Advertisement
২৫ মে ২০২৪
rail gate

যানজটের নিত্য যন্ত্রণা, তালিত রেলগেটে আটকে থাকার সময় গাড়িতেই প্রসব

স্থানীয়রা জানিয়েছেন, বর্ধমান-বোলপুর জাতীয় সড়কের এই ব্যস্ত রেলগেটে উড়ালপুল তৈরির জন্য জমি অধিগ্রহণ হয়েছে বছর তিনেক আগে।

—নিজস্ব চিত্র।

নিজস্ব সংবাদদাতা
বর্ধমান শেষ আপডেট: ২৭ জুন ২০২১ ১৬:৪৮
Share: Save:

রেলগেটের যানজটে দীর্ঘক্ষণ আটকে থাকার সময় গা়ড়িতেই জন্মাল এক শিশু। রবিবার সকালে পূর্ব বর্ধমানের তালিতের রেলগেটের সামনে গাড়িতে একটি পুত্রসন্তানের জন্ম দিয়েছেন মন্দিরা দাস। স্থানীয়দের অভিযোগ, নিত্যদিন যানজটের সমস্যায় জেরবার তাঁরা। রবিবার শিশুপ্রসবের ঘটনায় সে সমস্যার কথা ফের এক বার ফুটে উঠল।

মন্দিরার পরিবারের সদস্যরা জানিয়েছেন, বর্ধমান মেডিক্যাল কলেজ হাসপাতালে প্রসূতিকে ভর্তি করানোর জন্য রবিবার পিলখুড়ি গ্রাম থেকে একটি গাড়িতে রওনা দিয়েছিলেন তাঁরা। তালিত রেলগেটে তাঁদের গাড়ি আটকে পড়ে। দীর্ঘক্ষণ রেলগেটটি বন্ধ থাকায় উদ্বিগ্ন হয়ে পড়েন মন্দিরার আত্মীয়েরা। সে সময় মন্দিরার প্রসববেদনা ওঠে। যানজটের জেরে অত্যন্ত অসুবিধার মধ্যে অবশেষে গাড়ির ভিতরেই সন্তান প্রসব করেন মন্দিরা। বর্ধমানের তিনকোনিয়ায় এলাকার বাসিন্দা তথা মন্দিরার স্বামী বিজয় দাস জানিয়েছেন, এটি তাঁদের দ্বিতীয় পুত্রসন্তান।

স্থানীয়রা জানিয়েছেন, বর্ধমান-বোলপুর জাতীয় সড়কের ব্যস্ত এই রেলগেটে উড়ালপুল তৈরির জন্য জমি অধিগ্রহণ হয়েছে বছর তিনেক আগে। মাপজোকও হয়ে গিয়েছে। তবু্ও লালফিতের বাঁধনে সেতু নির্মাণের কাজ আটকে রয়েছে বলে অভিযোগ। তার জেরে প্রায়শই যানজট হয়। স্থানীয় বাসিন্দা সুকুমার রায় বলেন, ‘‘এখন লকডাউনে হাতেগোনা কয়েকটি ট্রেন চলছে। তাতেও রেলগেটে যানজট হচ্ছে। কোনও কোনও দিন দেড় থেকে দু’কিলোমিটার পর্যন্ত গাড়ির লাইন পড়ে যায়।’’

(সবচেয়ে আগে সব খবর, ঠিক খবর, প্রতি মুহূর্তে। ফলো করুন আমাদের Google News, X (Twitter), Facebook, Youtube, Threads এবং Instagram পেজ)

অন্য বিষয়গুলি:

rail gate
সবচেয়ে আগে সব খবর, ঠিক খবর, প্রতি মুহূর্তে। ফলো করুন আমাদের মাধ্যমগুলি:
Advertisement
Advertisement

Share this article

CLOSE