য দেখা দিল এলাকায়। প্রতিবেশীরা প্রথমে সন্দেহ করেন বাড়িটিতে হয়তো বোমা মজুত ছিল। তার বিস্ফোরণেই ভেঙে পড়ে বাড়িটির একাংশ। তবে পরে পুলিশ জানিয়েছে দুর্বল দেওয়ালের কারণেই ছাদ ভেঙে পড়েছে। আর তার ফলেই শর্ট সার্কিট থেকে আগুন লেগে যায়।

ভাতারের উষাগ্রামের ঘোষপাড়ায় বিপত্তারণ কর্মকার নামে এক ব্যক্তির বাড়িটি ভেঙে পড়ে বৃহস্পতিবার ভোরে। বিকট শব্দে ঘুম ভেঙে যায় প্রতিবেশীদের। তাঁরা দেখেন বাড়িটির একটি অংশে আগুন লেগে গিয়েছে। আগুনে গুরুতর জখম হন বিপত্তারণের মা সুমিত্রা। তাঁকে উদ্ধার করে বর্ধমান মেডিক্যাল কলেজ হাসপাতালে ভর্তি করা হয়েছে। উদ্ধার কাজে হাত লাগান প্রতিবেশীরা।

খবর পেয়ে ঘটনাস্থলে যান ডিএসপি (অপরাধ দমন) শাশ্বতী শ্বেতা সামন্ত, ভাতার থানার ওসি প্রণব বন্দ্যোপাধ্যায়। প্রাথমিক তদন্তে পুলিশের ধারণা দোতলা বাড়ির এক তলার ছাদটি তৈরি করা হয় অ্যাসবেস্টসের উপর কংক্রিট দিয়ে। সেই ভার নিতে পারেনি দেওয়ালগুলি। তার ফলে হুড়মুড়িয়ে ভেঙে পড়ে।

Advertisement

বিপত্তারণের ২ ভাই যাঁরা পাশের বাড়িতেই থাকেন তাঁরা এবং প্রতিবেশীরা জানিয়েছেন, কী ভাবে এই ঘটনা ঘটল তাঁরা কিছুই বুঝতে পারছেন না। পুলিশ সুপার ভাস্কর মুখোপাধ্যায় জানিয়েছেন, এই ঘটনার সব দিক খতিয়ে দেখা হচ্ছে। তদন্ত শুরু হয়েছে। ঘটনাস্থল থেকে নমুনাও সংগ্রহ করা হয়েছে। তবে বোমা বিস্ফোরণের যে তত্ত্ব উঠে আসছে তা সঠিক নয়।

Advertisement