×

আনন্দবাজার পত্রিকা

Advertisement

১৭ জুন ২০২১ ই-পেপার

কার্যত লকডাউনে গরিব মানুষদের পাশে আসানসোলের এটিএম নিরাপত্তারক্ষীরা

নিজস্ব সংবাদদাতা
আসানসোল ০৯ জুন ২০২১ ১৬:০২


নিজস্ব চিত্র।

অতিমারির কারণে কার্যত লকডাউনে সব চেয়ে বেশি সমস্যায় পড়েছেন গরিব সাধারণ মানুষ। কাজ কম থাকাতে খাদ্যের সংস্থান করতে কালঘাম ছোটাতে হচ্ছে তাঁদের। রোজগার প্রায় বন্ধ। রাজ্যের অন্য জায়গার মতো আসানসোলেও গরিব মানুষ খেটে খাওয়া মানুষরা সমস্যায় পড়েছেন। তাই এ বার সমস্যায় পড়া মানুষদের সাহায্যে এগিয়ে এলেন এটিএম-র নিরাপত্তারক্ষীরা। বুধবার পশ্চিম বর্ধমান জেলার আসানসোলের সালানপুরে বারাবনির বিধায়ক বিধান উপাধ্যায়ের হাতে তাঁরা তুলে দিলেন খাদ্যসামগ্রী।

উপস্থিত ছিলেন পশ্চিম বর্ধমান জেলা পরিষদের কর্মাধ্যক্ষ তথা সালানপুর ব্লক তৃণমূল কংগ্রেসের সভাপতি মহম্মদ আরমান। নিরাপত্তারক্ষীদের পক্ষ থেকে উপস্থিত ছিলেন অরূপ রক্ষিত, গোপাল চন্দ্র ধর, তরুণ মিত্র, ইন্দ্রজিৎ রায় সহ অন্যরা।

বিধান বলেন, ‘‘এটিএমের নিরাপত্তা কর্মীরা প্রত্যেক মাসে সঠিক বেতনও পান না। কিন্তু, তাঁদের এই মনোভাবই হল মানুষের পরিচয়। সাধারণ মানুষের পাশে দাঁড়ানোর এই প্রয়াসকে স্যালুট জানাই। এই নিরাপত্তা কর্মীরা আগেও সাধারণ মানুষের পাশে দাঁড়িয়েছিলেন বিভিন্ন ভাবে। সাধারণ মানুষের শিক্ষা নেওয়া উচিত এবং এঁদের দেখে সকলের এগিয়ে আসা উচিত। সরকার তো সব সময় সাধারণ মানুষের পাশে রয়েছে। কিন্তু সাধারণ মানুষ যদি সরকারের সঙ্গে এগিয়ে আসে, তা হলে অনেকের মুখেই অন্ন তুলে দেওয়া সম্ভব হবে।’’

Advertisement
Advertisement