Advertisement
০৫ মে ২০২৪
Coal Smuggling Scam

কথা দিয়েও কথা রাখলেন না কয়লা পাচারে ‘অভিযুক্ত’! আদালতের নির্দেশ সত্ত্বেও দিলেন না হাজিরা

শর্তসাপেক্ষে কয়লা পাচার কাণ্ডে চার জন কয়লা ‘মাফিয়া’কে গ্রেফতার করেছিল সিবিআই। সিবিআই আদালতে তাঁদের মামলা চলছিল। পরে অবশ্য তাঁদের শর্তসাপেক্ষে জামিন দেয় আদালত।

নিজস্ব চিত্র।

আনন্দবাজার অনলাইন সংবাদদাতা
আসানসোল শেষ আপডেট: ১২ মে ২০২৩ ১৭:১৩
Share: Save:

জামিন হয়েছিল শর্তসাপেক্ষে। শর্ত ছিল— আদালত তলব করলে হাজির দিতে হবে। সেই নির্দেশ অমান্য করে শুক্রবার আসানসোলের সিবিআই আদালতে হাজিরা দিতে এলেন না কয়লা পাচারকাণ্ডে জামিনে মুক্ত নারায়ণ নন্দা ওরফে নারায়ণ খরকা। ঘটনাচক্রে, কয়লা কারবারি রাজু ঝা খুনের মামলায় এই নারায়ণেরই গাড়িচালককে গ্রেফতার করা হয়েছে। তবে খুনের মামলায় তাঁর নাম আছে কি না, তা এখনও স্পষ্ট নয়।

শর্তসাপেক্ষে কয়লা পাচার কাণ্ডে চার জন কয়লা ‘মাফিয়া’কে গ্রেফতার করেছিল সিবিআই। সিবিআই আদালতে তাঁদের মামলা চলছিল। পরে অবশ্য তাঁদের শর্তসাপেক্ষে জামিন দেয় আদালত। সেই শর্ত অনুযায়ী, আদালত যে দিন হাজিরা দিতে বলবে, সে দিন তাঁদের হাজিরা দিতে হবে। এই ‘মাফিয়াদের’ মধ্যে গুরুপদ মাজি এনফোর্সমেন্ট ডিরেক্টরেটের করা মামলায় দিল্লির তিহা়ড় জেলে রয়েছেন। অন্য দিকে জয়দেব মণ্ডল, নীরদ মণ্ডল এবং নারায়ণ খরকা সিবিআইয়ের করা মামলায় শর্তসাপেক্ষ জামিনে রয়েছেন। সেই মতো শুক্রবার আদালতে হাজিরা দেওয়ার কথা ছিল। জয়দেব ও নীরদ হাজিরা দিলেও নারায়ণ হাজিরা দেয়নি। ওই মামলায় আগামী ১৬ জুন তিন জনকে হাজিরার নির্দেশ দিয়েছেন আসানসোল বিশেষ সিবিআই আদালতের বিচারক রাজেশ চক্রবর্তী।

(সবচেয়ে আগে সব খবর, ঠিক খবর, প্রতি মুহূর্তে। ফলো করুন আমাদের Google News, X (Twitter), Facebook, Youtube, Threads এবং Instagram পেজ)

অন্য বিষয়গুলি:

Coal Smuggling Scam
সবচেয়ে আগে সব খবর, ঠিক খবর, প্রতি মুহূর্তে। ফলো করুন আমাদের মাধ্যমগুলি:
Advertisement
Advertisement

Share this article

CLOSE