Advertisement
১৯ এপ্রিল ২০২৪
Asansol

Asansol: বেশি টাকা ফেরতের প্রতিশ্রুতি দিয়ে কোটি টাকা প্রতারণা, ধৃত আসানসোলের যুবক

ধৃত যুবকের নাম আবিদ মালিক। তিনি আসানসোলের বাসিন্দা।

ধৃত যুবক আবিদ আলি। নিজস্ব চিত্র।

ধৃত যুবক আবিদ আলি। নিজস্ব চিত্র।

নিজস্ব সংবাদদাতা
আসানসোল শেষ আপডেট: ২০ জুলাই ২০২১ ১৮:০১
Share: Save:

আর্থিক প্রতারণার অভিযোগে কলকাতা থেকে এক যুবককে গ্রেফতার করল আসানসোল দক্ষিণ থানার পুলিশ। ধৃত যুবকের নাম আবিদ মালিক। তিনি আসানসোলের বাসিন্দা।

পুলিশ সূত্রে খবর, বেশি টাকা ফেরত দেওয়ার প্রতিশ্রুতি দিয়ে ওই যুবক বেশ কয়েক জনের কাছ থেকে প্রায় এক কোটি টাকা হাতিয়ে নিয়েছেন বলে অভিযোগ উঠেছে। প্রতারিতদের মধ্যে রয়েছেন জয়দীপ সিংহ নামে এক ব্যবসায়ী। তাঁর দাবি, আবিদের সঙ্গে আলাপ হওয়ার পর তাঁদের মধ্যে বন্ধুত্ব গড়ে ওঠে। বন্ধুত্ব এতটাই গভীর হয়েছিল যে আবিদকে বিশ্বাস করে ৫০ হাজার টাকা দিয়ে দেন জয়দীপ। এমনকি নিজের ইনোভা গাড়িটিও ব্যবহারের জন্য আবিদকে দেন।

জয়দীপের অভিযোগ, তাঁর সরলতার সুযোগ নিয়ে ২০২০-র ৪ অগস্ট ইনোভা গাড়ি নিয়ে আসানসোল ছেড়ে পালান আবিদ। গাড়ি নিয়ে না ফেরায় তাঁর সন্দেহ হয়। তখন আশপাশে খোঁজখবর নিয়ে জানতে পারেন তাঁর মতোই বেশ কয়েক জনের কাছ থেকে প্রায় এক কোটি টাকা হাতিয়েছেন আবিদ। এর পরই গত বছরের অক্টোবরে আসানসোল দক্ষিণ থানায় অভিযোগ দায়ের করেন জয়দীপ। সেই অভিযোগের ভিত্তিতেই তদন্তে নেমে আবিদকে কলকাতা থেকে মঙ্গলবার গ্রেফতার করল পুলিশ।

জয়দীপের আরও অভিযোগ, আসানসোল পুরনিগমের ঠিকাদার এবং তৎকালীন মেয়র জিতেন্দ্র তিওয়ারির ঘনিষ্ঠ বলে পরিচয় দিয়ে টাকা তুলেছেন আবিদ। যদিও এ ব্যাপারে কোন মন্তব্য করতে চাননি জিতেন্দ্র।

(সবচেয়ে আগে সব খবর, ঠিক খবর, প্রতি মুহূর্তে। ফলো করুন আমাদের Google News, X (Twitter), Facebook, Youtube, Threads এবং Instagram পেজ)

অন্য বিষয়গুলি:

arrest Asansol cheating
সবচেয়ে আগে সব খবর, ঠিক খবর, প্রতি মুহূর্তে। ফলো করুন আমাদের মাধ্যমগুলি:
Advertisement
Advertisement

Share this article

CLOSE