Advertisement
২৫ এপ্রিল ২০২৪
sucide

Suicide: সামনে খোলা ইতিহাস বই, মাধ্যমিকের আগের দিন মেধাবী ছাত্রের ঝুলন্ত দেহ উদ্ধার কাটোয়ায়

সোমবার থেকে শুরু হচ্ছে মাধ্যমিক পরীক্ষা। তার আগে বিশালের মতো মেধাবী ছাত্রের মৃত্যুতে স্তম্ভিত শিক্ষক শিক্ষিকা থেকে এলাকাবাসী।

বিশাল চৌধুরী।

বিশাল চৌধুরী। —নিজস্ব চিত্র।

নিজস্ব সংবাদদাতা
কাটোয়া শেষ আপডেট: ০৬ মার্চ ২০২২ ১৮:০৭
Share: Save:

মাধ্যমিক পরীক্ষার আগের দিনেই গলায় ফাঁস দিয়ে আত্মঘাতী হল এক মাধ্যমিক পরীক্ষার্থী। এই ঘটনা ঘটেছে পূর্ব বর্ধমানের কাটোয়া থানার আউড়িয়া গ্রামে। মৃত ওই পরীক্ষার্থীর নাম বিশাল চৌধুরী (১৬)। রবিবার সকালে নিজের ঘর থেকে ঝুলন্ত অবস্থায় বিশালের দেহ উদ্ধার করা হয়। প্রত্যক্ষদর্শীরা জানিয়েছেন, তখনও বিশালের বিছানায় খোলা ছিল ইতিহাস বই।
বাবার সঙ্গে সম্পর্ক না থাকায় বিশাল মা চন্দ্রিকার সঙ্গে আউড়িয়া গ্রামে তার মামারবাড়িতে থাকত। চন্দ্রিকা পেশায় অঙ্গনওয়াড়ি কর্মী। আউড়িয়া উচ্চ বিদ্যালয়ের ছাত্র ছিল বিশাল। তার পরিবার সূত্রে জানা গিয়েছে, রবিবার সকালে দোতলায় নিজের ঘরে পড়ছিল সে। আচমকা শব্দ শুনে তার মা দোতলায় যান। সেখানে জানালা দিয়ে ছেলেকে ঝুলন্ত অবস্থায় দেখতে পান তিনি। এর পর তাঁর চিৎকারে জড়ো হন প্রতিবেশীরা। দরজা ভেঙে উদ্ধার করা হয় বিশালকে। তাঁকে হাসপাতালে নিয়ে যাওয়া হয়। তবে চিকিৎসকরা তাকে মৃত বলে ঘোষণা করেন।

বিশালের মামা রাহুলদেব দাঁয়ের কথায়, ‘‘ছোট থেকে বিশাল পড়াশোনায় খুব ভাল ছিল। নবম শ্রেণি থেকে প্রচুর পড়াশোনা করত ও। টেস্ট পরীক্ষায় ৬৮৫ নম্বর পেয়েছিল। সবসময় বই নিয়ে বসে থাকত। কিন্তু টেস্টে ইতিহাসে ৮৫ নম্বর পায়। তাই কয়েক দিন ধরেই খুব টেনশন করছিল ইতিহাস পরীক্ষা নিয়ে। ওর ভয় ছিল, ইতিহাসে মনের মতো নম্বর পাবে না।’’ তাঁর আরও বক্তব্য, ‘‘করোনা আবহে দীর্ঘ দিন বন্ধুবান্ধবদের সঙ্গে মেলামেশা বন্ধ হয়ে গিয়েছিল ওর। তার ফলে আমার ভাগ্নে চুপচাপ থাকত। পড়াশোনার বাইরে অন্য কিছু ভাবতও না।’’ সোমবার থেকে শুরু হচ্ছে মাধ্যমিক পরীক্ষা। তার আগে বিশালের মতো মেধাবী ছাত্রের এমন মৃত্যুতে স্তম্ভিত তার স্কুলের শিক্ষক শিক্ষিকা থেকে এলাকাবাসী।

(সবচেয়ে আগে সব খবর, ঠিক খবর, প্রতি মুহূর্তে। ফলো করুন আমাদের Google News, X (Twitter), Facebook, Youtube, Threads এবং Instagram পেজ)

অন্য বিষয়গুলি:

sucide Madhyamik examination Student
সবচেয়ে আগে সব খবর, ঠিক খবর, প্রতি মুহূর্তে। ফলো করুন আমাদের মাধ্যমগুলি:
Advertisement
Advertisement

Share this article

CLOSE