Advertisement
০৫ মে ২০২৪
TMC

Mamata Banerjee: মুখ্যমন্ত্রীর সফর ঘিরে প্রস্তুতি শুরু দুই স্তরে

তৃণমূল সূত্রে জানা গিয়েছে, ২৮ জুন আসানসোলে কর্মিসভা করতে পারেন মুখ্যমন্ত্রী। তার পরের দিন দুই বর্ধমানকে নিয়ে বৈঠক করবেন তিনি।

এই পোলো মাঠে সভা হওয়ার কথা রয়েছে।

এই পোলো মাঠে সভা হওয়ার কথা রয়েছে। ছবি: পাপন চৌধুরী

নিজস্ব সংবাদদাতা
আসানসোল ও দুর্গাপুর শেষ আপডেট: ২৩ জুন ২০২২ ০৮:২৪
Share: Save:

দু’দিনের পশ্চিম বর্ধমান জেলা সফরে আসার কথা রয়েছে মুখ্যমন্ত্রী মমতা বন্দ্যোপাধ্যায়ের। বুধবার নবান্ন সূত্রে জানা গিয়েছে, আগামী ২৮ ও ২৯ জুন জেলায় মুখ্যমন্ত্রীর সম্ভাব্য কর্মসূচি রয়েছে। প্রশাসন ও তৃণমূল সূত্রে জানা গিয়েছে, আসানসোলের পোলো মাঠে একটি কর্মিসভা ও পূর্ব ও পশ্চিম বর্ধমানকে নিয়ে দুর্গাপুরের সৃজনী প্রেক্ষাগৃহে প্রশাসনিক বৈঠক করার কথা। সে জন্য বুধবার জেলা প্রশাসন ও দলের জেলা নেতৃত্ব পোলো মাঠ পরিদর্শন করেছেন। আসানসোল-দুর্গাপুর পুলিশ কমিশনারেটের কর্তারা মঙ্গলবার ঘুরে দেখেছেন সৃজনী প্রেক্ষাগৃহ।

তৃণমূলের জেলা সভাপতি তথা আসানসোল পুরসভার মেয়র বিধান উপাধ্যায় জানিয়েছেন, গত লোকসভা উপনির্বাচনে দলীয় প্রার্থী শত্রুঘ্ন সিন‌্হাকে বিপুল ভোটে জয়ী করার জন্য আসানসোলবাসীকে অভিনন্দন জানাতেই, মুখ্যমন্ত্রী আসানসোলে সভা করবেন।

বাঁকুড়া ও পুরুলিয়া সফরে যাওয়ার সময় গত ২৯ মে দুর্গাপুরের সার্কিট হাউসে রাত্রিবাস করেন মুখ্যমন্ত্রী। সে দিন সার্কিট হাউসে ঢোকার সময়ে, চলতি মাসেই দুই বর্ধমানকে নিয়ে দুর্গাপুরে বৈঠক এবং বর্ধমান ও আসানসোলে কর্মীদের নিয়ে জনসভা করার কথা সংবাদমাধ্যমের কাছে জানিয়েছিলেন মুখ্যমন্ত্রী। বুধবার নবান্ন সূত্রে জানা গিয়েছে, শেষ পর্যন্ত ঠিক হয়েছে ২৭ থেকে ২৯ জুন তিনি পূর্ব ও পশ্চিম বর্ধমান— দুই জেলা সফর করতে পারেন।

পশ্চিম বর্ধমান জেলা প্রশাসন ও তৃণমূল সূত্রে জানা গিয়েছে, ২৮ জুন আসানসোলে কর্মিসভা করতে পারেন মুখ্যমন্ত্রী। তার পরের দিন দুই বর্ধমানকে নিয়ে বৈঠক করবেন তিনি।

আসানসোলের সভাস্থল পোলো মাঠ বুধবার দুপুরে পরিদর্শন করেন মেয়র বিধান উপাধ্যায়, চেয়ারম্যান অমরনাথ চট্টোপাধ্যায়, কাউন্সিলর অভিজিৎ ঘটক। বর্ষা শুরু হয়ে গিয়েছে। এই অবস্থায় ২৮ জুনের সভাকে নির্বিঘ্নে সম্পন্ন করতে কী ব্যবস্থা নেওয়া হয়েছে? সভাকে সফল করার দায়িত্বে থাকা অভিজিৎ বলেন, “মূল মঞ্চের পাশাপাশি, মানুষজনদের বসার জায়গাতেও ছাউনির ব্যবস্থা থাকছে।” মেয়র বিধান উপাধ্যায় জানান, মুখ্যমন্ত্রীর সভাকে সফল করে তুলতে এ দিন বিকেল থেকে জেলা জুড়ে প্রচার শুরু করা হয়েছে। আসানসোলের ১০৬টি ওয়ার্ড ও আটটি ব্লক থেকেই সে দিন মানুষজন আসবেন। সভাস্থলে ঢোকা ও বেরোনোর রাস্তা বাধামুক্ত রাখতে, প্রশাসনের সঙ্গে বৈঠক করে ঠিক করা হবে। পুর-চেয়ারম্যান অমরনাথ চট্টোপাধ্যায় জানিয়েছেন, আপাতত দুপুর ২টোয় সভার সময় রাখা হয়েছে।

দুর্গাপুরের সৃজনী প্রেক্ষাগৃহের আসনও মেরামতির কাজ জোর কদমে চলছে। মঙ্গলবার প্রেক্ষাগৃহ পরিদর্শন করেন পুলিশ কমিশনার সুধীরকুমার নীলাকান্তম-সহ অন্য পুলিশ আধিকারিকেরা। আসানসোল-দুর্গাপুর পুলিশ কমিশনারেটের ডিসি (পূর্ব) অভিষেক গুপ্ত জানান, মুখ্যমন্ত্রীর প্রশাসনিক বৈঠকের জন্য প্রয়োজনীয় প্রস্তুতি চলছে।

(সবচেয়ে আগে সব খবর, ঠিক খবর, প্রতি মুহূর্তে। ফলো করুন আমাদের Google News, X (Twitter), Facebook, Youtube, Threads এবং Instagram পেজ)

অন্য বিষয়গুলি:

TMC Mamata Banerjee
সবচেয়ে আগে সব খবর, ঠিক খবর, প্রতি মুহূর্তে। ফলো করুন আমাদের মাধ্যমগুলি:
Advertisement
Advertisement

Share this article

CLOSE