Advertisement
২৬ এপ্রিল ২০২৪
Madhyamik

Madhyamik: ৭০০-য় ৬৮৫ পেয়েও খুশি নয় মাধ্যমিকে নবম! খাতা রিভিউ করাবে তিনটি বিষয়ের

সৌরথের বাবা সৌগত দে বলেন, ‘‘ভূগোল, ইতিহাস ও ইংরেজিতে সৌরথের নম্বর আরও বাড়বে বলে আমাদের ধারণা। তাই খাতা রিভিউয়ের সিদ্ধান্ত নিয়েছি।’’

ফাইল ছবি।

নিজস্ব সংবাদদাতা
বর্ধমান শেষ আপডেট: ০৪ জুন ২০২২ ১৭:৩২
Share: Save:

বর্ধমান টাউন স্কুলের সৌরথ দে। মাধ্যমিকে নবম স্থান পেয়েছে। তার প্রাপ্ত নম্বর ৬৮৫। কিন্তু এই ফলে খুশি নয় সৌরথ। ইতিহাস, ইংরাজি ও ভূগোলের খাতা পুনর্মূল্যায়ন করতে চায় সে। সৌরথের বাবা সৌগত দে বলেন, ‘‘বাংলায় ৯৮, ইংরাজিতে ৯৬, অঙ্কে ১০০, ভৌত বিজ্ঞানে ১০০, জীবন বিজ্ঞানে ১০০, ইতিহাসে ৯২, ভূগোলে ৯৯ নম্বর পেয়েছে ছেলে। কিন্তু ভূগোল, ইতিহাস ও ইংরাজিতে সৌরথের নম্বর আরও বাড়বে বলে আমাদের ধারণা।’’ সৌরথ বলে, ‘‘মাধ্যমিকের টেস্ট পরীক্ষায় পেয়েছিলাম ৬৯০। মাধ্যমিকেও আমার নম্বর ৬৯০ এর উপরে থাকার কথা।’’ তাঁর ধারণা, ভূগোলে ১০০, ইংরেজিতে ৯৯ ও ইতিহাসে ৯৮ নম্বর পাওয়ার যোগ্য সে।

সৌরথের বাবা সৌগত দে নবান্নে কর্মরত। মা অন্তরা দে গৃহবধূ। তাঁদের বাড়ি বর্ধমান শহরের কালিবাজারে। পড়াশোনার পাশাপাশি সৌরথ ফুটবল ও ক্রিকেট খেলতে পছন্দ করে। বাড়ির পাশের মাঠে চলে খেলা। গল্পের বই পড়তেও খুব ভালো লাগে সৌরথের।

বাবা সৌগত দে বলেন, ‘‘স্কুল খোলা রয়েছে। স্কুলে খাতা রিভিউ করার জন্য আবেদন করব। তার পর স্কুল অনলাইনে আবেদন করবে তিনটি বিষয়ে খাতা রিভিউয়ের জন্য। আমাদের আশা ছেলের নম্বর আরও বাড়বে।’’

(সবচেয়ে আগে সব খবর, ঠিক খবর, প্রতি মুহূর্তে। ফলো করুন আমাদের Google News, X (Twitter), Facebook, Youtube, Threads এবং Instagram পেজ)

অন্য বিষয়গুলি:

Madhyamik Burdwan
সবচেয়ে আগে সব খবর, ঠিক খবর, প্রতি মুহূর্তে। ফলো করুন আমাদের মাধ্যমগুলি:
Advertisement
Advertisement

Share this article

CLOSE