Follow us on

Download the latest Anandabazar app

© 2021 ABP Pvt. Ltd.

Advertisement

১৯ অক্টোবর ২০২১ ই-পেপার

Asansol: বেশি টাকা ফেরতের প্রতিশ্রুতি দিয়ে কোটি টাকা প্রতারণা, ধৃত আসানসোলের যুবক

নিজস্ব সংবাদদাতা
আসানসোল ২০ জুলাই ২০২১ ১৮:০১
ধৃত যুবক আবিদ আলি। নিজস্ব চিত্র।

ধৃত যুবক আবিদ আলি। নিজস্ব চিত্র।

আর্থিক প্রতারণার অভিযোগে কলকাতা থেকে এক যুবককে গ্রেফতার করল আসানসোল দক্ষিণ থানার পুলিশ। ধৃত যুবকের নাম আবিদ মালিক। তিনি আসানসোলের বাসিন্দা।

পুলিশ সূত্রে খবর, বেশি টাকা ফেরত দেওয়ার প্রতিশ্রুতি দিয়ে ওই যুবক বেশ কয়েক জনের কাছ থেকে প্রায় এক কোটি টাকা হাতিয়ে নিয়েছেন বলে অভিযোগ উঠেছে। প্রতারিতদের মধ্যে রয়েছেন জয়দীপ সিংহ নামে এক ব্যবসায়ী। তাঁর দাবি, আবিদের সঙ্গে আলাপ হওয়ার পর তাঁদের মধ্যে বন্ধুত্ব গড়ে ওঠে। বন্ধুত্ব এতটাই গভীর হয়েছিল যে আবিদকে বিশ্বাস করে ৫০ হাজার টাকা দিয়ে দেন জয়দীপ। এমনকি নিজের ইনোভা গাড়িটিও ব্যবহারের জন্য আবিদকে দেন।

জয়দীপের অভিযোগ, তাঁর সরলতার সুযোগ নিয়ে ২০২০-র ৪ অগস্ট ইনোভা গাড়ি নিয়ে আসানসোল ছেড়ে পালান আবিদ। গাড়ি নিয়ে না ফেরায় তাঁর সন্দেহ হয়। তখন আশপাশে খোঁজখবর নিয়ে জানতে পারেন তাঁর মতোই বেশ কয়েক জনের কাছ থেকে প্রায় এক কোটি টাকা হাতিয়েছেন আবিদ। এর পরই গত বছরের অক্টোবরে আসানসোল দক্ষিণ থানায় অভিযোগ দায়ের করেন জয়দীপ। সেই অভিযোগের ভিত্তিতেই তদন্তে নেমে আবিদকে কলকাতা থেকে মঙ্গলবার গ্রেফতার করল পুলিশ।

Advertisement

জয়দীপের আরও অভিযোগ, আসানসোল পুরনিগমের ঠিকাদার এবং তৎকালীন মেয়র জিতেন্দ্র তিওয়ারির ঘনিষ্ঠ বলে পরিচয় দিয়ে টাকা তুলেছেন আবিদ। যদিও এ ব্যাপারে কোন মন্তব্য করতে চাননি জিতেন্দ্র।

আরও পড়ুন

Advertisement